Haunted Place: গা ছমছম অনুভূতি পেতে চান? কার্শিয়াংয়ের এই জায়গার ব্যাপারে জেনে নিন

Dow Hill: এই ডাউ হিলে রয়েছে সুন্দর পাহাড়ি রাস্তা, অর্কিডের বাগান, পাহাড়ের মধ্যে ঘন অরণ্য এবং চা বাগান। কিন্তু এই ছোট্ট পাহাড়ি গ্রামটি পরিচিত এর মৃত্যুর রাস্তা, মুণ্ডহীন ভূত, ভুতুড়ে স্কুল, এবং অগণিত বাস্তব ভূতের গল্পের জন্য।

Haunted Place: গা ছমছম অনুভূতি পেতে চান? কার্শিয়াংয়ের এই জায়গার ব্যাপারে জেনে নিন
ডাউ হিল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 12:42 PM

পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে দার্জিলিং বেড়াতে যায়নি, এমন ভ্রমণপ্রেমী খুব কমই আছে। কিন্তু আপনি কি পাহাড়ের সেই জায়গায় গেছেন, যেখানে রয়েছে এমন কিছু গল্প যা শুনলে হয়তো আপনি শিউড়ে উঠতে পারেন। দার্জিলিং থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে অবস্থিত একটি হিল স্টেশন, যার নাম ডাউ হিল। এই ডাউ হিল হল এমন একটি ভুতুড়ে জায়গা যেখানে অভাব নেই কোনও প্যারানর্মাল ঘটনা এবং গল্পের।

কার্শিয়াংয়ের ডাউ হিলের নাম রয়েছে ভারতের ভুতুড়ে জায়গার তালিকায়। এই ডাউ হিলে রয়েছে সুন্দর পাহাড়ি রাস্তা, অর্কিডের বাগান, পাহাড়ের মধ্যে ঘন অরণ্য এবং চা বাগান। কিন্তু এই ছোট্ট পাহাড়ি গ্রামটি পরিচিত এর মৃত্যুর রাস্তা, মুণ্ডহীন ভূত, ভুতুড়ে স্কুল, এবং অগণিত বাস্তব ভূতের গল্পের জন্য।

কার্শিয়াংয়ের এই ডাউ হিল হল ভারতের সবচেয়ে রহস্যময় স্থানগুলির মধ্যে একটি। ডাউ হিল হল এমন একটি সুন্দর পর্যটন কেন্দ্র যেখানে দিন হোক বা রাত, কখনই বন্ধ হয় না প্যারানর্মাল ক্রিয়াকলাপ। এখানে আসা পর্যটকরা শুধু যে এই পাহাড়ি স্থানের সৌন্দর্য উপভোগ করতে আসেন তা নয়, তার সঙ্গে এই ভুতুড়ের স্থানের পিছনে থাকা গল্প শুনতেও তাঁরা আসেন।

kurseong

ভিক্টোরিয়া বয়েজ হাই স্কুল!

ডাউ হিল রোড এবং বনদপ্তরের মধ্যে অবস্থিত ‘মৃত্যুর রাস্তা’। আপনি যদি একটুও ভুতুড়ে বিষয়ে ভয় পান, তাহলে অবশ্যই এড়িয়ে যাবেন এই রাস্তা। স্থানীয় কাঠুরেরা এই রাস্তায় অনেক বার সাক্ষী হয়েছে মুণ্ডহীন ভূতের। তাঁদের দাবি, দেখা দিয়েই অদৃশ্য হয়ে যায় একটি ছেলের মুণ্ডহীন দেহ। এই রাস্তায় এক নয়, একাধিক বার ঘটেছে এই ঘটনা। কেউ কেউ তাঁদের দিকে লাল চোখ ও উঁকি মারতে দেখেছে। এমনকি ধূসর পোশাক পরা মহিলার ভূতও রয়েছে। পাহাড়ের মধ্যে এই অরণ্যগুলির আবহাওয়া এতটাই খারাপ যে, দুর্ভাগ্যজনক ভাবে ওই প্রত্যক্ষদর্শীরা হয় তাদের মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে অথবা শেষ পর্যন্ত আত্মহত্যা করতে বাধ্য হয়েছে।

আজ নয়, দীর্ঘ সময়কাল ধরে এই ডাউ হিলের অরণ্যের মধ্যে ঘটে চলেছে অজস্র অস্বাভাবিক মৃত্যু। এরকম আরেকটি জায়গা হল ভিক্টোরিয়া বয়েজ হাই স্কুল। ডাউ হিলের ঘন অরণ্যের মধ্যে অবস্থিত ১০০ বছরের পুরানো ভিক্টোরিয়া বয়েজ হাই স্কুল। ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত শীতের ছুটিতে স্কুল বন্ধ থাকলে, স্থানীয়রা উচ্চস্বরে মানুষের আওয়াজ এবং পায়ের শব্দ শুনেছে। হতে পারে এই ছোট্ট পাহাড়ি গ্রাম ভুতুড়ে, কিন্তু আপনি যদি অফবিট ভালবাসেন এবং আপনার যদি এই ভুতুড়ে গল্পে আগ্রহ থাকে তাহলে ঘুরে আসতে পারেন কার্শিয়াংয়ে।

আরও পড়ুন: এবার কেরালা থেকে আগত ভ্রমণকারীদের জন্য ৫ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হল!

আরও পড়ুন: করোনার মধ্যেই চলছে পর্যটন শিল্পে জোর প্রস্তুতি, রাজস্থানে চালু হল হেলিকপ্টার পরিষেবা!