Kashmir Travel: দেশের প্রথম ‘গ্লাস ইগলু রেস্তোরাঁ’ এবার ভূস্বর্গে! ঘুরতে গেলে অবশ্যই দেখে আসুন

Glass Igloo Restaurant: আবহাওয়া যদি সঙ্গ দেয়, তাহলে পুরু তুষারে ঢাকা পাহাড়ের মাঝখানে কাঁচের ইগলু রেস্তোরাঁয় কফি বা কাশ্মীরের জনপ্রিয় কাওয়া টি খেতে ভুলবেন না।

Kashmir Travel: দেশের প্রথম 'গ্লাস ইগলু রেস্তোরাঁ' এবার ভূস্বর্গে! ঘুরতে গেলে অবশ্যই দেখে আসুন
দেশের প্রথম 'গ্লাস ইগলু রেস্তোরাঁ'
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 2:11 PM

লকডাউনের পর দেশের সবচেয়ে বেশি বললে ভুল হবে, রেকর্ড হারে পর্যটকদের ভিড় চোখে পড়েছে, সেই জায়গার নাম কাশ্মীর। পুজোর মরসুম, শীতের মরসুম, গ্রীষ্মের মরসুম, কোনও সময়েই কাশ্মীরের কোনও জায়গাতেই একচিলতে জায়গা নেই। হোটেলের বুকিং পাওয়া ভগবানের দেখা পাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে তার মধ্যেই ভূস্বর্গের টানে পর্যটকদের ভিড় বেড়়েই চলেছে। প্রকৃতির অন্যতম স্বর্গীয় স্থান হল এই কাশ্মীর। জীবন সার্থক করতে কাশ্মীর দর্শন প্রত্যেক দেশবাসীরই ড্রিম ডেস্টিনেশন। আগামী দিনে কাশ্মীর ভ্রমণের পরিকল্পনা যদি থাকে, তাহলে আপনাদের জন্য থাকবে আরও আকর্ষণীয় একটি জায়গা। চেনা জায়গায় অদেখার দেখা পাওয়া হাতে স্বর্গ পাওয়ার মতো। আবহাওয়া যদি সঙ্গ দেয়, তাহলে পুরু তুষারে ঢাকা পাহাড়ের মাঝখানে কাঁচের ইগলু রেস্তোরাঁয় কফি বা কাশ্মীরের জনপ্রিয় কাওয়া টি খেতে ভুলবেন না। গুলমার্গে অবস্থিত এই রেস্তোরাঁ দেশের প্রথম গ্লাস ইগলু রেস্তোরাঁ। যা উপত্যকার এক অন্যতম আকর্ষণ হতে চলেছে।

যাঁরা বর্তমানে কাশ্মীর ভ্রমণে গিয়েছেন, তাঁরা এই বিরল ও রোম্যান্টিক অনুভূতি পেতে এই রেস্তোরাঁয় যেতে ভুলবেন না। সাদা ধরবধবে বরফে ঢাকা উপত্যকা, তার মাঝে স্বচ্ছ কাঁচের গোলাকৃতি রেস্তোরাঁ, এক রোমাঞ্চকর অনুভূতি। জানা গিয়েছে, এই অনন্য গ্লাস ইগলু রেস্তোরাঁটি গুলমার্গের কোলাহোই গ্রিন হাইটস হোটেল তৈরি করেছে। হোটেল কর্তৃপক্ষের দাবি, উপত্যকার প্রথম গ্লাস ইগলু রেস্তোরাঁ। এর আগে এই হোটেলের মালিকরাই ভূস্বর্গের প্রথম বরফে ঢাকা রেস্তোরাঁ তৈরি করেন। যার আকর্ষণে পর্যটকদের ভিড় একলাফে বেড়ে গিয়েছিল গুলমার্গে।

উল্লেখ্য, হোটেল ম্যানেজার হামিদ মাসুদি দেশের এক জনপ্রিয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছেন, এই হোটেলটি সবসময় গুলমার্গে আরও পর্যটকদের আকৃষ্ট করার জন্য অনন্য পরিকল্পনা নিয়েছে। তিনি আরও যোগ করেছেন যে এর আগে এশিয়ার বৃহত্তম ইগলু তৈরি করে একটি রেকর্ড তৈরি করেছিল এই হোটেলটি। ২০২১ সালে বিশ্বের সবচেয়ে বড় ইগলু তৈরির জন্য কৃতিত্ব গ্রহণ করেছিল। এ বছর,আরও চমক আনতে তারা একটি কাচের ইগলু তৈরি করেছেন, যা এক-একটি- উপত্যকায় এক ধরনের এবং প্রথম।

মাসুদি যোগ করে বলেছেন, যে তারা ফিনল্যান্ডের একটি ধারণা থেকে অনুপ্রাণিত হয়ে হোটেল চত্বরেই তিনটি ইগলু তৈরি করতে চেষ্টা করেছিলেন। তিনি আরও জানিয়েছেন, তারা বানোয়াট উপাদান আমদানি করেছে, যা এই অনন্য ইগলুতে ব্যবহৃত হয়েছে। এই অনন্য গ্লাস-ফ্রন্টেড রেস্তোরাঁটি থেকে গুলমার্গের প্রাকৃতিক দৃশ্য দেখা যাবে তাই নয়, অভ্যন্তরীণ তাপ নিরোধক ব্যবস্থাকেও বজায় রাখে। তাঁর কথায়, প্রতিটি গ্লাস ইগলুতে একসঙ্গে আটজন বসতে পারবেন। পর্যটকদের ভিন্ন ধরণের অভিজ্ঞতা দেওয়ার জন্য সমস্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।