Papad Sandwich: খেতে ভাল বানাতেও ঝক্কি কম, পাঁপড় দিয়েই বানিয়ে ফেলুন শেফ স্পেশ্যাল এই স্যান্ডউইচ

Evening snacks: সন্ধে হলেই সকলেরই তেল-ঝাল-চটপটা খাবারের দিকে মন টানে। আর এই সময় ভাজাভুজি খাবার খেলে রাতে আর খাবার ইচ্ছে থাকে না। সেই সঙ্গে এসব খাবার অস্বাস্থ্যকরও। আর তাই বাড়িতেই বানিয়ে নিন এই স্যান্ডউইচ

Papad Sandwich: খেতে ভাল বানাতেও ঝক্কি কম, পাঁপড় দিয়েই বানিয়ে ফেলুন শেফ স্পেশ্যাল এই স্যান্ডউইচ
দেখে নিন কী ভাবে বানাবেন এই স্যান্ডউইচ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 7:05 PM

সকাল থেকে ওঠার পর মন যেমন স্বাস্থ্যকর খাবারের দিকে ঝোঁকে তেমনই কিন্তু বিকেল গড়ালেই একছুটে চলে যায় চটপটা, তেলেভাজার দিকে। আট থেকে আশি- সন্ধের জলখাবারে সকলেরই পছন্দ মুখরোচক কোনও খানা। মুখরোচক খাবার মানেই তাতে তেল-ঝাল-নুন-মশলা এসব থাকবেই। প্রতিদিন বাড়িতে নানা রকম জল-খাবার বানানো সবার পক্ষে সম্ভব হয় না। হাতের সামনে যখন আছে একটা স্মার্টফোন তখন আর পছন্দের খাবার খেতে অসুবিধে কোথায়। কিন্তু জানেন কি, সারাদিন স্বাস্থ্যকর খাবার, ওটস, ডালিয়া, ব্রাউন রাইস খাবার পর যেই আপনি কামড় বসান তেল চপচপে পকোড়ায় তখন ওখানেই শেষ হয়ে যায় সারাদিনের আত্মত্যাগ। সুতরাং সাত-পাঁচ না ভেবে নিজের লোভ সংবরণ করুন আর মুখরোচক অথচ স্বাস্থ্যকর এরকম খাবার বানিয়ে নিন বাড়িতেই।

লকডাউনে ডালগোনা কফি দিয়ে শুরু হয়েছিল হেঁশেলের এক্সপেরিমেন্ট, তারপর সেই জল গড়িয়েছে অনেকদূর। ভালমন্দ খাবার খেয়ে আপনার ওজনও বেড়েছে কয়েক কেজি। এবার সেই বাড়তি ওজন ঝরানোর পালা। আর তাই বাড়িতেই বানিয়ে নিন পাঁপড়ের স্যান্ডউইচ। চায়ের সঙ্গে পেঁয়াজ, টমেটো কুচি দিয়ে পাঁপড়ের চাট খেতে তো বেশ লাগে কিন্তু কখনও স্যান্ডউইচ বানিয়ে খেয়েছেন কি? তাই রইল এই স্পেশ্যাল রেসিপি। আর এই রেসিপিটি নিজের ইন্সটাগ্রামে শেয়ার করেছেন শেফ সঞ্জীব কাপুর।

যা যা লাগছে

পাঁউরুটি স্লাইস- ৪টে মাখন- ২ চামচ পাঁপড় সেঁকা- ২ টো

ফিলিং এর জন্য পেঁয়াজ কুচি- ১/৪ কাপ টমেটো কুচি- ১/৪ কাপ শসা কুচি- ১/৪ কাপ ধনেপাতা কুচি- ১/২ চামচ কাঁচালঙ্কা কুচি- ১ চামচ চাট মশলা-১ চামচ নুন স্বাদমতো লেবুর রস- ১ চামচ চিজ স্লাইস- ২ টো

View this post on Instagram

A post shared by Kunal Kapur (@chefkunal)

যে ভাবে বানাবেন

পাঁপড় সেঁকে রাখুন। পাঁউরুটিতে মাখন মাখিয়ে ব্রাউন করে টোস্ট করে নিন। এবার পাঁউরুটির স্লাইস তাওয়ার উপর বসিয়ে পেঁয়াজ কুচি, শসা, লঙ্কা, টমেটো কুচি দিন। পাঁপড় হাতে ভেঙে দিয়ে দিন। চাট মশলা, ধনেপাতা, লেবুর রস ছড়িয়ে চিজ স্লাইস রেখে দিন। উপর থেকে আরেকটা পাঁউরুটি দিয়ে চেপে ভাল করে টোস্ট করে নিন। স্যান্ডউইচে ব্রাউন রং আসলে নামিয়ে নিয়ে কেটে নিন। এই স্যান্ডউইচ যেমন খেতে ভাল লাগে তেমনই কিন্তু স্বাস্থ্যকরও। তবে এই স্যান্ডউইচ কিন্তু বানিয়ে ফেলে রাখবেন না। সঙ্গে সঙ্গেই খেয়ে নিন। ঠান্ডা হলে খেতে ভাল লাগবে না।

পাঁপড়ের চাটও বানিয়ে খেতে পারেন সন্ধ্যের জলখাবারে। এই চাট কিন্তু ওজন কমাতেও সাহায্য করে।

আরও পড়ুন: Weight loss Tips: ব্রেকফাস্টে রাখুন এই ৫ খাবার, চর্বি ঝরবে ঝটপট!