Travel Essentials: ভ্রমণের জন্য ব্যাকপ্যাকে যে যে জিনিসগুলি রাখতেই হবে, নোট করে নিন…

বেড়াতে যেতে কার না ভাল লাগে? কয়েকজনের ইচ্ছে না করলেও অধিকাংশেরই বেড়াতে যাওয়া বেশ পছন্দের। বিশেষ করে, প্রবাদ তো রয়েছেই, বাঙালির পায়ে সরষে রয়েছে। সুযোগ পেলেই পাহাড়ে, জঙ্গলে কিংবা সমুদ্রের কাছে চলে যায়। ভ্রমণের সময় কী কী অতি-প্রয়োজন, যেগুলি না নিলে আপনাকে পদে পদে বিপদে পড়তে হতে পারে, তার কয়েকটি লিস্ট দেওয়া হল, সেগুলি দেখে […]

Travel Essentials: ভ্রমণের জন্য ব্যাকপ্যাকে যে যে জিনিসগুলি রাখতেই হবে, নোট করে নিন...
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 9:34 PM

বেড়াতে যেতে কার না ভাল লাগে? কয়েকজনের ইচ্ছে না করলেও অধিকাংশেরই বেড়াতে যাওয়া বেশ পছন্দের। বিশেষ করে, প্রবাদ তো রয়েছেই, বাঙালির পায়ে সরষে রয়েছে। সুযোগ পেলেই পাহাড়ে, জঙ্গলে কিংবা সমুদ্রের কাছে চলে যায়। ভ্রমণের সময় কী কী অতি-প্রয়োজন, যেগুলি না নিলে আপনাকে পদে পদে বিপদে পড়তে হতে পারে, তার কয়েকটি লিস্ট দেওয়া হল, সেগুলি দেখে নিন একনজরে…

ফার্স্ট-এড বক্স- ছুটিতে বা অন্য কোথাও যাওয়ার সময় সর্বদা একটি ফার্স্ট এইড বক্স সঙ্গে রাখুন। আপনার ভ্রমণের সময় যে কোনো সময় এটির প্রয়োজন হতে পারে। দুর্ঘটনা এবং অপ্রত্যাশিত ঘটনা অপ্রত্যাশিতভাবে যে কোনও জায়গায় ঘটতে পারে। আপনার পাশে একটি ফার্স্ট-এইড বক্স থাকা আপনার জন্য একটি বিশাল জীবন রক্ষাকারী হতে পারে।

পোর্টেবল হটস্পট- ভ্রমণের সময় সংযুক্ত থাকাও সমান গুরুত্বপূর্ণ। কানেক্টিভিটিতে আকস্মিক বিঘ্ন ঘটলে আপনার সময় নষ্ট হতে পারে যখন আপনার অফিসের প্রতিশ্রুতি পূরণ করতে বা বাড়িতে ফিরে পরিবারের সাথে দেখা করতে হতে পারে।

আই ড্রপ- যাঁদের সংবেদনশীল চোখ তাঁদের জন্য এটি বেশ সহায়ক প্রমাণিত হবে। আপনার চোখের সমস্যা না থাকলেও চোখের ড্রপগুলি ভ্রমণে একটি বাস্তব সংরক্ষণকারী। আপনার ব্যাকপ্যাকে হাতের কাছেই রাখুন। এটি একটি অতিরিক্ত সুবিধা হবে এবং চাপের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করবে। ভ্রমণের সময় চোখের ড্রপ নিতে ভুলে যাবেন না যেন।

ক্যামেরা- বর্তমানে এই বিস্ময়কর যন্ত্রটি ভ্রমণের জন্য অপরিহার্য হয়ে দাঁড়িয়েছে। মনোরম ভ্রমণ গন্তব্যের কিছু সত্যিই দুর্দান্ত ছবি ক্লিক করতে কে না চায়? ট্রিপ থেকে ফেরার পথে আপনার সাথে বহন করার জন্য কী দুর্দান্ত স্মৃতি।

পোর্টেবল চার্জার- বেশিরভাগ সময় আমরা বিভিন্ন অ্যাপ এবং কার্যকলাপের জন্য আমরা স্মার্টফোন ব্যবহার করি বেশি। গুগল ম্যাপ, কল করা, টেক্সট করা, ছবি তোলা এবং এমনকি গেম খেলা বা কিছু দুর্দান্ত সিনেমা দেখা যখনই আমরা এটি করার জন্য সময় পাই। আপনার স্মার্টফোনের চিরস্থায়ী সংযোগ এবং ব্যাটারি লাইফ নিশ্চিত করতে একটি পোর্টেবল চার্জার হাতে রাখা আবশ্যক।

আরও পড়ুন: IRCTC: পর্যটকদের জন্য সুখবর! স্পেশাল ‘শিরডি যাত্রা’ ট্যুরিস্ট ট্রেন চালু ভারতীয় রেলের