Skin Care Treatment: ভ্রমণের আগে ১০ মিনিটে করিয়ে নিন বোটক্স, ত্বক জেল্লাদার থাকবে প্রায় ১ বছর

Travel Skin Care: এবার আর প্রাকৃতিক উপাদানের উপর ভরসা করে থাকলে চলবে না। ব্রেকআউট, শুষ্ক, নিষ্প্রাণ ত্বকের হাত থেকে মুক্তি পেতে সঠিক স্কিন কেয়ার ট্রিটমেন্ট বেছে নিন।

Skin Care Treatment: ভ্রমণের আগে ১০ মিনিটে করিয়ে নিন বোটক্স, ত্বক জেল্লাদার থাকবে প্রায় ১ বছর
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 12:45 PM

বেড়াতে যাওয়ার প্ল্যান হলেই মনের মধ্যে আনন্দ কাজ করে। নতুন জায়গায় যাওয়া, স্থানীয় খাবার চেখে দেখা, নতুন মানুষের সঙ্গে পরিচয় হওয়া বিভিন্ন বিষয় কাজ করে। কিন্তু বেড়াতে যাওয়ার আনন্দে ত্বকের কথা ভুলে গেলে চলবে না। সমুদ্র সৈকতে যান কিংবা পাহাড়ে, বেড়িয়ে আসার পর মুখে, হাত-পায়ে ট্যান পড়েই। আর বেড়াতে গিয়ে যদি মুখে ব্রণ, ফুসকুড়ি এবং অন্যান্য সমস্যা দেখা দেয় তাহলে মোটেই ভাল লাগে না। ইনস্টাগ্রামের জন্য ছবি তোলা মাটি হয়ে যায়। তাই বেড়াতে যাওয়ার আগেই ত্বকের যত্ন নেওয়া জরুরি। তবে এবার আর প্রাকৃতিক উপাদানের উপর ভরসা করে থাকলে চলবে না। ব্রেকআউট, শুষ্ক, নিষ্প্রাণ ত্বকের হাত থেকে মুক্তি পেতে সঠিক স্কিন কেয়ার ট্রিটমেন্ট বেছে নিন।

এলইডি লাইট থেরাপি: ২০ মিনিটের স্কিন কেয়ার ট্রিটমেন্ট এই এলইডি লাইট থেরাপি। এটা যেমন সহজলভ্য তেমনই কার্যকর। এই স্কিন কেয়ার ট্রিটমেন্টের মাধ্যমে আপনি শুষ্ক ত্বকের সমস্যা থেকে রেহাই পাবেন। পাশাপাশি একজিমার সমস্যা আপনার ধারে কাছে ঘেঁষবে না। এর প্রভাব ২-৩ মাস পর্যন্ত থাকবে।

ফেসিয়াল: বেড়িয়ে এসে ট্যান তোলার জন্য ফেসিয়াল করান? এবার বেড়াতে যাওয়ার আগে ফেসিয়াল করান। এসব ক্ষেত্রে অক্সিজেন ফেসিয়াল, হাইড্রে ফেসিয়াল ও মেডি ফেসিয়াল করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। এই ধরনের ফেসিয়াল নির্দিষ্ট ত্বকের সমস্যা থেকে রেহাই দেয়। পাশাপাশি এটি কোলাজেন বৃদ্ধি করে এবং ত্বকে উজ্জ্বলতা এনে দেয়। ফেসিয়ালের প্রভাব ১-২ মাস পর্যন্ত থাকে।

বডি পলিশ: এটাও এক ধরনের স্কিন কেয়ার ট্রিটমেন্ট যা মৃত কোষ দূর করতে সাহায্য করে। পাশাপাশি ত্বকের উপর থেকে দাগছোপ দূর করে। তাছাড়া বডি পলিশিং করানোর পর আপনি তরতাজা বোধ করবেব এবং ত্বক উজ্জ্বল হবে। এর প্রভাব ১২ সপ্তাহ পর্যন্ত থাকে।

লেজ়ার স্কিন রিসারফেসিং: এটা এমন এক ধরনের স্কিন কেয়ার ট্রিটমেন্ট যেখানে আপনি ব্রণর দাগ, বিবর্ণ ত্বক থেকে মুক্তি পেতে পারেন। বয়সের কারণে যদি ত্বক ঝুলে যায় সেই সমস্যার সমাধান হতে পারে এই লেজ়ার স্কিন রিসারফেসিং। এই স্কিন কেয়ার ট্রিটমেন্টের মাধ্যমে আপনি মুখ থেকে অবাঞ্ছিত রোমও তুলে ফেলতে পারেন। কোনও রকম ব্যথা-যন্ত্রণা ছাড়াই আপনি ত্বকের সমস্যা থেকে রেহাই পাবেন এই উপায়ে। এমনকী এই স্কিন কেয়ার ট্রিটমেন্টের প্রভাব প্রায় ১ বছর পর্যন্ত থাকে।

বোটক্স ও ফিলার: বোটক্সের নাম শুনলে অনেকেই পিছু পা হয়ে যান। কিন্তু ১০ মিনিটের মধ্যে আপনি ত্বকের লাবণ্য ফিরে পাবেন। এই স্কিন কেয়ার ট্রিটমেন্টের মাধ্যমে আপনি বলিরেখা, সূক্ষ্মরেখার মতো ত্বকের বার্ধক্যের লক্ষণগুলো থেকে মুক্তি পাবেন। একবার বোটক্স ও ফিলার করালে এর প্রভাব প্রায় ১ বছর পর্যন্ত থাকবে।