Koel Mallick: টানা নথ, লাল টিপ আর সাবেকি সাজে পিতৃপক্ষেই পুজো শুরু মল্লিক বাড়ির মেয়ের

Pujo Special Fashion Tips: কোষা সিল্কের শাড়ির সঙ্গে শিউলি ফুলের মোটিফ দেওয়া ব্লাউজের মেলবন্ধনে উৎসবের মেজাজ দুরন্তভাবে ফুটে উঠেছে কোয়েলের সাজে।

Koel Mallick: টানা নথ, লাল টিপ আর সাবেকি সাজে পিতৃপক্ষেই পুজো শুরু মল্লিক বাড়ির মেয়ের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 8:32 AM

রাত পোহালেই মহালয়া। মহালয়ার ভোর আসতে মাঝে আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরেই শুরু হয়ে যাবে দেবীপক্ষ। সাজ-সাজ রব উঠে গিয়েছে চারিদিকে। প্যান্ডেল শেষ করার তাড়া। আর শেষ মুহূর্তে ঠিক করে নিতে হবে পুজো চার-পাঁচ দিন কখন কীভাবে সাজবেন। ইতিমধ্যেই নেটিজেনদের নজর কেড়েছেন মল্লিক বাড়ির কন্যা। দুর্গা পুজো আর ভবানীপুরের মল্লিক বাড়ি যেন ওতপ্রোত ভাবে জড়িত। আর সেখানকার ফ্যাশননিস্তা হলেন স্রয়ং কোয়েল মল্লিক। সম্প্রতি কোয়েল তাঁর ইনস্টাগ্রামে পুজোর সাজের ছবি শেয়ার করেছেন। দেবীপক্ষ শুরুর আগেই লাল সোনালির ছোঁয়ায় সেজেছেন কোয়েল।

সম্প্রতি কোয়েলকে দেখা গিয়েছে পুজোর ফটোশুটে। অফ-হোয়াইট রঙের কোষা সিল্কের শাড়ি বেছে নিয়েছেন নায়িকা। শাড়ি জুড়ে রয়েছে লাল ও সাদা সুতো দিয়ে ছোট ছোট কলকা আঁকা। শাড়িটা পরেছেন সাবেকি ভাবে। অর্থাৎ আটপৌরে করে। সঙ্গে পরেছেন গ্লাস হাতার লাল ব্লাউজ। কোয়েলের ব্লাউজ দিচ্ছে আগমনীর বার্তা। ব্লাউজে রয়েছে এমব্রয়ডারিতে শিউলি ফুলের মোটিফ। ব্লাউজের ফ্রন্টে গোল্ডেন জরিতে সিক্যুইনের ডিটেলিং। ভবানীপুরের মল্লিক বাড়ির দুর্গাপুজো জনপ্রিয়। আর সেই বাড়ির মেয়ের সাজে অভিজাত্যের ছোঁয়া থাকবে না তা কি হয়! কোয়েলের পুজোর সাজে প্রতিবার প্রকাশ পায় লাল-সাদা। এবারও তার ব্যতিক্রম হল না। বরং আরও দীপ্তিময় উজ্জ্বল রূপ ফুটে উঠেছে কোয়েলের সাজে।

অফ-হোয়াইট রঙের কোষা সিল্কের শাড়ির সঙ্গে শিউলি ফুলের মোটিফ দেওয়া ব্লাউজের মেলবন্ধনে উৎসবের মেজাজ দুরন্তভাবে ফুটে উঠেছে কোয়েলের সাজে। গহনার দিক দিয়েও নায়িকা বজায় রেখেছেন অভিজাত্যের ছোঁয়া। হাতে পরেছেন এক গোছা সোনার বালা। সঙ্গে রয়েছে বাঙালির শাঁখা-পলা। সোনায় বাঁধানো শাঁখা-পলার ডিজাইন ছিমছাম হলেও সম্পূর্ণ লুক করে তুলছে জমকালো। গলায় রয়েছে সোনার লেয়ারড নেকপিস আর কানে তিন থাকের দুল। তবে সবচেয়ে বেশি নজর কেড়েছে কোয়েলের টানা নথ। পুজো বলে কিন্তু চড়া মেকআপ করেননি তিনি। স্মোকি আইস আর মেরুন লিপস্টিকেই মোহময়ী তিনি। তবে সাজ সম্পূর্ণ হয়েছে ছোট্ট লাল টিপ আর সিঁথিতে সিঁদুরে। কোয়েলের এই রূপ দেখে নুসরত লিখেছেন, ‘ঠিক যেন প্রতিমা’…

শাঁখা-পলা আর শাড়িতে কোয়েল গ্ল্যামার দুনিয়া থেকে যোজন দূরে। দুর্গা পুজোর সময় তিনি কোনও নায়িকা নন। তিনি হলেন মল্লিক বাড়ির আদরের মেয়ে। তাই তাঁর সাবেকি সাজ বার বার নজর কাড়ে। কোয়েলের কাছে পুজো মানে চার-পাঁচ দিন জমিয়ে আনন্দ করা। পুজোর ওই ক’টা দিন ঘুমোনো মানে সময় নষ্ট করা—এমনটাই মনে করেন নায়িকা। কোয়েলের কাছে পুজো মানে সারারাত জেগে ঠাকুর দালানে আড্ডা দেওয়া, অষ্টমীতে উপোস করে অঞ্জলি দেওয়া, প্যান্ডেল হপিং আর জমিয়ে খাওয়া-দাওয়া। পাশাপাশি পুজোয় ফ্যাশনের সঙ্গেও কোনও আপোষ করেন না তিনি। বরং তাঁর পুজোর সাজে বারে বারে প্রকাশ পায় অভিজাত্যের ছোঁয়া।