Valentine’s Day 2022: ডেটে যাওয়ার জন্য মেকআপ করা শুরু করে দিয়েছেন? শেষ মুহূর্তের জন্য রইল বিশেষ টিপস ও ট্রিকস

আজ ভ্যালেন্টাইনস ডে। প্রেমের দিবস। আর মাত্র কয়েক ঘণ্টা পরই সঙ্গীর সঙ্গে ক্যান্ডেল লাইট ডিনারে যাবেন। ত্বকে তাৎক্ষনিক উজ্জ্বলতা পাওয়া জন্য কী করবেন? রইল শেষ মুহূর্তের টিপস...

Valentine’s Day 2022: ডেটে যাওয়ার জন্য মেকআপ করা শুরু করে দিয়েছেন? শেষ মুহূর্তের জন্য রইল বিশেষ টিপস ও ট্রিকস
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 4:11 PM

আজ ভ্যালেন্টাইনস ডে। প্রেমের দিবস। আর মাত্র কয়েক ঘণ্টা পরই সঙ্গীর সঙ্গে ক্যান্ডেল লাইট ডিনারে যাবেন। এর জন্য বেশ কয়েকদিন ধরে তোরজোড় করেছেন আপনিও। ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে গত কয়েকদিন ধরে বিভিন্ন ধরনের ফেসপ্যাক থেকে শুরু করে নানা ঘরোয়া টোটকা কাজে লাগিয়েছেন। ফলও পেয়েছেন বেশ ভাল। তবু ব্যাপারটা মনের মত হয়নি। মুখে মেকআপ করার আগে ভাল করে তো ত্বকের যত্ন নেবেন। এর পাশাপাশি তাৎক্ষনিক উজ্জ্বলতা পাওয়া জন্য কী করবেন? রইল শেষ মুহূর্তের টিপস…

মেকআপ করার আগে ত্বক এক্সফোলিয়েট করবেন নিশ্চয়ই? এর জন্য বাজারের স্ক্রাব ব্যবহার না করে বেসন দিয়ে ত্বক এক্সফোলিয়েট করুন। আপনি যদি মুখে তাৎক্ষনিক উজ্জ্বলতা চান, তাহলে বেসন এর জন্য খুব ভালো কাজ করে। এর জন্য, আপনি ২ টেবিল চামচ বেসনের মধ্যে ১ টেবিল চামচ দুধ বা গোলাপ জল নিন, কয়েক ফোঁটা লেবুর রস এবং তারপরে এক চিমটি হলুদ যোগ করুন, এই প্যাকটি মুখে লাগান এবং শুকিয়ে গেলে ভাল করে ঠান্ডা জল ধুয়ে ফেলুন।

সোমবার সকাল থেকে অফিস করার পর মুখ ক্লান্ত দেখাচ্ছে? এভাবে তো আর প্রেমিকের সামনে যাওয়া যাবে না। এখানে আপনাকে সাহায্য করতে পারে টমেটো। টমেটো সবসময়ই তাদের প্রাকৃতিক ব্লিচিং বৈশিষ্ট্যের জন্য পরিচিত। এটি ব্যবহার করে আপনি তাৎক্ষনিক উজ্জ্বলতা পেতে পারেন। টমেটোকে দুটো অর্ধেক অংশে কেটে নিন এবং তারপর অর্ধেক পেস্ট আপনার মুখে লাগান। ১০ মিনিটের জন্য এটি মুখে লাগিয়ে রাখুন এবং তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

সংসার সামলে আর নিজের যত্ন নেওয়ার সময় পান না। এটাই সব গৃহিণীদের কথা। কিন্তু আজকে তো স্বামী অনেক প্যান করেছেন রাতের জন্য। সারা সপ্তাহ যদি ত্বকের যত্ন নাও নিয়ে থাকেন আজকে তাৎক্ষনিক উজ্জ্বলতা পেতে আপনাকে সাহায্য করবে লেবু ও মধু। এর জন্য আপনি এক চামচ লেবুর রস এবং এক চামচ মধু মিশিয়ে নিন। তারপরে এটি ভালভাবে মেশান এবং প্রায় ১৫-২০ মিনিটের জন্য মুখে লাগিয়ে রাখুন এবং তারপরে ঠান্ডা জল মুখ ধুয়ে ফেলুন। এরপর ময়েশ্চারাইজার ব্যবহার করে মেকআপ করা শুরু করুন।

আপনি কোনও ব্লাশ বা মেকআপ ছাড়াই আপনার মুখে গোলাপ জল স্প্রে করে উজ্জ্বলতা আনতে পারেন। মুখে মেকআপ করার আগে গোলাপ জল দিয়ে স্প্রে করুন এবং তারপর প্রায় ৫ মিনিট পরে একটি তুলোর বল ঠান্ডা জলে ভিজিয়ে নিয়ে গোলাপ জল মুছুন। এতে মুখ পরিষ্কার হবে এবং উজ্জ্বলতা আসবে। এছাড়া আপনি মেকআপ শুরু আগে শিট মাস্ক ব্যবহার করতে পারেন। এতেও কাজ দেবে আজকের রাতে।

আরও পড়ুন: চোখ দেখে প্রেমে পড়েছেন অনেকেই, আজ সেই চোখকেই আরও ভাল করে সাজিয়ে তোলার দিন…