Anklet Bracelets: কোন আউটফিটের সঙ্গে কেমন পরবেন অ্যাঙ্কলেট, জানুন সহজ ও ট্রেন্ডি টিপস

Tips to Flaunt Anklets: আবার অনেকে দু পায়ে না পরে যে কোনও একটি পায়ে অ্যাঙ্কলেট পরতে পছন্দ করেন। বাম বা ডান পায়ে, ঘুরিয়ে ফিরিয়ে পরেন।

Anklet Bracelets: কোন আউটফিটের সঙ্গে কেমন পরবেন অ্যাঙ্কলেট, জানুন সহজ ও ট্রেন্ডি টিপস
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Aug 13, 2022 | 5:21 PM

সোনা, রূপো, প্ল্যাটিনাম বা অন্য কোনও ধাতুর রকমারি অ্যাঙ্কেল চেইন (Ankle Chain) বাজারে খুব সহজেই পাওয়া যায়। গোড়ালির ঠিক ওপরে সুন্দর চেইনের অলংকার বেশ নজরকাড়া। সুন্দর আউটফিটের (Beautiful Outfit) সঙ্গে অ্যাঙ্কলেট (Anklet) পরবেন ভাবছেন, কিন্তু কেমন হবে তার ডিজাইন সব কিছুরই একটি মানানসই লুক রয়েছে। ভারী লেহেঙ্গার সঙ্গে অ্যাঙ্কলেট কেমন হওয়া উচিত, পশ্চিমী পোশাকের সঙ্গে কোন ডিজাইনের গোড়ালির ব্রেসলেট পছন্দ করবেন, তা জানা অত্যন্ত জরুরি।

দোকান থেকে যেমন কেনা যায়, তেমন সরঞ্জাম কিনে ঘরে বসেও একদম অন্য লুকের অ্যাঙ্কলেট তৈরি করা যায়। নাইলন, প্লাস্টিক ও চামড়ার মত উপকরণ দিয়ে অভিনব অ্য়াঙ্কলেট চেইন তৈরি করে পোশাকের সঙ্গে ম্যাচিং করে ব্যবহার করতে পারেন। অ্যাঙ্কলেটগুলি যেমন ফ্লেক্সিবল হয়, তেমন দেখতেও আকর্ষণীয় হয়। কখনও গোল্ডেন ঘণ্টাওয়ালা, কখনও এভিল চোখ দেওয়া অ্যাঙ্কলেট পরতে দেখা যায়। ভারতীয় পোশাকের সঙ্গে এই সুন্দর সুন্দর ডিজাইনের অ্যাঙ্কলেট পরে হাঁটাচলা করলে ঝম ঝম করে যে সুরেলা আওয়াজ কানের কাছে ঘোরাফেরা করে,তার অনুভূতি কেবল সদ্য বিবাহিতাদেরই নয়, তরুণীদেরও পায়ের সৌন্দর্য বাড়ে দ্বিগুণ।

আবার অনেকে দু পায়ে না পরে যে কোনও একটি পায়ে অ্যাঙ্কলেট পরতে পছন্দ করেন। বাম বা ডান পায়ে, ঘুরিয়ে ফিরিয়ে পরেন। তবে অধিকাংশ ভারতীয় সংস্কৃতি অনুসারে উভয় পায়ের গোড়ালিতেই পরেন। তবে বর্তমানে কোন পায়ের গোড়ালিতে কোন অ্যাঙ্কলেট পরছেন, তার কোনও পার্থক্য নেই।

পুঁতিযুক্ত অ্যাঙ্কলেট

বিচ লুকের জন্য একদম পারফেক্ট অ্যাঙ্কলেট। বিডেড অ্যাঙ্কলেট পরতে হলে পায়ে ক্যাজুয়াল ফ্লিপ-ফ্লপ পরলেই কাজ হয়ে যায়। ক্য়াজুয়াল আউটফিট বা বিচে সময় কাটানোর সময় যদি পায়ে কিছু নজরকাড়া করতে চান তাহলে রঙ-বেরঙের পুঁতিওয়ালা অ্যাঙ্কলেট বেছে নিতে পারেন। পুঁতিযুক্ত চেইনের সঙ্গে কখনও দুল, প্রতীক, পালক বা আরও অন্য কিছু যোগ করতে পারেন। এমনটাকে চার্ম অ্যাঙ্কলেট বলে। আকর্ষণীয় অ্যাঙ্কলেট বিভিন্ন উপায়ে পরা যেতে পারে। এই গোড়ালির ব্রেসলেটগুলি যে কোনও আউটফিটের সঙ্গে ম্যাচিং করে পরতে পারেন। যেমনটা মন চায় তেমনি করেই নিজের মত সাজা যায়। কুল ক্রোশেট বিকিনি বা ক্রপড জিন্সের সঙ্গেও এমন অ্যাঙ্কলেট বেশ সেক্সি লুক এনে দেয়।

সহজ টিপস:

মনে রাখবেন, অ্যাঙ্কল চেইনেন যেন মোটা না হয়। পাতলা হলে দেখতেও যেমন সুন্দর হয়, তেমনি হালকা হয়। চাইলে পায়ের পাতাও লেয়ার আপ করতে পারেন। যদি অ্যাঙ্কলেটগুলি যথেষ্ট পাতলা হয় তাহলে একাধিক অ্যাঙ্কলেট পরে ম্যানেজ করে নিতে পারবেন। অভিনব ডিজাইনের অ্যাঙ্কলেট পরার আগে আপনার পা যেন সুন্দর করে ম্যানিকিওর করা থাকে। কারণ পায়ের অংসের দিকে অ্যাঙ্কলেট সবচেয়ে বেশি নজর আকর্ষণ করে। তাই ভাল করে সাজানো প্রয়োজন।

এছাড়া এমন পোশাক পরবেন না যেন গোড়ালি ঢেকে যায়। তাহলে অ্যাঙ্কলেট পরার কোনও মানেই হয় না। কর্মস্থলে অ্য়াঙ্কলেট যতটা সম্ভব অ্যাঙ্কলেট বা অ্যাঙ্কল চেইন পরা এড়িয়ে চলুন। সঠিক আউটফিট ও জুতোর সঙ্গে সঠিক ডিজাইনের অ্যাঙ্কলেট বেছে নিতে হয়। তা না হলে বেমানান দেখতে লাগে।

স্টাইলিশ অ্যাঙ্কলেটগুলি বেশিরভাগ ক্যাজুয়াল আউটফিটের সঙ্গে পরলে ভাল লাগে। এই একটি মাত্র জিনিস যেটি আউটফিট ও জুতোর ফাঁকেও একঝলক দেখা গেলেই নজর কেড়ে নিতে সক্ষম।

এই খবরটিও পড়ুন

কেমন অ্যাঙ্কলেট বাছবেন তা পুরোপুরি ব্যক্তিগত পছন্দ। বাজারে স্টাইলিশ অ্যাঙ্কলেটে ছড়াছড়ি। ঢিলেঢালা হ্যাং অ্যাঙ্কলেট বা টাইট-ফিট গোড়ালি ব্রেসলেটের জন্য স্টাইলিশ অ্যাঙ্কলেটে বেছে নিতে পারেন। নিজের মুড ও অবস্থানের সঙ্গে পুরো ফ্যাশন স্টেটমেন্টটি জড়িয়ে থাকে। তাই কেমন পোশাকের সঙ্গে কোন ডিজাইনের অ্যাঙ্কলেট পরবেন তা পুরোপুরি ব্যক্তি পছন্দের মধ্যে অন্তর্গত।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla