Classic Christmas Drink: এই বিশেষ পানীয়তেই ক্রিসমাস সেলিব্রেশন মীরা রাজপুতের! রইল রেসিপি, পছন্দ হবে আপনারও

ক্রিসমাস সবার কাছেই খুব স্পেশ্যাল। বাড়িতে বানানো কেক, পিকনিক, গেটটুগেদার এসব তো থাকেই। সেই সঙ্গে থাকে বিশেষ খানা-পিনা। মীরা কাপুর এবার তাঁর ক্রিসমাসের সকাল শুরু করলেন এই পানীয়তেই...

Classic Christmas Drink: এই বিশেষ পানীয়তেই  ক্রিসমাস সেলিব্রেশন মীরা রাজপুতের! রইল রেসিপি, পছন্দ হবে আপনারও
এই বিশেষ পানীয়তেই ক্রিসমাস শুরু মীরার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 8:39 PM

ক্রিসমাস মানেই সকাল শুরু কেক-মোয়াতে। সঙ্গে থাকে এককাপ গরম চা কিংবা কফি। এছাড়াও ২৫ ডিসেম্বর বাঙালির জাতীয় পিকনিক দিবস। এদিন সকালে অনেকেই বেরিয়ে পড়েন পিকনিকের উদ্দেশে। পাড়ায়-পাড়ায় চলে পিকনিকের আয়োজন। যদিও কোভিডের চক্করে এখন এসব অতীত। পিকনিক এখন বদলে গিয়েছে হাউস পার্টিতে। তবে বড়দিন কিন্তু সকলেই যে এক ভাবে কাটান তা নয়। কেউ এই বিশেষ দিনটিকে বেছে নেন একেবারে নিজের মত কাটানোর জন্য। কেউ কাটান পরিবারের সঙ্গে। আবার অনেকেই এই বিশেষ দিনের আনন্দ সবার সঙ্গে ভাগ করে নিতে প্রয়োজনীয় উপহার তুলে দেন তাদের হাতে। এদিন যে সব বাড়িতেই সাহেবি খাবার অগ্রাধিকার পাবে এ আর নতুন কি! বড়দিনের বিশেষ কেক ছাড়াও অনেকে এদিন বাড়িতে বানিয়ে নেন কন্টিনেন্টাল খাবার। বানান বিশেষ কোনও পানীয়ও। বয়স বাড়লে সবার জীবন থেকেই হারিয়ে যায় সিক্রেট সান্তারা। আর তখন নিজেরাই হয়ে ওঠেন নিজেদের সান্তাক্লজ।

ক্রিসমাসের সকালটা বিশেষ ভাবে কাটালেন শাহিদ পত্নী মীরা কাপুর। শীতের সকালে গরম চা কিংবা কফি নয়, বরং এদিন মীরা তাঁর দিন শুরু করেন ক্রিমি কোল্ড কফিতে। কেতাদুরস্ত গ্লাসে ক্রিম-চকোলেটে ভরা কোল্ড কফি। আর লোভনীয় সেই কফি কাপ দেখলে সকলেরই ইচ্ছে করবে এক চুমুক দিতে। মীরা তাঁর ক্রিসমাস স্পেশ্যাল কফির ছবি শেয়ার করেছেন ইন্সটাগ্রামে। সেই সঙ্গে ক্যাপশনে লিখেছেন ‘ক্রিসমাস স্পেশ্যাল কোল্ড কফি’।

বরের মতই ফিটনেস ফ্রিক নীরা। তাঁর দিন শুরু হয় প্রাণায়ম-যোগায়। সেই সঙ্গে সারাদিন ধরে মেনে চলেন একাধিক ফিটনেস রুটিন। শাহিদের সঙ্গে একসঙ্গে জিম করতেও দেখা গিয়েছে তাঁকে। মীরা তাঁর ডায়েট নিয়েও বেশ সচেতন। বাইরের খাবার এড়িয়েই চলেন। তবে ইতালিয় খাবার বেশ পছন্দের। তাই সুযোগ পেলেই পাস্তা, পিৎজা, বুরাটায় কামড় বসাতে ভোলেন না তিনি। সম্প্রতি তাঁর দুবাই ট্রিপে মন ভরে খেয়েছেন লেবানিজ খাবারও। সে কথা তিনি নিজেই জানিয়েছেন তাঁর ইন্সটাগ্রামে। দুই সন্তানকে নিয়ে ভরপুর সংসার মীরার। সন্তান সামলে যে ভাবে তিনি নিজের চেহারা ধরে রেখেছেন তাতে মুগ্ধ বলিউডের অনেক সেলেবই। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় মীরার ফ্যান ফলোইং যে কোনও বলিউড স্টারের থেকে কোনও অংশে কম নয়।

শীতকালে মীরার ডায়েটে সর্ষে শাক আর মিক্সড ডাল থাকবেই। এ কথা তিনি নিজেই জানিয়েছেন। সম্প্রতি তিনি একটি ইউটিউব চ্যানেলও খুলেছেন। সেখানে মূলত মেকআপ সংক্রান্ত বিভিন্ন ভিডিয়ো আপলোড করেন। সেইসঙ্গে মীরা কিন্তু নিজেও ভাল রান্না করেন। বিয়ের আগে ফ্যাশন দুনিয়াতেই ছিলেন তিনি। একাধিক ব্র্যান্ডের মুখ হিসেবে দেখা গিয়েছে তাঁকে। ফের তিনি ফিরেছেন মডেলিং-এ। মীরার পছন্দের কোল্ডকফি বাড়িতে বানিয়ে নিতে পারেন আপনিও। রইল রেসিপি।

উপকরণ 

দুধ, চিনি, কফি, আইস কিউব, ভ্যানিলা আইসক্রিম, ফ্রেশ ক্রিম

যেভাবে বানাবেন

দুধ ফুটিয়ে ঠান্ডা করে নিন। এবার ওর মধ্যে ভাল করে কফি মেশান। কফি মিশলে পরিষ্কার কাপড়ে তা ছেঁকে নিন। এক্ষেত্রে ফুল ফ্যাট মিল্ক ব্যবহার করাই ভাল। এবার কফি ছেঁকে নিয়ে একটা মিক্সিতে নিয়ে ওর মধ্যে আইস কিউব, ফ্রেশ ক্রিম, স্বাদমতো চিনি আর এক চামচ কোকো পাউডার মিশিয়ে ফেটিয়ে নিন। গ্লাসে চকোলেট সসের একটা লেয়ার তৈরি করে তারপর কফি ঢালুন। উপর থেকে ভ্যানিলা আইসক্রিম এক স্কুপ দিয়ে পরিবেশন করুন।

আরও পড়ুন: Recipe: শীতের বিকেলে একটু মচমচে পকোড়া হলে চায়ের সঙ্গে জমিয়ে খাওয়া যায়, পনির দিয়ে এই রেসিপি জেনে নিন তবে…