Ladakh Police Tourist Wing: লাদাখ আরও সুরক্ষিত! করোনা আবহে পর্যটকদের সহায়তায় তৈরি হল স্পেশাল পুলিশবাহিনী..

করোনা পরবর্তী সময়ে লাদাখ ভ্রমণে একটু সমস্যার হয়েছিল। পর্যটকদের নানা অভিযোগ উঠেছিল করোনায় কী কী করণীয় পরিস্কার করা হচ্ছিল না, ফলে নিয়মে একটু জটিলতা হয়ে যাচ্ছিল। আর প্লাস্টিক ফেলে পরিবেশ দূষণ করা তো বহুদিনের বদ অভ্যাস পর্যটকের একাংশের। এই সবকিছু রুখতে এবং পর্যটকদের সহায়তা করতে লেফ্ট্যান্যান্ট আর কে মাথুর এক স্পেশাল পুলিশবাহিনী গঠন করলেন সম্প্রতি। […]

Ladakh Police Tourist Wing: লাদাখ আরও সুরক্ষিত! করোনা আবহে পর্যটকদের সহায়তায় তৈরি হল স্পেশাল পুলিশবাহিনী..
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2021 | 7:30 AM

করোনা পরবর্তী সময়ে লাদাখ ভ্রমণে একটু সমস্যার হয়েছিল। পর্যটকদের নানা অভিযোগ উঠেছিল করোনায় কী কী করণীয় পরিস্কার করা হচ্ছিল না, ফলে নিয়মে একটু জটিলতা হয়ে যাচ্ছিল। আর প্লাস্টিক ফেলে পরিবেশ দূষণ করা তো বহুদিনের বদ অভ্যাস পর্যটকের একাংশের। এই সবকিছু রুখতে এবং পর্যটকদের সহায়তা করতে লেফ্ট্যান্যান্ট আর কে মাথুর এক স্পেশাল পুলিশবাহিনী গঠন করলেন সম্প্রতি।

এই স্পেশাল পুলিশবাহিনী পর্যটকদের সুবিধার্থে পুরোপুরি ট্রেনড থাকবে। স্বাস্থ্য দফতর, ট্যুরিজম এজেন্সি, সিভিল অ্যাডমিনিস্ট্রেশন সবার সঙ্গে যোগাযোগ থাকবে এই বাহিনীর। ফলে পর্যটকরা বিপদে পরলেই তৎক্ষণাৎ সাহায্যের হাত বাড়িয়ে দেবে এই বাহিনী। এমনকি পর্যটকদের জিনিসপত্র চুরি-ডাকাতি হলেও চিন্তা নেই আর।

অন্যদিকে লাদাখে ভারতের অভ্যন্তরের পর্যটকদের জন্য আইএলপি বা ইনার লাইন পারমিটের ছারপত্র রয়েছে, তাই তারাই এখন প্রবেশ করতে পারবে। কিন্তু বৈদেশিক পর্যটকরা একমাত্র আইএলপি থাকলেই প্রবেশাধিকার পাবে এই রাজ্যে। যদিও লাদাখে প্রবেশের পর নুবরা ভ্যালি, প্যাঙ্গং লেক, ছাঙ্গু লেক, ছোমিরি লেকে আইএলপির প্রয়োজন নেই। তবে আর দেরি কীসের? লকডাউনও বেশ শিথিল হয়েছে, লোকজন বেশি নেই এখন, সচেতনতার সঙ্গে লাদাখ ট্রিপটা সেরে ফেলুন এই সুযোগেই।

 আরও খবর: MOUNTAIN PEAKS IN INDIA: প্যান্ডেমিকের পরেই ট্রেকিং! এক ঝলকে দেখে নিন দেশের সর্বোচ্চ ৫টি পর্বত..