IRCTC: পর্যটকদের জন্য সুখবর! স্পেশাল ‘শিরডি যাত্রা’ ট্যুরিস্ট ট্রেন চালু ভারতীয় রেলের

প্রতিবেদনে বলা হয়েছে যে বিশেষ এই যাত্রাটিতে মোট ৪টি সুপরিচিত পর্যটন স্পট অন্তর্গত করা হয়েছে। যেমন পন্ধরপুর, শনি শিংনাপুর, শিরডি এবং মন্ত্রালয়ম।

IRCTC: পর্যটকদের জন্য সুখবর! স্পেশাল 'শিরডি যাত্রা' ট্যুরিস্ট ট্রেন চালু ভারতীয় রেলের
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 7:51 AM

খুব শীঘ্র শিরডি বিশেষ ট্যুরিস্ট ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। জানা গিয়েছে, IRCTC সম্প্রতি শিরডি যাত্রা নামে একটি ভারত দর্শন স্পেশাল ট্যুরিস্ট ট্রেন মাদুরাই থেকে রওনা দেবে। প্রতিবেদনে বলা হয়েছে যে বিশেষ এই যাত্রাটিতে মোট ৪টি সুপরিচিত পর্যটন স্পট অন্তর্গত করা হয়েছে। যেমন পন্ধরপুর, শনি শিংনাপুর, শিরডি এবং মন্ত্রালয়ম। সাত দিনের ট্যুরের জন্য প্রতি মাথা পিছু জিএসটি-সহ ৭০৬০টাকা। তবে ট্রেন যাত্রায় থাকবে শুধুমাত্র স্লিপার ক্লাসেই।

প্যাকেজের মধ্যে থাকবে এসি ও নন এসির ব্যবস্থা। এছাড়া প্যাকেজের মধ্যে থাকবে নিরামিষ খাবার, ভ্রমণ বীমা, ট্যুর এসকর্ট এবং ভ্রমণকারীদের প্রতিরক্ষামূলক কিট প্রদান করবে, যেমন স্যানিটাইজার এবং মাস্ক ইত্যাদি। সম্প্রতি, সারা দেশে আধ্যাত্মিক পর্যটনকে আরও সমৃদ্ধ ও উন্নত করার জন্য ‘শ্রী রামায়ণ যাত্রা ট্রেন ট্যুর’-এর একটি সিরিজও চালু করেছে ভারতীয় রেল। IRCTC অনুসারে, শুভযাত্রার প্রথম ট্রেনটি ৭ নভেম্বর নয়াদিল্লি থেকে প্রথম যাত্রা শুরু করে। ১৬ দিনের যাত্রা শেষ হবে ২৩ নভেম্বর। আগামী দিনে মাদুরাই , গঙ্গানগর, পুনে ও সবরমতী থেকেও যাত্রা শুরু হবে।

IRCTC-এর মতে, প্রথম ট্যুরের প্রতিক্রিয়া এখনও পর্যন্ত অপ্রতিরোধ্য। এটি সম্পূর্ণভাবে বুকড। যাঁরা ট্রেন যাত্রায় আগ্রহী তাঁদেরকে তাদের বাজেটের উপর নির্ভর করে পিলগ্রিম স্পেশাল ট্যুরিস্ট ট্রেন এবং ডিলাক্স ট্যুরিস্ট ট্রেন বেছে নেওয়ার বিকল্পও দেওয়া হয়েছিল।

আরও পড়ুন:  Shri Ramayana Yatra: আজ থেকে দেশ সফরে শ্রী রামায়ণ যাত্রা শুরু! ঘোষণা IRCTC-এর