Ladakh: লাদাখে শুরু হচ্ছে এপ্রিকট ব্লসম ফেস্টিভ্যাল! এপ্রিলের কবে থেকে, জানুন

Chuli Mentok 2022: প্রকৃতির আশীর্বাদ লাদাখকে বুঝতে পর্যটকদের জন্য এই উত্‍সব একটি দুর্দান্ত ভূমিকা পালন করতে চলেছে। লাদাখ সফরে এই এপ্রিকট ব্লসম উত্‍সব যে আরও বাড়িয়ে তুলবে তা বলাই বাহুল্য।

Ladakh: লাদাখে শুরু হচ্ছে এপ্রিকট ব্লসম ফেস্টিভ্যাল! এপ্রিলের কবে থেকে, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 8:57 AM

বসন্তের সময় প্রকৃতি যেন সৌন্দর্যের আবরণে নিজেকে সাজিয়ে তোলে। সেই দৃশ্য় স্বর্গীয় রূপ নেয়। এই মরশুমে এমন প্রাকৃতিক দৃশ্য বাস্তবে দেখে চাইলে চলে যেতে পারেন লাদাখে। সম্প্রতি সোশ্যাল মিডিযায় লাদাখের পর্যটন দফতর থেকে জানানো হয়েছে, খুব তাড়াতাড়ি কেন্দ্রশাসিত অঞ্চলে এপ্রিকট ব্লসম ফেস্টিভ্যাল দেখতে যেতে পারেন। উত্‍সবটি ভ্রমণকারীদের জন্য একটি অভূতপূর্ব দৃশ্য অপেক্ষা করে রয়েছে। কারণ এই সময় এপ্রিকটের সুন্দর সুন্দর ফুল পর্যটকদের মুগ্ধ করবে। আমাগী ১৩ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত চলবে এই উত্‍সব।

লাদাখের পর্যটন বিভাগের মতে, এ বছরের এপ্রিকট ব্লসম ফেস্টিভ্যালের থিম হল চুলি মনটোক ২০২২। লাদাখে এপ্রিকটের জনপ্রিয় সাধারণত চুলি নামে পরিচিত। আমরা সকলেই জানি, বসন্তের সময় জাপানে সুন্দর চেরি ব্লসম ফেস্টিভ্যাল হয়, তবে লাদাখে যে এমনই একটি অভূতপূর্ব অভিজ্ঞতা সঞ্চয় করা যায়, তা কত জানতেন? এপ্রিকটের ফুল যেন সাদা পাঁজা তুলোর মত লাদাখ জুড়ে ছেয়ে থাকে। আগেও এপ্রিকট ফুলের দৃশ্য দেখা যেত, তখন লাদাখ দেশের জনপ্রিয় সিল্ক রুট হিসেবে পরিচিত ছিল।

লেহ ও কার্গিলে অনুষ্ঠিত হবে এই উত্‍সব । লেহতে পর্যটকরা ডোমখার ধো, অচিনাথং, স্কুরু এবং টারটেসে উৎসব দেখতে পারেন। কার্গিলে, গারখোনে, সানজাক এবং কারকিচুতে উৎসব অনুষ্ঠিত হচ্ছে। প্রকৃতির আশীর্বাদ লাদাখকে বুঝতে পর্যটকদের জন্য এই উত্‍সব একটি দুর্দান্ত ভূমিকা পালন করতে চলেছে। লাদাখ সফরে এই এপ্রিকট ব্লসম উত্‍সব যে আরও বাড়িয়ে তুলবে তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: Kurusadai island: দারুণ খবর! পর্যটকের সংখ্যা বৃদ্ধিতে বোট রাইড চালু তামিলনাড়ুর এই অসাধারণ প্রবাল দ্বীপে