লকডাউন শিথিল হতেই কামাক্ষ্যা-কাটরা স্পেশাল ট্রেন চালু রেলের!

আগামী ২৭ জুন থেকে সপ্তাহান্তে কামাক্ষ্যা-শ্রী মাতা বৈষ্ণো দেবী কাটরা স্পেশাল ট্রেনের বন্দোবস্ত করা হয়েছে। জানা গিয়েছে, প্রতি রবিবার, কামাক্ষ্যা থেকে সকাল ১১টার সময় এই স্পেশাল ট্রেনটি জম্মুর দিকে রওনা দেবে।

লকডাউন শিথিল হতেই কামাক্ষ্যা-কাটরা স্পেশাল ট্রেন চালু রেলের!
কামাক্ষা-কাটরা স্পেশাল ট্রেন চালু রেলের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2021 | 1:04 PM

ভ্রমণপ্রেমীদের জন্য সুখবর! সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের জেরে টানা ২ মাস বন্ধ ছিল দেশের গুরুত্বপূর্ণ মন্দির, স্মৃতিসৌধগুলি। তবে এবার করোনার বীভত্সতা কাটিয়ে ফের সক্রিয় হতে চলেছে পর্যটনশিল্প। যাঁরা বিখ্যাত বৈষ্ণো দেবীর মন্দির দর্শনের জন্য অপেক্ষা করে রয়েছেন তাঁদের জন্য এ বছর স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছে ভারতীয় রেল। আগামী ২৭ জুন থেকে সপ্তাহান্তে কামাক্ষ্যা-শ্রী মাতা বৈষ্ণো দেবী কাটরা স্পেশাল ট্রেনের বন্দোবস্ত করা হয়েছে। জানা গিয়েছে, প্রতি রবিবার, কামাক্ষ্যা থেকে সকাল ১১টার সময় এই স্পেশাল ট্রেনটি জম্মুর দিকে রওনা দেবে। সেই ট্রেন বৈষ্ণোদেবীতে পৌঁছাবে মঙ্গলবার দুপুর ৩.৪৫ মিনিটে।

ভারতীয় রেলের তরফে জানা গিয়েছে, কামাক্ষ্যা স্টেশন থেকে স্পেশাল ট্রেন ছাড়ার পর গোয়ালপাড়া, কোকড়াঝার, নিউ আলিপুর গেট, নিউ কুচবিহার, ধূপগুড়ি, নিউ জলপাইগুড়ি, কিষাণগঞ্জ, কাটিহার, নভগাছিয়া, খাগাদিয়া, বেগুসরাই, বারাউনি, সমস্তিপুর, লাহেরিসরাই, দ্বারভাঙা, সীমামারি, রক্সৌল, বেটিহা, নারকাটিয়াগঞ্জ, কপতানগঞ্জ, গোরক্ষপুর, বাস্তি, গোন্ডা, বারেলি, মোরাদাবাদ, সাহারনপুর, অম্বালা, লুধিয়ানা, জলন্ধর ক্যান্টনমেন্ট, পাঠানকোট, জম্মুও তাওয়াই ও উধমপুর স্টেশন হয়ে কাটরা স্টেশনে পৌঁছাবে।

আরও পড়ুন: বুধেই তালা খুলছে তাজমহলের, যেতে পারবেন দর্শনার্থীরাও , কিন্তু…

এও জানা গিয়েছে, এই মাসে মোট ৪টি স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। কাটরা স্টেশন থেকে ফেরার জন্যও রয়েছে স্পেশাল ট্রেন। ৩০ জুন থেকে শ্রী মাতা বৈষ্ণোদেবী কাটরা-কামাক্ষ্যা স্পেশাল ট্রেন ছাড়া হবে। রেলের তরফে জানানো হয়েছে, রিটার্ন ট্রেন প্রতি বুধবার ৩.৪৫ মিনিটে, কাটরা স্টেশন থেকে রওনা দেবে। সেই ট্রেনই কামাক্ষ্যায় পৌঁছাবে শুক্রবার সকাল ১১.৩০ মিনিটে।

প্রসঙ্গত, বৈষ্ণো দেবী মন্দির দর্শনের জন্য স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হলেও, করোনার বিধি-নিষেধে কোনও রকম শিথিল করা হয়নি। আরটি পিসিআর রিপোর্টে নেগেটিভ তবেই মিলবে প্রবেশাধিকার।