করোনা মোকাবিলায় সাত শহরে স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে খাবার দেবেন সঞ্জীব কাপুর

মুম্বই, আহমেদাবাদ, দিল্লি, কলকাতা, গুরগাঁও, গোয়া, হায়দরাবাদ শহরে ১০ হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মীর কাছে খাবার পোঁছে দেওয়ার জন্য তৈরি সঞ্জীবের টিম।

করোনা মোকাবিলায় সাত শহরে স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে খাবার দেবেন সঞ্জীব কাপুর
সঞ্জীব কাপুর।
Follow Us:
| Updated on: May 17, 2021 | 7:10 PM

করোনা (Covid 19) আতঙ্কে বিপর্যস্ত গোটা দেশ। স্বাস্থ্য ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে। কোথাও হাসপাতালে বেড নেই। কোথাও বা অক্সিজেনের হাহাকার। সাধ্যমতো অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। কেউ সোশ্যাল মিডিয়ায় প্রয়োজনীয় ফোন নম্বর শেয়ার করছেন। কেউ বা বাড়িতে রান্না করে পৌঁছে দিচ্ছেন করোনা রোগীর বাড়ি। এই তালিকায় রয়েছেন সেলেবরাও। এ বার এগিয়ে এলেন সেলিব্রিটি শেফ সঞ্জীব কাপুর (Sanjeev Kapoor)।

এই পরিস্থিতিতে আন্তর্জাতিক মানের শেফ তথা ওয়ার্ল্ড সেন্টার কিচেনে কর্মরক জোস অ্যান্ড্রেসের সঙ্গে গাঁটছড়া বাঁধলেন সঞ্জীব। তাঁরা ভারতের সাতটি শহরে স্বাস্থ্যকর্মীদের খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব নিলেন। স্বাস্থ্যকর্মীরা সামনের সারিতে থেকে করোনার বিরুদ্ধে নিরন্তর লড়াই করছেন। দীর্ঘদিন পরিবার-প্রিয়জনদের সঙ্গেও দেখা হচ্ছে না তাঁদের। সময়মতো পুষ্টিকর খাবার না হলে তাঁদের শরীর ভেঙে পড়বে। সে কারণেই তাঁদের খাবারের জন্য উদ্যোগী হলেন সঞ্জীব। এই উদ্যোগে সামিল তাজ হোটেলও।

ভারতের সাতটি শহরে স্বাস্থ্যকর্মীদের কাছে বিনামূল্যে খাবার পৌঁছে দেওয়া হবে। মুম্বই, আহমেদাবাদ, দিল্লি, কলকাতা, গুরগাঁও, গোয়া, হায়দরাবাদ শহরে ১০ হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মীর কাছে খাবার পোঁছে দেওয়ার জন্য তৈরি সঞ্জীবের টিম। করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য পুষ্টিগুণ সম্পন্ন যে যে খাবার প্রয়োজন স্বাস্থ্যকর্মীদের পাঠানো মেনুতে তা সবই থাকবে বলে জানিয়েছেন সঞ্জীব।

২০২০-র লকডাউবনের সময় কস্তুরবা, কেইএম এবং সিওন হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য খাবারের ব্যবস্থা করেছিলেন সঞ্জীব এবং তাঁর টিম। এ বছর আরও বড় আকারে উদ্যোগ নেওয়া হল।

আরও পড়ুন, ইন্ডাস্ট্রির বন্ধুরাই পিছন থেকে ছুরি মেরেছে, বিস্ফোরক শ্রেয়াস