Milan Fashion Week: ১৮ মাস পর প্রথমবার লাইভ শো! শুরু হতে চলেছে মিলান ফ্যাশন উইক

কোভিড নিয়ম মেনেই মিলান ফ্যাশন উইক শুরু করা হবে বলে জানানো হয়েছে। এই ফ্যাশন শোয়ের নির্দেশিকায় বলা হয়েছে, আমন্ত্রিতদের টিকা বা নেগেটিভ পরীক্ষার প্রমাণ ছাড়া প্রবেশে অনুমতি মিলবে না।

Milan Fashion Week: ১৮ মাস পর প্রথমবার লাইভ শো! শুরু হতে চলেছে মিলান ফ্যাশন উইক
মিলান ফ্যাশন উইকের ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 9:34 AM

করোনা অতিমারির আতঙ্ক কাটিয়ে প্রায় ১৮ মাস পর প্রথমবারের জন্য লাইভ ফ্যাশন সপ্তাহ শুরু হতে চলেছে মিলানে। যেখানে লাইভ ফ্যাশন শো উপভোগ করতে পারবেন দর্শকরা। ফেন্ডি, প্রাদা, ভার্সেস, ডলস অ্যান্ড গাব্বানা, মিসোনি, ফেরাগামো, ইট্রো — এমন নামী ব্র্যান্ডগুলি ২০২২ সালের স্প্রিং ও সামার কালেকশন পরিবেশনের ডন্য ব্যক্তিগতভাবে এই শো করার জন্য বেছে নিয়েছে।

আগামী পাঁচদিনে ৬৫টি ক্য়াটওয়াক শোয়ের মধ্যে দিয়ে ৪৩টিতে লাইভ শো পরিবেশন করা হবে। সেই সঙ্গে ৯৮টির মধ্যে ৭৭টি ব্র্যান্ড ইতোমধ্যেই তালিকায় নাম লিখিয়েছ বলে জানা গিয়েছে। কোভিড অতিমারির মধ্যেই এই জনপ্রিয় ও বিখ্যাত ফ্যাশন শো অনুষ্ঠিত হওয়ায় খুশির জোয়ার ফ্যাশন ইন্ডাস্ট্রিতে।

কোভিড নিয়ম মেনেই মিলান ফ্যাশন উইক শুরু করা হবে বলে জানানো হয়েছে। এই ফ্যাশন শোয়ের নির্দেশিকায় বলা হয়েছে, আমন্ত্রিতদের টিকা বা নেগেটিভ পরীক্ষার প্রমাণ ছাড়া প্রবেশে অনুমতি মিলবে না। এছাড়া মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। করোনার কারণে মিলানে এখনও বহু জায়গায় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে অনেক ক্রেতা ও সাংবাদিক মিলানে প্রবেশের অনুমতি মিলছে না। ফলে ইভেন্টগুলিতে দর্শকের সংখ্যায় সীমাবদ্ধ করা হয়েছে।

জানা গিয়েছে, এ বছর মিলান ফ্যাশন উইকে অংশগ্রহণ করবে না বিশ্বের অন্যতম নামী ও দামী ব্র্যান্ড গুচি। তবে দ্য় ভল্ট নামে এক নতুন ব্র্যান্ড তাঁদের প্রথম প্রকল্প এই শোয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করবে বলে জানা গিয়েছে। এচাড়া জর্জিও আরমানি তাদের এম্পোরিও লাইনের ৪০ বছর পূর্তির প্রদর্শনী করবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে করোনাভাইরাসের ভয়াবহতার মুখোমুখি হওয়া ইতালি ছিল ইউরোপীয় দেশগুলির মধ্যে প্রথম আক্রান্ত শহর। দেশব্যাপী লকডাউন হওয়ায় ইউরোজোনের তৃতীয় বৃহত্তম অর্থনীতিকে মন্দার কবলে পড়েছিল। সময়ে সময়ে টিকাকরণ প্রক্রিয়া চালু হতে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। অর্থনৈতিক দিকগুলিও ধীরে ধীরে সমৃদ্ধ হতে থাকে।

আরও পড়ুন: London Fashion Week 2021: আর অনলাইনে নয়, ফের লাইভ ক্যাটওয়াক শো দেখা যাবে লন্ডন ফ্যাশন উইকে!