Summer Wedding: শাড়ি কিংবা লেহঙ্গা নয়, নবাবি ঘারারাতেই ঝলমলিয়ে উঠুন ‘D-Day’তে

Nawabi Gharara: ঘেরওয়ালা শারারা-র সঙ্গে লং কুর্তি দিয়েও এখন অনেকে পার্টিওয়্যার পরেন। সঙ্গে থাকে জমকালো সাজ। ঠিক যেমনটা সেজে থাকেন পাকিস্তানের মেয়েরা

Summer Wedding: শাড়ি কিংবা লেহঙ্গা নয়, নবাবি ঘারারাতেই ঝলমলিয়ে উঠুন 'D-Day'তে
নবাবি ঘরারাতেই জমুক বিয়ে উৎসব
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 1:13 AM

Gharara: গরমে বিয়েবাড়ি এবং বিয়ে করা দুটোই বেশ ঝক্কির। ঊর্ধ্বগামী তাপমাত্রার পারদে কিছুটা আশার আলো দেখিয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে ছিঁটেফোঁটা বৃষ্টি। তাতেও যে আর্দ্রতাজনিত অস্বস্তি কেটেছে তা কিন্তু একেবারেই নয়। বিয়ে বলে কথা। ফলে অন্যদিনের তুলনায় এদিনের সাজ তো আলাদা হতেই হবে। এছাড়াও বিয়ের দিনের বিশেষ সাজ নিয়ে মেয়েদের মনে নানা রকম পরিকল্পনা চলতেই থাকে। কেউ নিজেকে ট্র্যাডিশন্যালে সাজিয়ে নিতে চান তো কেউ আবার ছকভাঙা সাজে নিজেকে দেখতে চান। এখন অনেকেই বিয়ের দিন লেহঙ্গা পরেন। সেই সঙ্গে রঙেও এসেছে বদল। প্যাস্টেল শেডের লেহঙ্গা এখন বেশ ইন। এছাড়াও বেনারসির রঙেও এসেছে নানা পরিবর্তন। তবে বিয়ের দিন নিজেকে একটুু অন্যভাবে দেখতে চাইলে বেছে নিতে পারেন নবাবী স্টাইলের ঘরারা। নাম শুনেই অবাক হচ্ছেন?

এখনকার মেয়েদের কাছে শারারা খুবই জনপ্রিয়। সেই শারারার সঙ্গে অনেকেই লং কুর্তি দিয়ে পড়েন। ঘারারাতে থাকে ভারী এমব্রয়ডারি কাজ। মূলত কুর্তিতেই থাকে এই ভারী কাজ। সেই সঙ্গে দোপাট্টাতেও থাকে ভারী কাজ। শারারার  কোমরের দিকে চাপা থাকে আর নীচের দিক থেকে ছড়ানো। এই ঘাঘরা আর শারারার মিশ্রণেই তৈরি হয়েছে ঘারারা। লেহঙ্গার সঙ্গে ঘাঘরা চোলির বিশেষ ফারাক রয়েছে। এই ঘাঘরা পাকিস্তানে কিন্তু বেশ জনপ্রিয়। সেই সঙ্গে উত্তর ভারতেও প্রচলন রয়েছে এই পোশাকের। মূলত জারদৌসি, স্টোন এবং সিক্যুইনের কাজ করা থাকে ঘাঘরাতে। কয়েক বছর আগে রাজকন্যেরা কিন্তু এমন পোশাক পরেই বিয়ের আসরে আসতেন। বিয়ের গিন আপনিও পরতে চান ঘারারা? তাহলে বেছে নিতে পারেন এই কয়েকটি স্টাইল।

লম্বা কুর্তির সঙ্গে পরতে পারেন ঘারারা। এতে ট্র্যাডিশন্যাল ছাপ যেমন থাকে তেমন কিন্তু দেখতেও বেশ লাগে। তবে ওড়না নিজের মত করে ড্রেপ করে নিতে পারেন। এতে গরমের দিনে আরাম যেমন পাবেন তেমনই মন থাকবে ফুরফুরে। এই ঘারারার সঙ্গে যদি  ভি-নেক কুর্তা পরেন তাহলে কিন্তু দেখতে আরও বেশি ভাল লাগে। মেহেন্ডি, সংগীতের অনুষ্ঠানে এই ঘারারা এক্কেবারে পারফেক্ট। যে কোনও পোশাকের সঙ্গেই এখন ভীষণ ভাবে জ্যাকেট উন। এই ঘারারাও কিন্তু পরতে পারেন জ্যাকেট দিয়ে। ট্র্যাডিশন্যাল আর পাশ্চাত্য এই দুই প্রভাবই বজায় থাকবে। সেই সঙ্গে ভারী কাজ আর প্রচুর ঘের দেওয়া থাকে বলে বিয়ের দিনে দেখতেও ভাল লাগে। যদি বিয়ের দিন এই ঘারারা পরেন তাহলে কিন্তু সাজও জমকালো হোয়া চাই। মেকআপ হালকা করুন, কিন্তু পাথর সেটিং গয়না বাছুন। এতে পুরো আউটফিটটা দেখতে দারুণ লাগবে।

আরও পড়ুন: Kiara Advani: তপ্ত গরমেও নজর কাড়বেন কীভাবে? সামার কালেকশনের জন্য উঁকি দিন কিয়ারার ওয়্যার্ড্রোবে