Goa: উৎসবের মরসুম শুরু হওয়ার আগেই বন্ধ করে দেওয়া হল গোয়ার জনপ্রিয় সানবার্ন ফেস্টিভ্যাল

এশিয়ার সবচেয়ে বড় সঙ্গীতের উৎসব হল এই সানবার্ন‌ ফেস্টিভ্যাল। কিন্তু এই বছর সেই আনন্দে পড়ল ভাঁটা।

Goa: উৎসবের মরসুম শুরু হওয়ার আগেই বন্ধ করে দেওয়া হল গোয়ার জনপ্রিয় সানবার্ন ফেস্টিভ্যাল
গোয়ার সানবার্ন‌ ফেস্টিভ্যাল

শীতের মরসুমে সবাই মেতে ওঠে উৎসবে। তবে এই বছর গোয়ায় অনুষ্ঠিত হবে না সানবার্ন ফেস্টিভ্যাল। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত সম্প্রতি এই ঘোষণা করেছেন, যেখানে বলা হয়েছে যে এ বছর সানবার্ন উৎসব আয়োজনের জন্য কোনও অনুমতি দেওয়া হয়নি।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এই বিষয়ে জানিয়েছেন, কোভিড পরিস্থিতির কারণে পারসেপ্ট লাইভ আয়োজিত জনপ্রিয় বৈদ্যুতিন নৃত্য সঙ্গীত (ইডিএম) সানবার্ন উৎসব, যা রাজ্যের বছরের শেষে হওয়া পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ, এবার আয়োজন করা হবে না। তিনি বলেছেন, “আমরা সানবার্নকে এই বছর উৎসবটি করার অনুমতি দিইনি। আমি ইতিমধ্যে এই ফাইলটি পাস করেছি।”

প্রতি বছরের মতই, এবারেও ২৮ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর, তিন দিন ব্যাপী সানবার্ন ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গোয়ায়। সেই অনুযায়ী বিক্রি হওয়া শুরু হয়েছিল টিকিট। করোনা পরিস্থিতিকে মাথায় রেখেই টিকাকরণ সম্পন্ন ব্যক্তিদের টিকিট দেওয়া হচ্ছিল উৎসবের। কিন্তু সেই করোনা পরিস্থিতিকে মাথায় রেখেই এই উৎসবের ওপর স্থগিতাদেশ জারি করেছে গোয়া সরকার।

ক্রিসমাসের সময় গোয়া সেজে ওঠে উৎসবের সাজে। এই সময় পর্যটকের সংখ্যাও বেশি থাকে এখানে। সমুদ্র সৈকতগুলিকে সবাইকেই দেখা যায় ক্রিসমাস ও নিউ ইয়ার পার্টির মেজাজে। তার ওপর সানবার্ন‌ ফেস্টিভ্যাল সঙ্গীত প্রেমীদের মধ্যে নিয়ে আসে এক অন্য উচ্ছ্বাস। এশিয়ার সবচেয়ে বড় সঙ্গীতের উৎসব হল এই সানবার্ন‌ ফেস্টিভ্যাল। কিন্তু এই বছর সেই আনন্দে পড়ল ভাঁটা।

সানবার্ন‌ ফেস্টিভ্যাল হল ইলেক্ট্রোনিক ডান্স মিউজিক। এই বছর এই উৎসবের পনেরো বছরের বর্ষপূর্তি ছিল। এই বছরের থিম ছিল লাইফ ইজ কলিং। প্রতি বছরের মত আয়োজনও শুরু হয়ে গিয়েছিল নভেম্বর মাসের শুরু থেকেই। ৬০০০ টাকায় বিক্রি হচ্ছিল উৎসবের টিকিট। তবে উৎসবে অংশগ্রহণের জন্য দেখা হচ্ছিল ডবল ভাক্সিনের সার্টিফিকেট। তিন দিন ব্যাপী এই সঙ্গীত শুধু দেশের জন্য, বিদেশী পর্যটকদের সংখ্যাও থাকে অনেক। এই বিষয়টিকেই মাথায় রেখে এই বছরের জন্য বন্ধ করা হল গোয়ার সানবার্ন‌ ফেস্টিভ্যাল।

আরও পড়ুন: মানবিকতার মুখ! পর্যটকের সোনার গয়না ফেরত দিতে ৭০ কিমি পথ পার ২ কাশ্মীরি গাইডের

আরও পড়ুন: পর্যটন শিল্পে আবারও ভাঁটা! বন্ধ করা হল হিমাচলের জনপ্রিয় রোটাং পাস

আরও পড়ুন: অভিনব! সুনামি-বন্যা-হ্যারিকেন থেকে মুক্তি পেতে ভাসমান শহর তৈরি করছে এই দেশ

Published On - 9:06 am, Sun, 28 November 21

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla