লকডাউন শেষ হওয়ার অপেক্ষামাত্র! তিনদিন ব্যাপী প্যারাগ্লাইডিং ফেস্টে মাতবে হিমাচল প্রদেশ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: Jun 13, 2021 | 7:52 PM

এই অসাধারণ আইডিয়ার পাশাপাশি কোভিডের বিধি-নিয়মও মেনে চলার নির্দেশিকা দেওয়া হবে। অতিমারি কারণে পর্যটন শিল্পে যে মারাত্মক মন্দা দেখা দিয়েছে,সেক্ষেত্রে এই পদক্ষেপ অনেকটাই কার্যকরী হবে বলে ধারণা করা হচ্ছে।

লকডাউন শেষ হওয়ার অপেক্ষামাত্র! তিনদিন ব্যাপী প্যারাগ্লাইডিং ফেস্টে মাতবে হিমাচল প্রদেশ
ছবিটি প্রতীকী

করোনার জেরে লকডাউন শুধু খোলার অপেক্ষা। এই কঠিন ও আতঙ্কের মাঝে মানুষের অস্থিরতা আর অবসাদই শুধু বৃদ্ধি হয়েছে, তা বলা ভুল। পর্যটন শিল্পেও মন্দা দেখা গিয়েছে প্রবল। এবার কোভিড লকডাউন শিথিল হলেই ফের পর্যটন শিল্প মাথাচাড়া দেওয়ার আশা প্রকা করছে সরকার থেকে সাধারণ। পর্যটনকে ফের সক্রিয় করে তুলতে হিমাচল প্রদেশের ডালহৌসি ও ছাম্বায় তিনদিন ব্যাপী ডাগ্রন বোট ও প্যারাগ্লাইডিং ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে।

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, দুটি রোমাঞ্চকর উত্সবকে কেন্দ্র করে হিমাচলের এই দুই জনপ্রিয় ট্যুরিস্ট স্পটে ফের পর্যটকের আগমন ঘটবে। ছাম্বা ডেপুটি কমিশনার ডি সি রানা জানিয়েছেন, তালেরু এলাকার ছামেরা লেকে তিনদিন ব্যাপী ড্রাগন ফেস্টিভাল পালন করার পরিকল্পনা আছে। অন্যদিকে ডালহৌসির কাছে খাজিয়ার এলাকায় প্যারাগ্লাইডিং ফেস্টিভাল অনুষ্ঠিত হওয়ার তোরজোড় চলছে। অক্টোবরের প্রথম সপ্তাহে এই দুর্ধর্ষ রোমাঞ্চকর ভেস্টিভাল পালনের পরিকল্পনা চলছে। তিনি আরও জানিয়েছেন, খাজিয়ারের কাছাকাছি এলাকায় প্যারাগ্লাইডিং ফেস্টিভ্য়ালের আয়োজন করা হয়েছে। তবে পর্যটকরা পারলে ডালহৌসি থেকেও ট্রিপ করার প্ল্যান করতে পারে।

আরও পড়ুন: চেনা দক্ষিণ ভারত, অজানা হ্রদের টানে একবার অন্তত যান

অসাধারণ নৈসর্গিক দৃশ্য থাকা সত্ত্বেও এই দুটি এলাকায় পর্যটনের ভিড় তুলনামূলকভাবে কম হয়। কর্তৃপক্ষের আশা, প্যারাগ্লাইডিং ও ড্রাগন ফেস্টের মতো জনপ্রিয় ও দুর্ধর্ষ অ্যাডভেঞ্জারের আকর্ষণে এই ডালহৌসি ও ছাম্বা এলাকায় পর্যটনের ভিড় হতে পারে । যার ফলে ওই এলাকায় স্থানীয়দের আর্থিক উন্নতি ও এলাকার উন্নয়নের পথ খুলে যাবে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla