Dark Circles: কম সময়ের মধ্যে ডার্ক সার্কেল দূর করতে অবশ্যই এই ৫টি উপায় ফলো করুন…

সম্প্রতি একটি ফ্যাশন পোর্টালের সঙ্গে অভিনেত্রী শমিতা শেট্টি বলেছেন, এমন একটি জিনিস রয়েছে, যেটি সবসময় ব্যাগের মধ্যে থাকে।

Dark Circles: কম সময়ের মধ্যে ডার্ক সার্কেল দূর করতে অবশ্যই এই ৫টি উপায় ফলো করুন...
বলিউডের অভিনেত্রী শমিতা শেট্টি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 7:45 AM

ত্বকের কোনও কিছু সমস্যা হলে সেই সমস্যার সমাধান করতেই বেশি লড়াই করি। কালো দাগ, যা দূর করতে আমরা দেশি-বিদেশি প্রোডাক্ট ও ঘরোয়া উপায়কে আঁকড়ে ধরি। এছাড়া নাকের প্রান্তে ব্ল্যাকহেডসের সমস্যাও রয়েছে। তবে তার থেকেও বেশি মারাত্মক হয় বলিরেখা। ৩০ পার হলেই ত্বকের যত্নের অভাবে এই সমস্যা আরও বাড়তে থাকে। এছাড়া চোখের নিচে ডার্ক সার্কেল তৈরি হওয়াকেও রোধ করার জন্য লড়াই চালিয়ে যান অনেকে।

ঘুম থেকে উঠেই আয়নার সামনে নিজেকে দেখে আঁতকে ওটার আগেই বিশেষ ব্যবস্থা নেওয়া প্রয়োজন। চোখের চারপাশে কালো রেখা কমাতে বেশ কিছু সমাধান রয়েছে, যা ত্বকের পরিচর্চার জন্য কাজে লাগে। সম্প্রতি একটি ফ্যাশন পোর্টালের সঙ্গে অভিনেত্রী তথা বিগবস ১৫ খ্যাত শমিতা শেট্টি বলেছেন, এমন একটি জিনিস রয়েছে, যেটি সবসময় ব্যাগের মধ্যে থাকে। তাঁর ব্যাগের মধ্যে থাকে একটি কনসিলার। তবে ডার্ক সার্কেল দূর করতে কয়েকটি উপায় অনুসরণ করলেই ফল পাবেন হাতেনাতে…

সানস্ক্রিন- সূর্যের ক্ষতিকর আল্ট্রা-ভায়োলেট রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করা প্রয়োজন। কোলাজেন হল ত্বকের টিস্যুর প্রধান প্রোটিন এবং এটি সূর্যের রশ্মির কারণে ক্ষতিগ্রস্ত হয়। এমনকি বর্ষাকালেও কখনও সানস্ক্রিন ছাড়া বাড়ির বাইরে পা দেবেন না।

হালকা এক্সফোলিয়েশন- চোখের চারপাশের ত্বকের সঙ্গে কঠোর হতে পারবেন না। কারণ ওই জায়গাটি হল মুখের ত্বকের সবচেয়ে সংবেদনশীল জায়গা। একটি ফেস ওয়াশ হোক বা একটি স্ক্রাব দিয়ে ধুয়ে ফেলার আগে কমপক্ষে ৩ মিনিটের জন্য জায়গাটি ম্যাসাজ করুন।

স্কিন টাইটেনিং মাস্ক- ডিমের সাদা অংশ দিয়ে তৈরি একটি মাস্ক ব্যবহার করুন যা ত্বককে ত্বরান্বিত করতে সাহায্য করবে। ডিমের সাদা অংশের প্রোটিন স্থিতিস্থাপকতায় সাহায্য করে এবং ছিদ্র সঙ্কুচিত করতে কাজ করে।

শসা– চোখের চারপাশের কোষগুলিকে ঠান্ডা করতে শসা অতি-পরিচিত। শসা ত্বককে শীতল করে এবং চোখকেও টানটান করে। দ্রুত ফলাফল দেখতে সপ্তাহে অন্তত দুবার শসা ব্যবহার করুন।

অ্যালোভেরা- অতি সংবেদনশীল ত্বক হলে মৌলিক বিষয়গুলি মেনে চলুন এবং আপনার চোখের চারপাশের ত্বকে অ্যালোভেরা জেল দিয়ে দিনে দুবার তাজা পরিষ্কার ত্বকে ম্যাসাজ করুন। এটি সহজেই উপলব্ধ, লাভজনক এবং আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করে।

আরও পড়ুন: Lipstick Shade: স্কিন টোন অনুযায়ী উপযুক্ত লিপস্টিকের শেড ব্যবহার করার কিছু জরুরি টিপস