কন্ডিশনর ব্যবহারের পরও চুল রুক্ষ হয়ে যাচ্ছে, ভাল করে ভাবুন এই ভুলগুলো করছেন না তো!

যদি চুলের গোড়ায় অথবা স্ক্যাল্পে কন্ডিশনর দেন তার ফলে স্ক্যাল্প আরও চিটচিটে হয়ে যায়। কন্ডিশনর চুলে দেওয়ার পর কিছু মিনিট অপেক্ষা করা উচিৎ।

কন্ডিশনর ব্যবহারের পরও চুল রুক্ষ হয়ে যাচ্ছে, ভাল করে ভাবুন এই ভুলগুলো করছেন না তো!
কন্ডিশনর ব্যবহারের সঠিক পদ্ধতি
Follow Us:
| Updated on: Mar 16, 2021 | 5:02 PM

সপ্তাহে তিন থেকে চারদিন শ্যাম্পু করা এখন সবার কাছে বাধ্যবধ্যকতা হয়ে দাঁড়িয়েছে। রাস্তার ধুলোবালি থেকে চুলকে রক্ষা করতেই শ্যাম্পু করা। তাই শ্যাম্পু এবং কন্ডিশনর এখন ভীষণ জরুরি। কিন্তু এটা মানতেই হচ্ছে তাড়াহুড়োতে সবসময় শ্যাম্পুর পর কন্ডিশনর ব্যবহার করা সম্ভব হয়ে ওঠে না। আবার কিছু কিছু সময় অনেকে কন্ডিশনর ব্যবহার করে না কারণ চুল চিটচিটে লাগে। আপনার ও কী এই এক সমস্যা? কন্ডিশনর মাথায় দিলেই চুল বাজে হয়ে যায়? যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে জানাই কন্ডিশনর চুলে দেওয়ার কতগুলো নিয়ম আছে। তা আপনি মানছেন না।  নিশ্চয় কিছু ভুল করছেন ।

প্রথমত আপনি যদি চুলের গোড়ায় অথবা স্ক্যাল্পে কন্ডিশনর দেন তার ফলে স্ক্যাল্প আরও চিটচিটে হয়ে যায়। এমনিতেই স্ক্যাল্প থেকে তেল বের হয়। তার সঙ্গে যদি কন্ডিশনর মেশে তাহলে চুল আরও বাজে দেখায়। তাই কখনও চুলের গোড়ায় না মাঝখান থেকে কন্ডিশনর লাগানো উচিৎ। তাহলে চুল নরম এবং সিল্কি হয়।

শ্যাম্পুর পর চুলে কন্ডিশনর দেওয়া ভীষণই গুরুত্বপূর্ণ ধাপ। তবে কোনও জিনিসই প্রয়োজনের তুলনায় বেশী বা কম ব্যবহার করা উচিৎ নয়। কন্ডিশনর ব্যবহার না করলে যেমন চুল ভেঙে যেতে পারে, তেমনিই বেশী পরিমাণ দিলে আরও চিটচিটে হয়ে যায়। আর কম দিলে তো কিছু বোঝা যাবে না। কতটা দেবেন সেটা পুরোটাই নির্ভর করে চুল কতটা লম্বা আর ঘনত্বের উপর।

আরও পড়ুন :জন্মদিনের পার্টিতে লাইমলাইটে আলিয়ার ‘শর্ট ড্রেস’, বার্থ ডে গার্লের পোশাকের দাম জানেন?

প্রত্যেকের চুলের ধরন একরকমের হয় না। কারোর চুল পাতলা হয় আবার কারোর মোটা। কারোর চুল একটু বেশী রুক্ষ। প্রত্যেক ধরনের চুলের জন্য আলাদা আলাদা যেমন শ্যাম্পু হয় তেমনিই কন্ডিশনরও ব্যবহার করা উচিৎ।

আরও পড়ুন :করোনার ফলে বিউটি রুটিনে কোন কোন পরিবর্তন এসেছে?

যদি আপনি কন্ডিশনর লাগিয়েই চুল ধুয়ে ফেলেন তাহলে ভুল করছেন। কন্ডিশনর চুলে দেওয়ার পর কিছু মিনিট অপেক্ষা করা উচিৎ। তারপর ধোয়া উচিৎ। চার থেকে পাঁচ মিনিট তো রাখাতেই হবে। তবেই আপনার চুল দেখাবে নরম, চকচকে।