Balenciaga: মুচিও সেলাই করতে পারবে না! ন্যাতাকানি, ছেঁড়া-ফাটা স্নিকার্স বিকোচ্ছে প্রায় দেড় লাখে!

Balenciaga: মুচিও সেলাই করতে পারবে না! ন্যাতাকানি, ছেঁড়া-ফাটা স্নিকার্স বিকোচ্ছে প্রায় দেড় লাখে!
জুতোর প্রচার চোখে পড়তেই ট্যুইটারে বয়ে গিয়েছে নিন্দেমন্দের ঝড়!

Paris Sneaker: কালো, সাদা, সাদা রবার সোলযুক্ত লাল রঙের প্রাক জীর্ণ লুকের জুতো আপাতত পাওয়া যাচ্ছে। জুতোগুলি আবার সীমিত সংস্করণের  তাই আপাতত ১০০টি জুতোই কিনতে পাওয়া যাবে।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 13, 2022 | 9:42 AM

ফ্যাশন ভালোবাসেন অথচ ‘ব্যালেনসিয়াগা’র (Balenciaga) নাম শোনেননি এমন হতেই পারে না! পোশাক, জুতো, অ্যাকসেসরিজ-এর ল্যাক্সারি ব্রান্ড ব্যালেনসিয়াগা এবার বাজারে ‘প্যারিস স্নিকার্স’ (Paris Sneaker) নামে এক বিশেষ ধরনের জুতো বিক্রির জন্য অনলাইনে বিজ্ঞাপন দিয়েছে। সেই জুতোর প্রচার চোখে পড়তেই ট্যুইটারে বয়ে গিয়েছে মন্দের ঝড়! বিজ্ঞাপনে চোখ রাখলেই দেখা যাচ্ছে, কিছু জুতোর দাম ৬২৫ ডলার , যা ভারতীয় মুদ্রায় ৪৮ হাজারেরও বেশি! আবার কয়েকটি জুতো বিক্রি হচ্ছে ১ লক্ষ ৪২ হাজার টাকাতেও! দাম শুনে মনে হতেই পারে তাহলে বুঝি জুতোখানি হিরে, মণি, মাণিক্যখচিত হবে! সে গুড়ে বালি! জুতোগুলি তৈরি হয়েছে সম্পূর্ণরূপে ধ্বংসপ্রাপ্ত সুতির কাপড় ও রাবার দিয়ে। এখানেই শেষ নয়। জুতোটির প্রতিটি অংশ ভয়াবহ রকম ছেঁড়া-ফাটা! অনেকটা ‘রিপড জিনস’-এর মতোই। সম্ভবত তার চাইতেও বেশি ফাটাফুটিসম্পন্ন!

এমনই ঝরঝরেভাবে তৈরি করা হয়েছে জুতোখানি। অবস্থা এমনই যে মুচির কাছে নিয়ে গেলেও সে সেলাই করতে অস্বীকার করবে! অথচ গোড়ালির কাছে ঠিক আটকানো রয়েছে ‘ব্যালেনসিয়াগা’র লোগোখানি! বিখ্যাত ফ্যাশন ব্রান্ডের এহেন কাজকর্ম দেখে নেটিজেনরা প্রাথমিকভাবে বিস্মিত হলেও পরে হাতে সময় নিয়ে ট্রোল বানাতেও শুরু করেছেন। ট্যুইটারে বন্যা বয়ে গিয়েছে বিদ্রূপের। দেখা যাক তেমনই কতকগুলি ট্রোল—

এই কটূক্তি, ব্যঙ্গের মধ্যেই ন্যাতাকানি সদৃশ জুতো বিক্রির সপক্ষে ব্যালেনসিয়াগা পেশ করেছে তাদের বক্তব্য। তারা জানাচ্ছে— স্নিকার্সগুলিকে সাজানো হয়েছে এমনভাবেই যা আসলে মধ্যযুগের ক্রীড়াপ্রেমী মনোভাব ও নৈমিত্তিক সনাতন পরিধানকে ব্যাখ্যা করে। কালো, সাদা, সাদা রবার সোলযুক্ত লাল রঙের প্রাক জীর্ণ লুকের জুতো আপাতত পাওয়া যাচ্ছে। জুতোগুলি আবার সীমিত সংস্করণের  তাই আপাতত ১০০টি জুতোই কিনতে পাওয়া যাবে। বিশ্বের যে কোনও জায়গা থেকেই ওয়েবসাইট মারফত জুতোর অর্ডার দেওয়া যাবে। অবশ্য আপাতত ইউরোপের বাজারেই জুতোগুলি পাওয়া যাচ্ছে। আমেরিকা এবং মধ্যপ্রাচ্যের দেশগুলিতে পাওয়া যাবে ১৬ মে-এর পর। জাপানে মিলবে ২৩ মে-এর পর।

তবে ব্যালেনসিয়াগা এবারই যে প্রথম এমন আজব কাণ্ড ঘটালো তেমন নয়। এই বছরের শুরুর দিকে প্যারিস ফ্যাশন উইক-এ আসার জন্য ব্যালেনসিয়াগা তার অতিথিদের যে আমন্ত্রণপত্র পাঠিয়েছিল তা কোনও সাধারণ কাগজ বা ডিজিট্যাল ইনভিটেশন ছিল না। বরং প্রত্যেককে পাঠানো হয় একটি ভাঙাচোরা আইফোন! সেই ফোনের পিছনে খোদাই করা ছিল কোথায় কবে অতিথিদের উপস্থিত হতে হবে!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA