Christmas and New Year 2023: বুট না হিল? ক্রিসমাস আর নতুন বছরের ফ্যাশনে ট্রেন্ডি ফুটওয়্যার কোনটি, জানুন…

Footwear Fashion: জিনস, ফ্রক, ড্রেস বা কাফতানের সঙ্গে কে কেমন জুতো পরছেন, হিন না বু বা স্নিকার্স, কোনটি সবচেয়ে ট্রেন্ডি, কোনটি সকলের নজর কাড়বে, তা কৌতূহলের বিষয়।

Christmas and New Year 2023: বুট না হিল? ক্রিসমাস আর নতুন বছরের ফ্যাশনে ট্রেন্ডি ফুটওয়্যার কোনটি, জানুন...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 2:51 PM

বছরের শেষ সময় আর বছরের শুরুতে ফ্যাশনের ছোঁয়া থাকবে না, তা কি করে হয়! বছরের এই উত্‍সবের সময় বন্ধুবান্ধব, পরিবারকে নিয়ে সকলেই ফেস্টিভ মুডে চলে যান। রকমারি খাবার, আলোর মেলা, সাজপোশাক, সব যেন রঙিন হয়ে ঝলমলিয়ে ওঠে এই সময়। শীতের পোশাক, ফ্যাশন সব কিছু নতুনত্বের ছোঁয়া পায়। সুন্দর সুন্দর পোশাক, অ্যাকসেসারিজ যেমন রয়েছে, তেমন এই শীতের অন্যতম আকর্ষণ হল ফুটওয়্যার। জিনস, ফ্রক, ড্রেস বা কাফতানের সঙ্গে কে কেমন জুতো পরছেন, হিন না বু বা স্নিকার্স, কোনটি সবচেয়ে ট্রেন্ডি, কোনটি সকলের নজর কাড়বে, তা কৌতূহলের বিষয়। ক্লাসিক বা ফ্যাশনেবল, যাই হোক না কেন, জোড়া জুতো ছাড়া শীতকালীন ফ্যাশন সম্পূর্ণ হয় না। পুরুষদের ফ্যাশনে জুতোর রকমারি থাকলেও মহিলাদের জুতোর কালেকশন অনেক বেশি হয়। তাই এবারের নজরকাড়া কোন ট্রেন্ডি জুতো পরে বছরের শুরু থেকেই সকলের নজরে থাকবেন, তা দেখে নিন…

১. হাই রাইজ ব্লক হিলস: হাই-রাইজ ব্লক হিল এমন জুতো যা পার্টি স্টিলেটো বা কমফি ওয়েজের একটি মধ্যবর্তী ফুটওয়্যার। মেটালিক গোল্ড হল ফেস্টিভের জন্য সেরা লুক। কারণ এই রঙের হিলসে মনোক্রোম লুক নিয়ে আসে। কোট ড্রেস বা স্কার্টের সঙ্গে যদি কোনও সুন্দর ও নজরকাড়া জুতো পরতে চান, তাহলে এই হাই-হিলস ব্লক বেছে নিতে পারেন।

২. বুট: ঠান্ডা আবহাওয়া পা-কে সব দিক থেকে রক্ষা করতে গেলে সেরা ফুটওয়্যার হল বুট। বরফাবৃত পাহাড়ে যেমন বুটস দারুণ উপকারী, তেমন শীতের ফ্যাশনেও যেকোনও ধরনের বুটস আরামদায়ক ও ফ্যাশনেবল। ভাবছেন কোন পোশাকের সঙ্গে এই স্টাইলিশ জুটোটি পরবেন? জিন্স, জেগিংস, ড্রেস, স্কার্ট বা ট্রাউজার্সের সঙ্গে লেদার বা ফোমের বুটস পরতে পারেন।

৩. স্নিকার্স: শীতকালে সবচেয়ে বেশি আরামদায়ক ও সবচেয়ে ব্যবহার হয় যে জুতো, তা হল এই স্নিকার্স। বর্তমানে স্নিকার্সের বিভিন্ন রঙের ও স্টাইলের পাওয়া যায়। রোজকার ব্যবহার থেকে টপ-নচ স্টাইল স্টেটমেন্টের জন্যও পারফেক্ট ফুটওয়্যার হল আরামদায়ক স্নিকার্স। ক্যাজুয়াল ড্রেস, জিন্স বা ফরম্যাল ফিটের জন্য স্নিকার্স বেছে নিতে পারেন। শীতকালে কুল লুকের জন্য স্নিকার্স হল সেরা বাছাই।

৪. লাল রঙের ফুটওয়্যার: ঠান্ডা আবহাওয়া জবরদস্ত ফ্যাশন লুক চান? তাহলে ফুটওয়্যারে আনুন রঙের ছোঁয়া। মনোক্রোম লুকের জন্য চেরি বা লাল রঙের জুতো অনেকেই পছন্দ করেন। তবে ফেস্টিভ মুডের জন্য লাল রঙের যে কোনও জুতোই অত্যন্ত ফ্যাশনেবল ও নজরকাড়া। অল-হোয়াইট আউটফিটের জন্য ড্রিম ফুটওয়্যার হিসেবে রেড স্নিকার্স জোড়া পরুন। ফ্যাশনের সেরা তকমা আপনিই পাবেন। কালো আউটফিট ও ডেনিমের সঙ্গেও এই রঙ দারুণ মানানসই। ক্রিসমাস ও নিউ ইয়ারে বোল্ড লুক আনতে লাল হিলস বা স্নিকার্স বেছে নিতে পারেন।