‘দ্য রক’ স্পেশ্যাল কলা-নারকেলের প্যানকেক, রইল হলিউড তারকার পছন্দের খাবারের রেসিপি

Dwayne Johnson জানিয়েছেন, 'দ্য রক' স্পেশ্যাল কোকোনাট-ব্যানান প্যানকেক তৈরি করতে লাগবে ময়দা, নারকেলের দুধ বা কোকোনাট মিল্ক, নারকেল কোড়া, কলা, মাখন এবং পিনাট বাটার।

'দ্য রক' স্পেশ্যাল কলা-নারকেলের প্যানকেক, রইল হলিউড তারকার পছন্দের খাবারের রেসিপি
হলিউড স্টার 'দ্য রক' Dwayne Johnson- এর পছন্দের খাবারের তালিকাতেও রয়েছে এই প্যানকেক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2021 | 5:56 PM

একঘেয়ে ব্রেকফাস্টের বদলে জলখাবারে যদি খাওয়া যায় নরম তুলতুলে এবং স্পঞ্জি-ফ্লাফি প্যানকেক! নাম শুনেই জিভে জল আসছে অনেকের। হলিউড স্টার ‘দ্য রক’ Dwayne Johnson- এর পছন্দের খাবারের তালিকাতেও রয়েছে এই প্যানকেক। সম্প্রতি নিজের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে coconut banana pancake- এর রেসিপি শেয়ার করেছেন এই অভিনেতা।

Dwayne Johnson জানিয়েছেন, ‘দ্য রক’ স্পেশ্যাল কোকোনাট-ব্যানান প্যানকেক তৈরি করতে লাগবে ময়দা, নারকেলের দুধ বা কোকোনাট মিল্ক, নারকেল কোড়া, কলা, মাখন এবং পিনাট বাটার। অভিনেতা জানিয়েছেন, এই রেসিপি আসলে সেলিব্রিটি শেফ Puttie- র।

View this post on Instagram

A post shared by therock (@therock)

উপকরণ- (৬টা বড় প্যানকেক বানানোর জন্য) 

২ কাপ ময়দা, ৩ চামচ (চায়ের চামচ) বেকিং পাউডার, ৩ চামচ (টেবিল স্পুন) আখের রস, হাফ চা চামচ নুন, নারকেল কোড়া (১০ টেবল স্পুন), ২টো মাঝারি মাপের কলা ছোট ছোট গোল করে কাটা, ২ট ডিম, এক কাপ নারকেলের জল, এক কাপ নারকেলের দুধ, কিছুটা নরম্যাল দুধ, এক চা-চামচ ভ্যানিলা এসেন্স, ২ টেবিল স্পুন নারকেল তেল, ২ টেবিল স্পুন মাখন (নুন ছাড়া এবং গলানো), অলিভ অয়েল।

প্রণালী- 

প্রথমে একটা পরিষ্কার পাত্রে ময়দা এবং বেকিং পাউডার নিতে হবে। তারপর তার মধ্যে চিনি, সামান্য নুন, নারকেল কোড়া দিয়ে ভাল করে মিশিয়ে নিতে হবে।

অন্য আর একটা পাত্রে ২টো ডিম, নারকেলের জল, নারকেলের দুধ, এমনি দুধ, ভ্যানিলা এসেন্স, নারকেল তেল এবং মাখন নিয়ে ভাল করে মিশিয়ে নিন।

View this post on Instagram

A post shared by therock (@therock)

এরপর প্রথমে যে মিশ্রণ তৈরি করেছিলেন তার মাঝখানে গোলাকার গর্ত করুন। ওই জায়গায় দ্বিতীয় পাত্রে তৈরি করা মিশ্রণ ঢেলে দিন। এবার দুটো মিশ্রণ ভাল করে মিশিয়ে নিতে হবে। খেয়াল রাখতে হবে যাতে কোনও লাম্প বা ডেলা না তৈরি হয়। এরপর এই মিশ্রণে কলার টুকরো দিয়ে ফের ভাল করে মিশিয়ে নিতে হবে। তবে লাম্প না রাখতে গিয়ে মিশ্রণ একেবারে ঘেঁটে ফেলবেন না।

এবার হাল্কা আঁচে ফ্রায়িং প্যান গরম করুন। মাখন দিয়ে প্যান গ্রিজ করে নিন। অর্থাৎ ফ্রায়িং প্যানের মধ্যে মাখন লাগিয়ে নিন। এবার গোল করে প্যানের মধ্যে ওই ব্যাটারটা ঢালতে হবে। এক পিঠ ভাল করে ভাজা হলে প্যানকেক উল্টে নিয়ে আর এক পিঠ ভাজুন। গ্যাসের আঁচ একেবারেই বাড়াবেন না। তাহলে বাদামি মুচমুচে এবং ফ্লাফি প্যানকেক তৈরি হবে না। প্রয়োজন হলে ভাজার সময় আবার মাখন দিন। নইলে প্যানকেক নরম হবে না। দু’পিঠে বাদামি রঙ ধরলে নামিয়ে নিন। বুঝবেন প্যানকেক তৈরি হয়ে গিয়েছে।

এবার ম্যাপল সিরাপ এবং পিনাট বাটার দিয়ে প্যানকেক পরিবেশন করুন। সুস্বাদু এই খাবারে রয়েছে অনেক পুষ্টিগুণও।