চাই পুষ্টিকর খাবার! ইতালিয়ান স্টাইলে বানিয়ে ফেলুন এই অসাধারণ রেসিপিটি

বাড়িতেই এই রেসিপিটি চটপট বানিয়ে নিতে পারবেন। এর জন্য বাজার থেকে কিনতে হবে মাশরুম, অলিভ, গমের তৈরি স্প্যাগেটি পাস্তা।

চাই পুষ্টিকর খাবার! ইতালিয়ান স্টাইলে বানিয়ে ফেলুন এই অসাধারণ রেসিপিটি
ওয়ান পট পাস্তা উইথ অলিভস অ্যান্ড মাশরুম

ভাবছেন পাস্তা আবার স্বাস্থ্যকর কবে থেকে হল! পাস্তা যদি বাড়িতেই বানিয়ে খান, তাহলে তা স্বাস্থ্যকরই বটে। এদিকে এমন পাস্তার রেসিপি খুঁজছেন, যেটি বন্ধু বা আপনজনের সঙ্গে সুন্দর সময় কাটানোর সময় বেশ উপযুক্ত। সেইরকম রেসিপির সন্ধান রয়েছে। মাশরুম ও অলিভের সঙ্গে এক বাটি পাস্তা বানিয়ে ফেলতে পারবেন মাত্র ৩০ মিনিটের মধ্যে। বাড়িতেই এই রেসিপিটি চটপট বানিয়ে নিতে পারবেন। এর জন্য বাজার থেকে কিনতে হবে মাশরুম, অলিভ, গমের তৈরি স্প্যাগেটি পাস্তা। সঙ্গে লাগবে টমেটো, রসুন ও এক্সট্রা ভার্জিন অলিভ তেল।

ওয়ান পট পাস্তা উইথ অলিভস অ্যান্ড মাশরুম

তাহলে আগে জেনে নেওয়া দরকার ৪ জনের জন্য এই রেসিপি বানাতে হলে কী কী উপকরণের দরকার হবে…

২ কাপ গমের তৈরি স্প্যাগেটি পাস্তা, ৩টি টমেটো, ১ ১/২ টেবিল স্পুন এক্সট্রা ভার্জিন অলিভ তেল, ১ ১/২ চা চামচ চিলি ফ্লেকস, ৪ স্লাইস ব্ল্যাক অলিভস, ৫ স্লাইসড মাশরুম, ৬ কোয়া রসুন কুচি, ২ ফোঁটা লেবুর রস, নুন স্বাদমতো

এবার দেখে নিন, এই অসাধারণ স্বাদের ইতালিয়ান রেসিপিটি বাড়িতে কীভাবে বানাবেন…

দুর্দান্ত স্বাস্থ্যকর পাস্তা বানানোর জন্য প্রথমে একটি বড় প্যানে জল নিয়ে মাঝারি আঁচে গরম করুন। জল গরম হলে তাতে স্প্যাগেটিগুলি দিয়ে দিন। গরম জলের মধ্যে অল্প অলিভ ওয়েল ও এক চিমটে নুন মিশিয়ে দিন। তাতে পাস্তাগুলো একে অপরের সঙ্গে লেগে যায় না। পাস্তা সেদ্ধ হয়ে গেলে জল ঝরিয়ে আলাদা করে রেখে দিন।

এবার টমেটোগুলোকে মাঝারি আঁচে গ্রিল করে স্লাইস করে কেটে আলাদা করে রেখে দিন।

এবার একটি সস প্যানে তেল গরম করতে দিন। তাতে রসুন কুচি, মাশরুম স্যতে করে চিলি ফ্লেকস যোগ করুন। ২-৩ মিনিট স্যতে করে তাতে রোস্টেড ও স্লাইস করে কাটা টমেটোগুলি দিয়ে দিতে হবে। এবার সবকিছু মিশিয়ে রান্না করুন। রান্না করতে করতে হাল্কা স্যতে করুন। এরপর লেবুর রসটি দিয়ে দিতে হবে।

অবশেষে পাস্তাগুলি ওই মিশ্রণের মধ্যে দিয়ে ভাল করে টস করে নিতে হবে। ২-৩ মিনিট রান্না করার পর মাশরুমের স্লাইস দিয়ে গরম গরম পরিবেশন করুন ওয়ান পট পাস্তা উইট মাশরুম অ্যান্ড অলিভস।

Click on your DTH Provider to Add TV9 Bangla