ফ্যাশনে কার্ল হেয়ার ব্রাত্য! সিগনেচার লুক আনতে অনুকরণ করুন কঙ্গনাকে

যাঁদের সত্যি সত্যিই কঙ্গনা রানাওয়াতের মতো কোঁকড়ানো চুল, তাঁরা ভাবেন চুলের কারণেই তাঁদের সব স্টাইল মাটি হয়ে যাচ্ছে। এমন ভাবা একেবারেই ভুল।

ফ্যাশনে কার্ল হেয়ার ব্রাত্য! সিগনেচার লুক আনতে অনুকরণ করুন কঙ্গনাকে
কঙ্গনা রাণাওয়াত
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2021 | 8:49 AM

ডেবিউ সিনেমাতেই নজর কেড়েছিলেন তিনি। অভিনয়ের পাশাপাশি কোঁকড়ানো চুলের স্টাইলও দৃষ্টি আকর্ষণ করেছিল। অভিনয়ে অভিষেক ঘটিয়েই বলিউডে ছাপ ফেলেছিলেন নিজের হেয়ারস্টাইলকেও। কারণ অনেকেই মনে করেন, কোঁকড়ানো চুল নিয়ে কখনও স্টাইল করা সম্ভব নয়। সেই মিথকে তিনি এক নিমেষে ভেঙে দিয়েছিলেন। কোঁকড়ানো চুলের সমস্যাও প্রচুর। সিনেমায় চরিত্রের খাতিরে চুলকে কার্ল করলেন বটে, কিন্তু যাঁদের সত্যি সত্যিই কঙ্গনা রানাওয়াতের মতো কোঁকড়ানো চুল, তাঁরা ভাবেন চুলের কারণেই তাঁদের সব স্টাইল মাটি হয়ে যাচ্ছে। এমন ভাবা একেবারেই ভুল।

কোঁকড়ানো চুল যে স্টাইলের একটি অন্যতম আকর্ষণ , চুলকে আয়ত্ত করে স্টাইল স্টেটমেন্টটাই যে পাল্টে দেওয়া যায় তা সবাইকে দেখিয়ে দিয়েছেন বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। শাড়ি, গাউন বা ক্যাজুয়াল পোশাকের সঙ্গে স্টাইলের জন্য কঙ্গনা নিজের চুলের গঠন-প্রকৃতিকে খুবই কম পরিবর্তন করেছেন। বলিউডের তাবড় তাবড় অ্যাওয়ার্ড অনুষ্ঠান বা সিনেমার প্রোমোশন, কিংবা বাড়িতে নিজের কাজের জন্য ক্যাজুয়াল বা ডিজাইনার পোশাকের সঙ্গে তাঁর সিগনেচার চুলকে কখনও বাধা হতে দেননি। কার্ল চুলেই ফ্যাশনকে নিজের আয়ত্তে আনার যে মূলমন্ত্র কঙ্গনা অনুসরণ করে থাকেন, তা এখানে পরিবেশন করা হল…

কঙ্গনার মতো ম্যাগির মতো কোঁকড়ানো চুল থাকে, তাহলে যে কোনও পোশাকের সঙ্গে আপনার কার্ল হেয়ার স্বতন্ত্র স্টাইল বজায় রাখতে সাহায্য করবে। পোশাকের জন্য কোনও রকম স্ট্রেটনার বা ব্লো ড্রাইয়ের দরকার নেই। এলোমেলো কোঁকড়ানো চুলই আপনাকে নিজস্বতা এনে দেবে।

ক্যাজুয়াল লাঞ্চ ডেট বা ডিনারে ভাবছেন সুন্দর ফ্লোরাল ড্রেস পরে পার্টনারকে মুগ্ধ করবেন। ভাল কথা। কিন্তু কোঁকড়ানো চুল নিয়ে সমস্যা জেরবার। তাতে কী, কোনও কিছু করার প্রয়োজন নেই। কঙ্গনার মতো চুলকে খুলে রাখুন। স্টাইল স্টেটমেন্টটাই বদলে যাবে।

এয়ারপোর্ট, ইভেন্ট বা অ্যাওয়ার্ড শোতে কঙ্গনা শাড়ি পরতে ভালবাসেন। তার প্রমাণ বহুবার পাওয়া গিয়েছে। শাড়ি পরতে সব ভারতীয় মহিলারাই ভালবাসেন। কিন্তু শাড়ির সঙ্গে হেয়ার স্টাইল কী করবেন ভেবে পাচ্ছেন না! সাধারণ বান বা খোঁপা করে নিন। ব্যস শাড়ির সঙ্গে আর কি চাই! মিনিম্যাল মেকআপ ও খোঁপাতেই আপনাকে লাগবে মোহময়ী।

বন্ধুর বিয়ে বা আত্মীয়ের বিয়েতে কার্ল হেয়ারে স্টাইল কী করবেন?ভাইয়ের বিবাহ অনুষ্ঠানে, সুন্দর শাড়ির সঙ্গে ভারি গয়না, ট্র্যাডিশনাল হিমাচলি টুপি আর সুন্দর খোঁপাতেই মাত করেছিলেন তিনি। কঙ্গনার মতো আপনিও এইরকম সাজতে পারেন।

আসলে স্ট্রেট চুলের থেকে কোঁকড়ানো চুলের স্টাইল যে কোনও ট্রেন্ডি ফ্যাশনের সঙ্গে দারুণ মানায়। তবে যাঁরা কার্ল হেয়ারের প্রতি আকৃষ্ট ও পোশাকের সঙ্গে কার্ল হেয়ারকে স্টেটমেন্ট হিসেবে বেছে নিতে চান, তাঁরা কার্লার ছাড়াও চুলকে কঙ্গনার মতো করে তুলতে পারেন। কীভাবে চুলকে কার্লার ছাড়াই ম্যাগির মতো কোঁকড়ানো করবেন, দেখে নিন…

– ভিজে চুলে তেল মাখুন

– বারবার নয়, তবে চুল কম আঁচড়ান।

– যে চিরুনি ব্যবহার করবেন, সেই চিরুনি দাঁতগুলের মধ্যে বেশ কিছুটা ফাঁক থাকে

– চুলের আগা যেন ফেটে না যায়, তা লক্ষ্য রাখবেন

– চুল ধোওয়ার সময় সবসময় ঠান্ডা জল ব্যবহার করবেন

আরও পড়ুন: National Handloom Day: হ্যান্ডলুম প্রেমে বলিউডের ডিভারা! ছবিতে দেখুন