Thanksgiving Day 2021: থ্যাঙ্কস গিভিং ডে-তে পরিবারের জন্য বাড়িতে বানিয়ে নিন পাম্পকিন পাই! রইল সহজ রেসিপি

খুব ভাল ভাল খাবার রান্না করা হয় এই দিন। খাবারের তালিকার মধ্যে প্রধান খাদ্য হল, টার্কি রোস্ট। এছাড়াও থাকে, ক্র্যানবেরি সস, ক্যান্ডি, স্টাফিং, ম্যাশড পটেটো এবং ঐতিহ্যবাহী পামকিন পাই, আঙুর, স্টু, ইত্যাদি।

Thanksgiving Day 2021: থ্যাঙ্কস গিভিং ডে-তে পরিবারের জন্য বাড়িতে বানিয়ে নিন পাম্পকিন পাই! রইল সহজ রেসিপি
বাড়িতে কীভাবে তাজা পাম্পকিন পাই বানাবেন

প্রতিবছর, নভেম্বর মাসের চতুর্থ বৃহস্পতিবার ‘থ্যাঙ্কস গিভিং ডে’ পালিত হয় এবং এই বছর এটি পড়েছে ২৫ নভেম্বর, বৃহস্পতিবার। এই দিনটি যুক্তরাষ্ট্রে জাতীয় ছুটির দিন। থ্যাঙ্কস গিভিং ডে-এর ঐতিহ্য এই দিনে, পরিবার, প্রতিবেশী, বন্ধুবান্ধব সবাই একত্রিত হয়ে প্রত্যেকের জীবনের প্রতিটি সাফল্যের জন্য, দেশ ও জাতির সাফল্যের জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানান। খুব ভালো ভালো খাবার রান্না করা হয় এই দিন। খাবারের তালিকার মধ্যে প্রধান খাদ্য হল, টার্কি রোস্ট। এছাড়াও থাকে, ক্র্যানবেরি সস, ক্যান্ডি, স্টাফিং, ম্যাশড পটেটো এবং ঐতিহ্যবাহী পামকিন পাই, আঙুর, স্টু, ইত্যাদি। আজকের মেনু হল পাম্পকিন পাই। বাড়িতে কীভাবে বানাবেন, তা জেনে নিন…

উপকরণ

১ ১/৩ কাপ ময়দা, আধ চা চামচ নুন. আধ কাপ ভেজিটেবল তেল, ৩ ১/২ টেবিলস্পুন ঠান্ডা জল।

ফিলিংয়ের জন্য ২ কাপ ম্যাশড রান্না করা কুমড়ো, ১আধ কাপ দুধ, ২টি ডিম, ৩/৪ কাপ প্যাকড ব্রাউন সুগার, আধ চা চামচ গ্রাউন্ড দারুচিনি, আধ চা চামচ গ্রাউন্ড আদা, আধ চা চামচ গ্রাউন্ড জায়ফল, আধ চা চামচ নুন

পদ্ধতি

এই অসাধারণ স্বাদের রেসিপিটি তৈরি করতে প্রথমে আভেন ৪০০ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রায় প্রি-হিট করে রাখুন।

পাই তৈরির জন্য প্রথমে ময়দা ও নুন একসঙ্গে মিশিয়ে তাতে তেল দিন। এবার ঠান্ডা জল অল্প অল্প করে মেশান। একটি নরম ডো তৈরি করে আলাদা করে রেখে দিন।

এবার একটি বড় গুচি নিয়ে মোটা করে বেলে নিন। এবার ৮-৯ ইঞ্চি পাই প্যানের মধ্যে ওই ময়দার পাই-টি রেখে দিন। তাতে পিন দিয়ে বেশ কয়েকটি ছোট ফুটো করে রাখুন।

এবার একটি বড় বোলের মধ্যে কুমড়ো ম্যাশড বা চটকে নিন। তাতে দুধ,ডিম, দারচিনি, আদা গুঁড়ো, ব্রাউন সুগার, জায়ফল ও নুন মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণটি হাতে করে তৈরি করতে পারেন। এছাড়া ইলেকট্রিক মিক্সারও ব্যবহার করতে পারেন। ৪০ মিনিট বেক করে নিন। আজকের থ্যাঙ্কস গিভিং ডে হিসেবে বাড়িতেই সহজ ও ঐতিহ্য মেনে বানিয়ে ফেলুন পাম্পকিন পাই।

আরও পড়ুন: Thanksgiving Day 2021: পরিবারের সকলকে তাক লাগাতে মার্কিন-কায়দায় রাঁধুন এই সুস্বাদু সস!

Click on your DTH Provider to Add TV9 Bangla