Home Remedies for Dark Neck: ঘাড় জুড়ে বিশ্রী কালো দাগ? ব্র্যান্ডেড ক্রিম ছেড়ে টক দই মাখলেই কেল্লাফতে ৭ দিনে

Skin Care Tips: এই বিশ্রী দাগ একদিনে তৈরি হয়নি। সুতরাং, এক সপ্তাহ ক্রিম মাখলে এই দাগ যাবে না। নিয়মিত আপনাকে এর দেখভাল করতে হবে।

Home Remedies for Dark Neck: ঘাড় জুড়ে বিশ্রী কালো দাগ? ব্র্যান্ডেড ক্রিম ছেড়ে টক দই মাখলেই কেল্লাফতে ৭ দিনে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 11:03 AM

ঘাড়ের কাছে কখন বিশ্রী কালো ছোপ পড়েছে খেয়াল করেননি? কিন্তু এখন এই দাগই আপনার সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে। ঘাড় হল আমাদের শরীরের এমন একটি অঙ্গ যার যত্ন না নিলে সহজেই কালো হয়ে যায়। সাধারণত আমাদের রূপচর্চা মুখ, হাত, পায়ের মধ্যেই সীমাবদ্ধ থাকে। কিন্তু শরীরের প্রতিটা অঙ্গের যত্ন নেওয়া জরুরি। আর ঘাড়ের কাছে যদি এমন কালো দাগ হয়ে থাকে, তা মোটেই ভাল দেখায় না। অনেক সময় সূর্যের ক্ষতিকারক রশ্মির জন্য ঘাড়ে বিশ্রী ট্যান পড়ে। আবার কখনও ওই অংশে মেলোনিনের মাত্রা বেশি হয়ে গেলে কালো দেখায়। কারণ যা-ই হোক না কেন, ঘাড়ের এই বিশ্রী দাগ দূর করা জরুরি।

আজকাল বাজারে এমন অনেক ক্রিম কিংবা প্যাক পাওয়া যায়, যেগুলো এই সব বিশ্রী দাগ তুলে দেওয়ার দাবি করে। কিন্তু ব্যবহারের ফলে আশাস্বরূপ ফল পাওয়া যায় না। তার উপর ত্বকে পার্শ্বপ্রতিক্রিয়া পড়ার সম্ভাবনা থাকে। প্রথমত, এই বিশ্রী দাগ একদিনে তৈরি হয়নি। সুতরাং, এক সপ্তাহ ক্রিম মাখলে এই দাগ যাবে না। নিয়মিত আপনাকে এর দেখভাল করতে হবে। আর সেটা করতে হবে প্রাকৃতিক উপাদান দিয়ে। হ্যাঁ, আপনি ঠিকই ধরেছেন, ঘরোয়া উপায়েও ঘাড়ের বিশ্রী কালো দাগ দূর করা যায়।

গোলাপ জল- মুখে টোনার হিসেবে অনেকেই গোলাপ জল ব্যবহার করেন। আবার অনেকে গোলাপ জল দিয়ে ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করেন। এবার এই গোলাপ জল ব্যবহার করুন ঘাড়েও। ঘাড়ে টোনার হিসেবেই গোলাপ জল ব্যবহার করুন। প্রথমে ঘাড় ভাল করে পরিষ্কার করে নিন। এরপর গোলাপ জলে তুলোর বল ডুবিয়ে নিয়ে ঘাড়ের উপর বুলিয়ে নিন। এতে ঘাড়ে জমে থাকা ময়লা ও মরা চামড়া দূর হয়ে যাবে।

হিমালয়ান পিঙ্ক সল্ট- ঘাড়ের বিশ্রী কালো ছোপ থেকে রেহাই পেতে গেলে এক্সফোলিয়েশন জরুরি। হিমালয়ান পিঙ্ক সল্ট দিয়ে স্ক্রাবার বানিয়ে ব্যবহার করুন। ২ চামচ গোলাপি নুন নিন। এতে নারকেল তেল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি দিয়ে ঘাড়ের ঘষুন। এই উপায়টি নিয়মিত করলে আপনি ঘাড়ের বিশ্রী ছোপ থেকে দ্রুত পরিত্রাণ পেয়ে যাবেন।

টক দই ও হলুদ- রূপচর্চার দুনিয়ায় হলুদের বিকল্প খুঁজে পাওয়া কঠিন। আর হলুদের সঙ্গে যদি টক দই মিশিয়ে ব্যবহার করেন, তাহলে নিমেষে দূর হয়ে যাবে ঘাড়ের বিশ্রী দাগ। ২ চা চামচ টক দই নিন এবং এতে ১/৪ চা চামচ হলুদ মিশিয়ে নিন। এবার মিশ্রণটি ২০ মিনিটের জন্য ঘাড়ে লাগিয়ে রাখুন। তারপর ধুয়ে ফেলুন। কিছুদিন পর আপনি নিজেই পার্থক্য লক্ষ্য করতে পারবেন।