করোনার ফলে বিউটি রুটিনে কোন কোন পরিবর্তন এসেছে?

করোনা পরবর্তী পৃথিবীতে প্রত্যেকেরই রূপ রুটিনে কিছু না কিছু পরিবর্তন এসেছে। কিছু কিছু পরিবর্তন এখন অভ্যেসে পরিণত হয়েছে।

করোনার ফলে বিউটি রুটিনে কোন কোন পরিবর্তন এসেছে?
Follow Us:
| Updated on: Mar 15, 2021 | 6:06 PM

নিজেকে ভালবাসেন? নিজের যত্ন (beauty tips) নেন? প্রথম প্রশ্নের উত্তর সদর্থক হলে, দ্বিতীয় প্রশ্নের উত্তরও হ্যাঁ বাচকই হবে। নিজেকে সাজিয়ে গুছিয়ে রাখতে কার না ভাল লাগে বলুন? প্রত্যেকেরই নিজস্ব বিউটি রুটিন রয়েছে। কিন্তু করোনা পরবর্তী পৃথিবীতে প্রত্যেকেরই রূপ রুটিনে কিছু না কিছু পরিবর্তন এসেছে। কিছু কিছু পরিবর্তন এখন অভ্যেসে পরিণত হয়েছে। আমরা তেমন চারটি পরিবর্তন নিয়ে আলোচনা করার চেষ্টা করলাম। দেখুন তো, আপনার গল্পটাও একই রকম কি না।

১) প্রতিদিন মেকআপ করা মোটেই অস্বাস্থ্যকর নয়। অনেককেই পেশাগত প্রয়োজনে প্রতিদিন মেকআপ করতে হয়। কিন্তু কাজের শেষে সেই মেকআপ তুলে ফেলাটাও জরুরি। লকডাউনের সময় থেকে যে ওয়ার্ক ফ্রম হোমের অভ্যেস শুরু হয়েছে, কারও কারও ক্ষেত্রে তা এখনও চলছে। ফলে বাড়িতে কাজের সময় মেকআপ করার অভ্যেসটা বদলেছে। তাই এখন ত্বক অনেকটা হালকা থাকছে।

আরও পড়ুন, দোলের আগে ত্বক এবং চুলের যত্ন নেবেন কীভাবে?

২) লকডাউনের দিনগুলোতে মনে করে দেখুন, নিত্য প্রয়োজনীয় জিনিস জোগাড় করতেই ব্যস্ত ছিলাম আমরা। মেকআপ সেখানে প্রায়োরিটি লিস্টে ছিল না। ফলে নিয়ম করে মেকআপ প্রোডাক্ট কেনা হয়ে ওঠেনি। সে সময় অনেকটাই ঘরোয়া বা প্রাকৃতিক উপাদানের উপর ভরসা করেই ত্বক বা চুলের যত্ন নিয়েছেন সকলে। দুধের সর, মধু, হলুদ রূপচর্চায় ফের নতুন করে ফিরে এসেছে।

৩) স্যানিটাইজার। করোনা পরবর্তী পৃথিবীতে দৈনন্দিন রোজনামচায় যে শব্দগুলো জায়গা করে নিয়েছে, তার মধ্যে অন্যতম। সুগন্ধী স্যানিটাইজার বারবার হাত ধোওয়ার কাজে ব্যবহার করতে অভ্যস্ত হয়েছেন অনেকে। তার হাত ধরেই বডি কেয়ার অনেকটা প্রায়োরিটি লিস্টে উপরে উঠে এসেছে। ত্বক অর্থাৎ শুধু মুখ নয়, সারা শরীর পরিচ্ছন্ন রাখার অভ্যেস ঢুকে পড়েছে বিউটি রুটিনে।

৪) লকডাউনে পার্লারে যাওয়ার উপায় ছিল না। তাই প্রতিদিনের যত্ন হোক বা স্পেশ্যাল মেকআপ নিজেদেরকেই করতে হয়েছিল। সেই অভ্যেস এখনও জারি রয়েছে। অর্থাৎ প্রফেশনালদের উপর ভরসা কমেছে অনেকটাই।

আরও পড়ুন, ত্বক এবং চুল ভাল রাখতে ভদকা কতটা উপকারী?