Menswear Fashion Tips: বর্ষবরণের রাতে নয়া ঝলক থাকুক এবার জ্যাকেটেও! চমক আসবে এই সহজ ৩ টিপসে

Winter Wear: নতুন বছরের শুরুতেই জ্যাকেটের বৈচিত্র নিয়ে কিছু সাধারণ টিপস জেনে নিন, তাতে কাজে লাগবে আপনারই।

Menswear Fashion Tips: বর্ষবরণের রাতে নয়া ঝলক থাকুক এবার জ্যাকেটেও! চমক আসবে এই সহজ ৩ টিপসে
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2022 | 2:57 PM

বছরের শেষ শীত (Winter Season) একেবারে জাঁকিয়ে বসেছে। আর রাত পোহালেই নতুন বছরের (New Year 2023) সূর্যোদয় দেখার অপেক্ষায় গোটা বিশ্ববাসী। বছরের শেষরাতে জমিয়ে মজা, আনন্দের সঙ্গে মিশে রয়েছে ফ্যাশনের ছোঁয়াও (Fashion Tips)। ফ্যাশন বলতে মহিলাদের স্টাইলিশ পোশাক নয়, ফ্যাশনেবল পোশাকে তাক লাগাতে পারেন পুরুষরাও। শীতকালে ফ্যাশনেবল পোশাকের চমক অনেক। আর যদি সবকিছু মিলিয়ে নিজেকে ফ্যাশনের সঙ্গে মানিয়ে নিতে চান, তাহলে বেশ কিছু মৌলিক বিষয়গুলি মেনে চলতে পারেন। পুরুষদের ট্রাউজার্স, জিন্স, শার্টের সঙ্গে জ্যাকেট হল সবচেয়ে আকর্ষণীয় একটি পোশাক। আর শীতকালীন ফ্যাশনে জ্যাকেটের অন্যতম গুরুত্ব রয়েছে। নতুন বছরের শুরুতেই জ্যাকেটের বৈচিত্র নিয়ে কিছু সাধারণ টিপস জেনে নিন, তাতে কাজে লাগবে আপনারই।

বর্ষবরণের রাতে কেমন হবে আপনার জ্যাকেট? রাতের পার্টিতে জ্যাকেটে বৈচিত্র আনবেন কীভাবে? শপিং করার সময় কী কী মাথায় রাখবেন, তা জেনে নিন একনজরে…

১. ফেব্রিক: জ্যাকেট কেনার বা ব্যবহারের আগে কেমন তার ফেব্রিক তা জেনে নেওয়া আবশ্যিক। উল ও কাশ্মীরি জ্যাকেট যদি পছন্দ করেন তাহলে এই ধরনের ফেব্রিকের দাম তুলনামূলকভাবে বেশি। বাইরে যদি ঠান্ডা আবহাওয়া থাকে, তাহলে উল বা কাশ্মীরি কোটের জ্যাকেট পরতে পারেন। এগুলি বেশ নরম ও আরামদায়ক হয়। শীতের দিনে স্টাইলের পাশাপাশি বেশ গরম অনুভব করবেন। বর্তমানে বাজারে সিন্থেটিক জ্য়াকেট পাওয়া যায়। তবে সেগুলি শীতের দিনে আরামদায়ক হয় না। ভিতরে ঘাম হয়ে শরীরের জন্য ক্ষতিকর করে তোলে।

২.ঠান্ডায় জমিয়ে আনন্দও চাই. আবার স্টাইলিশ লুকও চাই। তাহলে বিভিন্ন রঙের পাফার জ্যাকেট রাখতে পারেন নিজের কাছে। উইকেন্ড পার্টি বা ক্যাজুয়েল ট্রিপের ক্ষেত্রে এই ধরনের আরামদায়ক জ্যাকেট বেশ মানানসই। অন্যদিকে যদি ফিটেড জ্যাকেট পরতে চান, তাহলে একাবর সেলাই করে ট্রাই করতে পারেন। জ্যাকেট সাধারণত খুব সহজেই গায়ের সঙ্গে ফিট হয়ে যায়। যে কোনওভাবেই এই ধরনের নরম ও আরামদায়ক জ্যাকেট আপনি ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয়, যে কোনও পরিস্থিতিতেও পাফার জ্যাকেট পরতে পারেন।

৩. শীতের পোশাক নিয়ে যদি অল্পসল্প পরীক্ষা করতে চান, তাহলে একটু অন্যরকম জ্য়াকেট বা শোয়েটার পরতে পারেন। স্মার্ট ও ক্যাজুয়াল লুকের জন্য নিট শোয়েটার বা সোয়েটশার্ট বেছে নিতে পারেন। এই ধরনের সোয়েটশার্ট ক্যাজুয়াল লুকের জন্য সেরা বাছাই। রোজকার একই ফ্যাশনের পথে না গিয়ে একটু অন্য লুকের জন্য উজ্জ্বল রঙের গলাবন্ধ বা সোয়েটশার্ট বেছে নিতে পারেন।

৪. পুরুষদের সেই একই ধরনের পোশাক। কিন্তু তাতেও রয়েছে মজা। কারণ একই প্যাটার্নের পোশাক পরতে পরতে একটু হাটকে টাইপের লুক আনতে শীতের পোশাকে বদল আনা প্রয়োজন। উইন্টার ফ্যাশনে যদি আকর্ষণ বাড়াতে চান তাহলে আপনার যেমন ভাবে ইচ্ছে তেমনভাবে পরতে পারেন। সবদিক ভারসাম্য বজায় রেখেও ফ্যাশনের নতুন ছোঁয়া আনতে পারেন।