Guinness World Records: বিশ্বের বিশালাকার ফল ও সবজি কোনগুলি! তার ভিডিয়ো পোস্ট গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের

বিশ্বের সবচেয়ে বিরাট ফল ও সবজির বৈশিষ্ট্যকে সামনে এনে সোশ্যাল মিডিয়ায় ও ওয়েবসাইটে প্রশংসা করল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

Guinness World Records: বিশ্বের বিশালাকার ফল ও সবজি কোনগুলি! তার ভিডিয়ো পোস্ট গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের
বিশ্বের বিশালাকার পেঁয়াজ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 4:06 PM

কঠোর পরিশ্রম আর অসীম ধৈর্যশক্তির মর্যাদা দেওয়ার পক্ষে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। সম্প্রতি এমনই এক বিষ্ময়কর ঘটনাকে প্রকাশ করে রেকর্ডের তালিকায় রাখল এই সংস্থা। বিশ্বের সবচেয়ে বিরাট ফল ও সবজির বৈশিষ্ট্যকে সামনে এনে সোশ্যাল মিডিয়ায় ও ওয়েবসাইটে প্রশংসা করল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

সম্প্রতি ক্ষেত থেকে উত্‍পাদিত বিশ্বের সবচেয়ে বড় সবজিগুলির একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। এক মিনিটের ওই ভিডিয়োর ক্যাপশনে লেখা রয়েছে, এই প্রো-মালীরা বিশ্বের সবচেয়ে বড় সবজি চাষে মগ্ন। কিউরেটেড ভিডিয়োটি ব্যাখ্যা করা হয়েছে যে কীভাবে বিশ্বের সেরা কৃষকরা আমেরিকা যুক্তরাষ্ট্রের ম্যালভার্নে অনুষ্ঠিত একটি চ্যাম্পিয়নশিপে বিশ্বের বৃহত্তম সবজির শিরোপা জয়ের জন্য প্রতিযোগিতা করে। এটি আদৌও সৌন্দর্য প্রতিযোগিতা নয়। এটি এমন একটি জায়গা যেখানে আকার গুরুত্বপূর্ণ। তবে শুধুমাত্র পুরস্কারের অর্থ নয়, তাঁরা এখানে রেকর্ড ভাঙতে ও ইতিহাস তৈরি করতে এসেছেন। এমনই এক শান্ত লড়াই যে যেখানে কেউ কাউকে নিজেদের জায়গা ছাড়তে নারাজ।

View this post on Instagram

A post shared by Guinness World Records (@guinnessworldrecords)

পরবর্তী একটি ভিডিয়োতে ইয়ান নিলে, জো আথারটন ও পিটার গ্লাজব্রুক-সহ বিশ্বের বিখ্যাত কৃষকদের যুক্ত করা হয়েছে। এই বিশাল সবজি চাষে তাঁদের পরিশ্রম ও কষ্টগুলিকে ও শেয়ার করা হয়েছে। বিশাল মাপের সবজির তালিকায় রয়েছে মুলো, গাজর, আলু, পেঁয়াজ ও মটরশুঁটি।

গত ১৪ নভেম্বর, ভিডিয়োটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে পোস্ট করা হয়েছিল। আর সেই ভিডিয়ো বর্তমানে ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন:  Red Velvet Cake: এক বিশেষ পোকা থেকে তৈরি হয় আপনার প্রিয় রেড ভেলভেট কেকের লাল রঙ! জানতেন আগে?