রোজকার একঘেঁয়ে ব্রেড টোস্টে অরুচি! ফরাসি স্টাইলে বানিয়ে ফেলুন কর্নফ্লেক্স ফ্রেঞ্চ টোস্ট

এই রেসিপি শুধু ব্রেকফাস্টের জন্যই তেমনটা কিন্তু নয়। দুপুরের হালকা খাবারের বা ব্রাঞ্চের জন্য এই রেসিপি একেবারে পারফেক্ট।

রোজকার একঘেঁয়ে ব্রেড টোস্টে অরুচি! ফরাসি স্টাইলে বানিয়ে ফেলুন কর্নফ্লেক্স ফ্রেঞ্চ টোস্ট
কর্নফ্লেক্স ফ্রেঞ্চ টোস্ট
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2021 | 4:04 PM

ব্রেকফাস্টের জন্য প্রতিদিন ব্রেড টোস্ট, ফ্রেঞ্চ টোস্ট খেয়ে একঘেঁয়ে হয়ে গিয়েছে? সম্পূর্ণ নতুনভাবে ও ভিন্নস্বাদে প্রাতঃরাশ সারতে এবার চটপট বাড়িতে বানিয়ে ফেলুন কর্নফ্লেক্স ফ্রেঞ্চ টোস্ট! ভাবছেন আবার টোস্ট! কর্নফ্লেক্স সাধারণত ফরাসিদের খাবার। ক্রাঞ্চি বা মুচমুচে ফ্রেঞ্চ ডিশ বলতে বোঝায় কর্নফ্লেক্স, মাখন, ব্রাউন ব্রেড, দারচিনি, ডিম, জায়ফল, ম্যাপেল সিরাপ, দুধ ও ভ্যানিলার সংমিশ্রণ। এই রেসিপি শুধু ব্রেকফাস্টের জন্যই তেমনটা কিন্তু নয়। দুপুরের বা ব্রাঞ্চের জন্য এই রেসিপি একেবারে পারফেক্ট।

প্রাতঃরাশে যদি এই রেসিপি অনুসরণ সুস্বাদু ও অসাধারণ ফরাসি খাবারটি বানান, তার সঙ্গে একটু খেটে ব্লুবেরি, কোল্ড কফি বা ফলের রস হিসেবে যুক্ত করতে পারেন। ফরাসি স্টাইলে ব্রেকফাস্ট সারতে হলে আগে রেসিপিটি দেখে নেওয়া প্রয়োজন।

কর্নফ্লেক্স ফ্রেঞ্চ টোস্ট রেসিপি

৬ জনের জন্য বানাতে হলে কী কী উপকরণ লাগবে, তা দেখে নিন

৪ কাপ কর্নফ্লেক্স, আধ টেবিল চামচ ভ্যানিলা এক্সট্র্যাক্ট, আধ চা চামচ দারচিনি, ৪ টেবিলস্পুন ভেজিটেবল তেল, আধ টেবিল চামচ ম্যাপেল সিরাপ, আধ কাপ ময়দা, নুন স্বাদমতো, ৪ স্লাইস ব্রাউন ব্রেড, ১ কাপ দুধ, ১টি ডিম, আধ চা চামচ জায়ফল গুঁড়ো, আধ কাপ চিনি, ২ ১/২ চা চামচ বেকিং পাউডার

পদ্ধতি

মুচমুচে টোস্ট বানানোর জন্য প্রথমে একটি পাত্রের মধ্যে ফোটানো দুধ, ডিম, নুন, চিনি. দারচিনি. জায়ফল ও ভ্যানিলা এক্সট্র্যাক্ট দিয়ে ভাল করে মিশিয়ে নিন। এরপর ময়দা ও বেকিং পাউডার দিয়ে ফের সব মিশ্রণগুলি একসঙ্গে গুলে নিন।

এবার একটি সসপ্যানে তেল গরম করতে দিন। তেল গরম হলে, তাতে ব্রেডের স্লাইস ওই ব্যাটারে ডুবিয়ে এপিঠ-ওপিঠ কর্নফ্লেক্সের গুঁড়ো মাখিয়ে গরম তেলের মধ্যে ভাজতে হবে। ১মিনিট পর অন্যপিঠ একইভাবে ভাজুন।

অতিরিক্ত তেল হলে টিস্যু পেপারে উপর কিছুক্ষণ রেখে দিন। ম্য়াপেল সিরাপের সঙ্গে গরম গরম কর্নফ্লেক্স ফ্রেঞ্চ টোস্ট পরিবেশন করুন।

আরও পড়ুন: চাই পুষ্টিকর খাবার! ইতালিয়ান স্টাইলে বানিয়ে ফেলুন এই অসাধারণ রেসিপিটি