New Jalpaiguri: উইকেন্ডে উত্তরকন্যার ট্যুর সহজ করতে চালু হল বিশেষ ট্রেন, খুব কম সময়ে কলকাতা টু দার্জিলিং

Summer Special Trains: গরমের ছুটি যাতে আপনি উত্তরবঙ্গে পাহাড়ের কোলে কাটাতে পারেন আরও একজোড়া স্পেশাল ট্রেন চালু করল পূর্ব রেল।

New Jalpaiguri: উইকেন্ডে উত্তরকন্যার ট্যুর সহজ করতে চালু হল বিশেষ ট্রেন, খুব কম সময়ে কলকাতা টু দার্জিলিং
প্রতীকী ছবিImage Credit source: Telegraph
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 4:55 PM

Kolkata to NJP Trains: তাপমাত্রা বাড়তেই বাঙালির হিড়িক পড়েছে উত্তরবঙ্গ যাওয়ার। এখন যে ভাবে তাপপ্রবাহ থাবা বসিয়েছে, তাতে বেঁচে থাকা দায় হয়ে উঠেছে রাজ্যবাসী। গরমের হাত থেকে বাঁচতে আর দৈনন্দিন জীবন থেকে ছুটি নিতে ইতিমধ্যেই নিউ জলপাইগুড়ির ট্রেনের (New Jalpaiguri) টিকিট বুক করেছেন অনেকেই। কেউ কেউ তো আরএসসি’তেই টিকিট কেটেছেন। আবার অনেকে টিকিটই পাননি। কিন্তু তার জন্য তো আর পাহাড়ে যাওয়া বন্ধ থাকবে না। গরমের ছুটি যাতে আপনি উত্তরবঙ্গে পাহাড়ের কোলে কাটাতে পারেন আরও একজোড়া স্পেশাল ট্রেন (Special Trains) চালু করল পূর্ব রেল (Eastern Railway)। আগামী ২৯ এপ্রিল থেকে শুরু হবে এই ট্রেন দুটির পরিষেবা। চলবে ৩ জুন অবধি।

২৯ এপ্রিল থেকে ৩ জুন পর্যন্ত এই কলকাতা-নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন চালানো হবে বলে জানিয়েছে পূর্ব রেল। প্রতি শুক্রবার রাত ১১টা ৩০মিনিটে কলকাতা স্টেশন থেকে এই ট্রেন ছাড়বে। পর দিন সকাল ১০টা ৩০মিনিটে আপনি পৌঁছে যাবেন নিউ জলপাইগুড়ি। একই ভাবে প্রতি শুক্রবার ভোর ৪টে নিউ জলপাইগুড়ি থেকে একটি ডাউন ট্রেন ছাড়বে। দুপুর ৩টে আপনি পৌঁছে যাবেন কলকাতায়। নৈহাটি, ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ জংশন, মালদহ টাউন, বরসোই, কিষানগঞ্জ এবং আলুয়াবাড়ি স্টেশনে দাঁড়াবে এই ট্রেন দুটি। অনলাইনে এই ট্রেন দুটির টিকিট পাওয়া যাচ্ছে।

মূলত দৈনন্দিন জীবন থেকে ছুটি নিতে সপ্তাহান্তে বাঙালি ভিড় করে উত্তরবঙ্গে। গন্তব্য উত্তরবঙ্গের অচেনা, অজানা কোনও পাহাড়ি গ্রাম। হাতে যদি একটু বেশি দিনের ছুটি থাকে তাহলে গন্তব্য সিকিম। সিকিম হোক বা দার্জিলিং, কালিম্পং, কার্শি‌য়াংয়ের কোনও অফবিট রুট, কলকাতা থেকে যেতে গেলে নিউ জলপাইগুড়ি স্টেশনে নামতেই হবে। তাছাড়া এই গরমের হাত থেকে পালাতে,  কম খরচে এবং অল্প সময়ে পাহাড়ে ছুটি কাটানোর জন্য আর কোথায়ই বা ভিড় করবে। এই কথা মাথায় রেখেই সপ্তাহান্তে স্পেশাল ট্রেন চালুর পরিকল্পনা পূর্ব রেলের।

এই দুটি ট্রেন ছাড়াও ইতিমধ্যেই উত্তরবঙ্গের ৪টি স্পেশাল ট্রেন চলছে হাওড়া ও শিয়ালদহ থেকে। ১৩ এপ্রিল থেকে ০২৩০৭ হাওড়া-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল চালু হয়েছে। চলবে আগামী ২৯ জুন পর্যন্ত। প্রতি বুধবার রাত ১১টা ৩৫মিনিটে হাওড়া থেকে এই ট্রেনটি ছাড়ে।

১৪ এপ্রিল থেকে শুরু হয়েছে ০২৩০৮ নিউ জলপাইগুড়ি-হাওড়া সামার স্পেশাল ট্রেনের পরিষেবা। এটি আগামী ৩০ জুন পর্যন্ত চলবে। প্রতি সপ্তাহে বৃহস্পতিবার বেলা ১২টা ৩৫মিনিটে হাওড়া থেকে এই স্পেশাল ট্রেনটি ছাড়ে। একই সঙ্গে এবং একই দিনে ০৩১২৯ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল ট্রেনটিও শিয়ালদহ থেকে ছাড়ে।

শিয়ালদহ থেকে উত্তরবঙ্গের আরেকটি উইকেন্ড স্পেশাল ট্রেন চালু হয়েছে। ০৩১৩০ নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ সামার স্পেশাল ট্রেনটি প্রতি শুক্রবার বেলা ১২টা ৩৫মিনিটে ছাড়ে। তাহলে উত্তরবঙ্গে গ্রীষ্মের ছুটি কাটাতে ট্রেনের টিকিট বুক করছেন কবে?

আরও পড়ুন: নামমাত্র দার্জিলিং, উত্তরকন্যার অফবিট ভ্রমণে বাঙালিদের এত হিড়িক কেন?