Makeup Products: মেয়াদ শেষেও ব্যবহার করতে পারবেন এই মেকআপের পণ্যগুলিকে! কীভাবে, দেখে নিন

বেশির ভাগ মহিলারাই মেয়াদ ফুরানো মেকআপ পণ্য ব্যবহার করেন না। আসলে মেয়াদ ফুরানো মেকআপ পণ্য ব্যবহারের কারণে অ্যালার্জি এবং ত্বকের সমস্যা হওয়ার আশঙ্কা থাকে। কিন্তু জানেন কি মেয়াদ ফুরানো মেকআপ আবার ব্যবহার করা যায়।

Makeup Products: মেয়াদ শেষেও ব্যবহার করতে পারবেন এই মেকআপের পণ্যগুলিকে! কীভাবে, দেখে নিন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 3:28 PM

প্রত্যেক নারীই নিজেকে সুন্দর দেখাতে পছন্দ করে। এই কারণেই মহিলারা নিজেকে পারফেক্ট লুক দিতে কোনও কসরত বাকি রাখেন না। সুন্দর লুকের জন্য প্রতিটি মহিলাই বিভিন্ন ধরনের মেকআপ করে থাকেন। এ কারণেই নারীদের কাছে অনেক ধরনের মেকআপ পণ্যও পাওয়া যায়। বর্তমান সময়ে বাজারে অগণিত বিভিন্ন ধরণের মেকআপ পণ্য রয়েছে।

কোনও মহিলা মাস্কারা লাগাতে পছন্দ করেন, তবে কোনও মহিলা ব্লাশার লাগাতে খুব পছন্দ করেন। এই সমস্ত পণ্য লুককে একটি নতুন শৈলী দেয়। তবে এটাও সব সময় বলা হয়ে থাকে যে আপনি যদি কোনও মেকআপ পণ্য ব্যবহার করেন তবে তা ব্র্যান্ডের এবং ভাল মানের হওয়া উচিত। এমন পরিস্থিতিতে, প্রায়শই এই দামী মেকআপ পণ্যগুলির মেয়াদ শেষ হয়ে যায়।

এমন পরিস্থিতিতে বেশির ভাগ মহিলারাই মেয়াদ ফুরানো মেকআপ পণ্য ব্যবহার করেন না। আসলে মেয়াদ ফুরানো মেকআপ পণ্য ব্যবহারের কারণে অ্যালার্জি এবং ত্বকের সমস্যা হওয়ার আশঙ্কা থাকে। এমন পরিস্থিতিতে মহিলারা মেয়াদ ফুরানো মেকআপ পণ্য ফেলে দেন। কিন্তু জানেন কি মেয়াদ ফুরানো মেকআপ আবার ব্যবহার করা যায়। কীভাবে ব্যবহার করবেন ভাবছেব? চলুন জানা যাক…

লিপস্টিক

এমন প্রায়শই ঘটে যে মহিলারা মেয়াদ ফুরানো লিপস্টিককে খারাপ জিনিস বলে ফেলে দেন। তবে আমরা আপনাকে জানিয়ে রাখি যে আপনি মেয়াদ ফুরানো লিপস্টিকও পুনরায় ব্যবহার করতে পারেন। মেয়াদ ফুরানো লিপস্টিক থেকে লিপবাম তৈরি করে ব্যবহার করতে পারেন। লিপ বাম তৈরি করতে লিপস্টিক গলিয়ে নিন। এর পরে, ভেসলিনের মধ্যে গলানো লিপস্টিক মেশান এবং তৈরি আপনার লিপবাম।

আইশ্যাডো

অনেক আইশ্যাডো প্যালেটের মেয়াদ ২ বছর পরে শেষ হয়ে যায়। এমন পরিস্থিতিতে মেয়াদ ফুরানো আইশ্যাডো ব্যবহার করা ঠিক নয়। কারণ এটি চোখের উপর খারাপ প্রভাব ফেলতে পারে। তবে এই পুরানো আইশ্যাডো প্যালেট ব্যবহার করতে পারেন ভিন্নভাবে। আপনি মেয়াদ ফুরানো আইশ্যাডো গুঁড়ো করে পাউডার তৈরি করুন এবং তারপরে এটি সাধারণ নেইল পেইন্টে মিশ্রিত করুন, এটি আপনার নেইল পেইন্টটিকে একটি বিশেষ লুক দেবে।

স্কিন টোনার

স্কিন টোনারের কথা বলতে গেলে, এটিও আপনি মেয়াদ শেষ হওয়ার পর ব্যবহার করতে পারেন। তবে পুনরায় মেকআপ পণ্য হিসাবে নয়, একটু অন্য ভাবে। স্কিন টোনারের মেয়াদ শেষ হওয়ার পরে, আপনি আয়না, মোবাইল স্ক্রিন এবং ল্যাপটপের স্ক্রিন পরিষ্কার করতে এটি ব্যবহার করতে পারেন। আসলে টোনারে অ্যালকোহল থাকে যা ভালোভাবে পরিষ্কার করে।

আরও পড়ুন: একটিমাত্র উপাদান ব্যবহার করেই স্ক্রাবার থেকে টোনার সবকিছু বানিয়ে নিন বাড়িতেই!

আরও পড়ুন: শীতে চুলের সব সমস্যার হাত থেকে মুক্তি দেবে ফ্ল্যাক্স সিড জেল! কীভাবে ব্যবহার করবেন এই জেল, দেখে নিন