লং ড্রাইভে বিদেশ যাবেন? জেনে নিন নিউ দিল্লি থেকে বিদেশ যাওয়ার পাঁচটি আকর্ষণীয় রুটের হদিশ

তবে আর স্বপ্ন দেখা কেন? বাস্তবেই জেনে নিন দিল্লী থেকে কোন কোন দেশে সোজা গাড়ি চেপেই পৌঁছে যেতে পারবেন।

লং ড্রাইভে বিদেশ যাবেন? জেনে নিন নিউ দিল্লি থেকে বিদেশ যাওয়ার পাঁচটি আকর্ষণীয় রুটের হদিশ
Follow Us:
| Updated on: May 27, 2021 | 9:57 PM

‘এই পথ যদি না শেষ হয়, তবে কেমন হত তুমি বলতো?..’ সুদূর প্রসারী পথ ধরে লং ড্রাইভে যেতে চান? তাও দেশ-কাল-সীমানার গন্ডি পেরিয়ে? তবে আর স্বপ্ন দেখা কেন? বাস্তবেই জেনে নিন দিল্লি থেকে কোন কোন দেশে সোজা গাড়ি চেপেই পৌঁছে যেতে পারবেন।

১) নিউ দিল্লি থেকে সিঙ্গাপুর: সিঙ্গাপুর পর্যটকদের ঘুরতে যাওয়ার জন্য এক বিলাসবহুল শহর। সেই দেশে ঘোরার জায়গা অনেক। দিল্লি থেকে ৫৯২৬কিমি সড়কপথে গাড়ি চালিয়ে আপনি পৌঁছে যাবেন গন্তব্যে। রাস্তায় পর পর পরবে উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, অসম, নাগাল্যান্ড, মনিপুর, মায়ানমার, মালয়েশিয়া, সিঙ্গাপুর।

২) নিউ দিল্লি থেকে থাইল্যান্ড: সবচেয়ে কম দামে বিদেশ ঘুরতে চাইলে, আপনার একমাত্র গন্তব্য হল থাইল্যান্ড। এইবার এই দেশে আপনি যেতে পারবেন ৭১ঘণ্টা গাড়ি চালিয়েই। ৪১৯৮কিমি গাড়ি চালিয়ে পৌঁছবেন সেদেশে। ইম্ফল, মোহে, বাগান, ইন্লে লেক, ইয়াংগন, মায়সট, টাক পেরিয়ে একদম ব্যাংককে পৌঁছবেন আপনি।

৩) নিউ দিল্লি থেকে মালয়েশিয়া: মালয়েশিয়ায় নাকি রাত বাড়লে রোম্যান্টিকতা বাড়ে। বড় বড় অট্টালিকার সৌন্দর্য্য দেখতে আপনাকে মালয়েশিয়া যেতে হবে ঘুরতে হবে। থাইল্যান্ড যাওয়ার পথেই পড়বে মালয়েশিয়া।

৪) নিউ দিল্লি থেকে শ্রীলঙ্কা: সবুজ অরণ্য এবং সমুদ্রে ঘেরা শ্রীলঙ্কা যেতে হলে ৭৮ ঘণ্টা গাড়ি চালাতে হবে আপনাকে সড়কপথ ধরে। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, তামিলনাড়ু পেরিয়ে সমুদ্রের উপর ব্রিজ পেরিয়ে চলে যান শ্রীলঙ্কা।

৫) নিউ দিল্লি থেকে বাংলাদেশ: ভারত বাংলাদেশ এক সীমানারই এপার আর ওপার। নিউ দিল্লী থেকে বাংলাদেশ সড়কপথে মাত্র ১৭১৩কিমি। উত্তরপ্রদেশ, ঝাড়খন্ড, পশ্চিমবঙ্গ পেরিয়ে মাত্র ৩০ ঘণ্টায় পৌঁছে যাবেন বাংলাদেশ।