Recipe: ডিনারের স্টার্টার হিসেবে পাতে পড়ুক দুরন্ত স্বাদের বিয়ার অ্যান্ড লেমন চিকেন!

সন্ধ্যায় স্ন্যাকস, কিংবা ডিনারে সাইড ডিশ বা স্টার্টার হিসেবে পরিবেশন করতে পারেন। পোলাও, গরম ভাত বা নুডলস বা পরোটার সঙ্গে দারুণ মানানসই। এমন জিভে জল আনা রেসিপিটি আজই বানাতে নোট করুন রেসিপিটি।

Recipe: ডিনারের স্টার্টার হিসেবে পাতে পড়ুক দুরন্ত স্বাদের বিয়ার অ্যান্ড লেমন চিকেন!
বিয়ার অ্যান্ড লেমন চিকেন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 2:10 PM

ছুটির দিনে সুস্বাদু ও চটপট রান্না করা যায় এমন রেসিপির খোঁজ করছেন? বিয়ার ও লাইম চিকেন কিন্তু সন্ধ্য়ার আসর জমিয়ে দিতে পারে।

মুখের স্বাদ বদলাতে বিয়ার ও লেবুর মিশ্রণ আপপনার মন ও শরীর দুটোই চাঙ্গা করে দিতে পারে। বিয়ার ও লেবুর রস, রসুন, মধু, পেপরিকা ও অন্যান্যা মশলার সঙ্গে ম্যারিনেট করে মুচমুচে করে ভেজে ফেলা হয়। সঙ্গে কাঁচা পেঁয়াজ, সবুজ চাটনি, কাসুন্দির সংযোগে এই রেসিপি একেবারে হাতে স্বর্গ পাওয়ার মতো। সন্ধ্যায় স্ন্যাকস, কিংবা ডিনারে সাইড ডিশ বা স্টার্টার হিসেবে পরিবেশন করতে পারেন। পোলাও, গরম ভাত বা নুডলস বা পরোটার সঙ্গে দারুণ মানানসই। এমন জিভে জল আনা রেসিপিটি আজই বানাতে নোট করুন রেসিপিটি।

৬ জনের জন্য বিয়ার অ্যান্ড লেমন চিকেনের রেসিপিটি তৈরি করতে সময় লাগবে মাত্র ৫০ মিনিট। কী কী লাগবে, জেনে নিন আগে…

-৪০০গ্রাম চিকেন, ৩ টেবিলস্পুন লাইম জুস, ২ চা চামচ মধু, ১ চা চানচ ব্ল্যাক পেপার, ১ টেবিলস্পুন স্পাইস পেপরিকা, আড়াই কাপ বিয়ার, ৭ কোয়া রসুন কুচনো, নুন স্বাদমতো, ৩ টেবিলস্পুন ধনেপাতা

কীভাবে বানাবেন

প্রথমে চিকেনগুলিকে ভাল করে ধুয়ে পরিস্কার করে নিন। এরপর শুকিয়ে নিন। একটি বড় বোলে বিয়ার, লেবুর রস, মধু, রসুন কুচনো, নুন, পেপরিকা, গোলমরিচ, ধনেপাতা একসঙ্গে দিয়ে ভাল করে মিশিয়ে নিন। যতক্ষণনা মধু গুলে যাচ্ছে ততক্ষণ পর্য়ন্ত মিশ্রণগুলি নাড়তে থাকুন।

এবার চিকেন পিসগুলি ওই বোলের মধ্যে দিয়ে মোটামুটি আধঘণ্টা ম্যারিনেট করে রাখুন।

আভেনে গ্রিল করার জন্য আগে থেকে প্রি-হিট করে রাকুন। এবার চিকেনের পিসগুলি গ্রিলের স্টিকগুলির উপর রেখে পোড়ান। ৫-৭ মিনিট গ্রিলড করার পর অপর পিঠ উল্টে দিন। মাঝে মাঝে ব্রাশ দিয়ে ওই ম্যারিনেট করার মিশ্রণটি দিন। তাতে চিকেনগুলি জুসি হবে।

গ্রিলড হয়ে গেলে গরম গরম পরিবেশন করুন। সঙ্গে দিন লেবুর টুকরো, কাঁচা লঙ্কা সস, গ্রিন চাটনি।

আরও পড়ুন: Recipe: ছুটির দিনে রিফ্রেশ থাকতে চুমুক দিন ককটেলে! বাড়িতেই বানান ব্লাডি আইসড টি