Travel News Update: Goa: এবার কেরালা থেকে আগত ভ্রমণকারীদের জন্য ৫ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হল!

কোভিডের তৃতীয় ঢেউয়ের সঙ্গে মোকাবিলা করছে কেরালা। আক্রান্তের সংখ্যা মারাত্মক পরিমাণে বাড়ছে প্রতিদিন। এই অবস্থায় প্রতিবেশী রাজ্য হিসেবে গোয়া নিজেকে সুরক্ষিত রাখার সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Travel News Update: Goa: এবার কেরালা থেকে আগত ভ্রমণকারীদের জন্য ৫ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হল!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 7:59 AM

গোয়া রাজ্য সরকার কেরালা থেকে আগত টুরিস্টদের জন্য কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে। কারণ হিসেবে রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়াকেই উল্লেখ করা হয়েছে। সর্বশেষ রিপোর্ট অনুসারে, রাজ্য সরকার এখন ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যস্তরের কোভিড ‘’কারফিউ’ আরেক সপ্তাহ বাড়িয়েছে। এর পাশাপাশি কেরালা থেকে রাজ্যে ভ্রমণকারীদের জন্য ৫ দিনের কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক করেছে।

সিআরপিসির ধারা ১৪৪ এর অধীনে দুই জেলা ম্যাজিস্ট্রেট কর্তৃক জারি করা আদেশ অনুসারে, কেরালা থেকে রাজ্যে প্রবেশকারী সমস্ত কর্মচারী এবং শিক্ষার্থীদের পাঁচ দিনের ইন্সটিটিউশনাল কোয়ারেন্টাইনে থাকতে হবে। কেরালা থেকে রাজ্য পরিদর্শন করা অন্যান্য লোকেদের একটি নেগেটিভ আরটি-পিসিআর রিপোর্ট বাধ্যতামূলক করা হয়েছে। এর পাশপাশি এঁদেরও পাঁচ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। আদেশে আরও বলা হয়েছে, শিক্ষার্থীদের কোয়ারেন্টাইনের সমস্ত ব্যবস্থা শিক্ষা প্রতিষ্ঠানের প্রশাসক/অধ্যক্ষরা করবেন। কর্মীদের জন্য, এটি সংশ্লিষ্ট অফিস/ কোম্পানি/ সংস্থাগুলিকে করতে হবে।

Goa Quarantine

প্রতিবেদনে বলা হয়েছে যে এই আদেশটি স্বাস্থ্যসেবা পেশাজীবী, সাংবিধানিক কর্মচারী, দুই বছরের কম বয়সী শিশু বা খুব জরুরি অবস্থায় যারা ট্রেন বা রাস্তা দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে যাচ্ছে তাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। এছাড়াও স্বাস্থ্যকর্মীদের আরও নানান ব্যাপারে ছাড় দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এছাড়া, ছাত্রদের যাতে কোনোরকম অসুবিধের মধ্যে না পড়তে হয় সেই বিষয়েও বিশেষ খেয়াল রাখতে হবে বলেই নির্দেশ দেওয়া হয়েছে স্কুল কর্তৃপক্ষগুলোকে।

এর আগে রাজ্যে প্রবেশকারী সকলকে একটি COVID নেগেটিভ সার্টিফিকেট তৈরি করতে হচ্ছিল। অন্যদিকে যারা কমপক্ষে ১৪ দিনের মধ্যে COVID ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পেয়েছিলেন তাঁদের ছাড় দেওয়া হয়েছিল। এছাড়াও, মে মাসের প্রথম সপ্তাহ থেকে কারফিউ চালু রয়েছে কারণ দেশজুড়ে কোভিড মামলার সংখ্যা বেড়েছে। যদিও গত সপ্তাহ থেকে কারফিউ ধীরে ধীরে শিথিল করা হয়েছিল। সংক্রমণের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আবার কারফিউ জারি করা হয়েছে রাজ্যে।

কোভিডের তৃতীয় ঢেউয়ের সঙ্গে মোকাবিলা করছে কেরালা। আক্রান্তের সংখ্যা মারাত্মক পরিমাণে বাড়ছে প্রতিদিন। এই অবস্থায় প্রতিবেশী রাজ্য হিসেবে গোয়া নিজেকে সুরক্ষিত রাখার সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। যতদূর মনে হচ্ছে, বছরের শেষেই আবার দেশ জুড়ে লকডাউনের সম্ভাবনা প্রবল হবে। তবে, যা ই হোক, তৃতীয় ঢেউ অন্যান্য ভ্যারিয়েন্টের চেয়ে অনেক বেশি সক্রিয় হবে বলে জানানো হয়েছে। তাই, নিজেদের স্বাস্থ্য সম্বন্ধে সচেতন থাকা অত্যন্ত জরুরি। উৎসবের মরসুমে আবেগ বিহ্বল হওয়ার আগে স্বাস্থ্য সচেতন হওয়া বিশেষভাবে কাম্য।

আরও পড়ুন: খুব তাড়াতাড়ি চালু হবে ভারত-বাংলাদেশ যাত্রীবাহী ট্রেন পরিষেবা!

আরও পড়ুন: এবার নয়াদিল্লিতে চালু করা হচ্ছে বিশ্বমানের ওয়েটিং লাউঞ্জ

আরও পড়ুন: ১ অক্টোবর থেকে আপনি ব্যাংকক ঘুরতে যেতে পারবেন, কিন্তু এই বিষয়গুলো খেয়াল রাখতে হবে…