Kajal Wearing Tips: ঘামে কাজল ঘেঁটে যাচ্ছে? এই ৫ টোটকা মানলে গরমেও টিকে থাকবে চোখের সাজ

Makeup Tips: যাঁরা মেকআপ করতে ভালবাসেন না, তাঁরাও লিপস্টিক আর কাজলেই নিজেকে সাজাতে পছন্দ করেন। তাছাড়া এই চাঁদিফাটা গরমে ভারী মেকআপ করার কোনও প্রশ্নই নেই। তাও গরমে কাজল পরতে গিয়েও ঝামেলার মুখে পড়তে হচ্ছে। গরমে, ঘামে কাজল ঘেঁটে যাচ্ছে। স্মাজ হয়ে যাচ্ছে।

Kajal Wearing Tips: ঘামে কাজল ঘেঁটে যাচ্ছে? এই ৫ টোটকা মানলে গরমেও টিকে থাকবে চোখের সাজ
Follow Us:
| Updated on: May 02, 2024 | 2:50 PM

রোজ মেকআপ করে অফিস বেরোনোর সময় কারও হাতে থাকে না। হালকা লিপস্টিক আর কাজলই সবসময়ের সঙ্গী। যাঁরা মেকআপ করতে ভালবাসেন না, তাঁরাও লিপস্টিক আর কাজলেই নিজেকে সাজাতে পছন্দ করেন। তাছাড়া এই চাঁদিফাটা গরমে ভারী মেকআপ করার কোনও প্রশ্নই নেই। তাও গরমে কাজল পরতে গিয়েও ঝামেলার মুখে পড়তে হচ্ছে। গরমে, ঘামে কাজল ঘেঁটে যাচ্ছে। স্মাজ হয়ে যাচ্ছে। আপনিও এই সমস্যায় পড়ছেন? কাজল পরার সময় মেনে চলুন এই কয়েকটি টিপস।

১) বাড়ি ফিরে মেকআপ পরিষ্কার করলেও চোখের কোণে কাজল লেগে থাকে। অবশিষ্ট কাজল ভাল করে তুলুন। নরম রুমাল বা ওয়েট টিস্যু ব্যবহার করে চোখের অবশিষ্ট কাজল মুছে নিন। তারপর নতুন করে কাজল পরুন। প্রতিদিন এই নিয়ম আপনাকে মানতেই হবে।

২) মেকআপ যাতে দীর্ঘস্থায়ী হয় তার জন্য প্রথমে প্রাইমার ব্যবহার করতে হয়। এই প্রসাধনী কাজল পরার আগেও ব্যবহার করতে পারেন। চোখের চারপাশে অল্প করে প্রাইমার লাগিয়ে নিন। এতে ওপেন পোরস ও ঘামের সমস্যা কমবে। পাশাপাশি কাজল ঘাঁটবে না।

এই খবরটিও পড়ুন

৩) কাজল পরার আগে চোখের চারপাশে বিবি বা সিসি ক্রিম লাগিয়ে নিন। কনসিলারও লাগাতে পারেন। এটি কাজলকে স্মাজ হওয়া থেকে প্রতিরোধ করবে। এতে ত্বক অতিরিক্ত তেল উৎপন্ন হবে না। পাশাপাশি আপনার লুকেও একটি সতেজতা ভাব এনে দেবে।

৪) কাজল পরার সময় হাতের কাছে ইয়ার বার্ড‌ রাখুন। চোখের কোণে যে অতিরিক্ত কাজল জমা হবে তা ইয়ার বার্ড‌ দিয়ে পরিষ্কার করে নিন।

৫) কাজল পরার পর গাঢ় রঙের আইশ্যাডো দিয়ে তা ব্লেন্ড করে নিন। খুব বেশি ব্লেন্ড করবেন না। চাইলে স্মোকি লুকও তৈরি করতে পারেন। তবে, কাজলের উপর অল্প আইশ্যাডো লাগিয়ে নিলেও কাজ হবে। পাউডার বেসড আইশ্যাডো লাগিয়ে নিলে কাজল আর ঘাঁটবে না। এতে কাজল দীর্ঘস্থায়ীও হবে।