Top Searched Places In August: এই জায়গাগুলি ঘোরার জন্য বেছে নিয়েছেন অনেকেই, আপনার তালিকাও কি মিলে যাচ্ছে?

সারা পৃথিবী এখন কোভিডের প্যান্ডেমিকের সাথে লড়তে অভ্যস্ত হয়ে গিয়েছে। প্রতিদিন আরও বেশি পরিমাণে লোক টিকা পাচ্ছেন। সুস্থ হচ্ছে পৃথিবী। কোভিড আক্রান্তের সংখ্যা বিশ্ব জুড়ে কমতে থাকায় ভ্রমণের বিধি নিষেধও শিথিল হচ্ছে। মানুষ বন্দিদের মতো না থেকে আবার আগের মতো দেশ বিদেশ ঘুরে বেড়ানোর আশা দেখতে পাচ্ছে। আইসোলেশন থেকে বেরিয়ে দু’দণ্ড খোলা আকাশের নীচে হাওয়া […]

Top Searched Places In August: এই জায়গাগুলি ঘোরার জন্য বেছে নিয়েছেন অনেকেই, আপনার তালিকাও কি মিলে যাচ্ছে?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2021 | 9:01 AM

সারা পৃথিবী এখন কোভিডের প্যান্ডেমিকের সাথে লড়তে অভ্যস্ত হয়ে গিয়েছে। প্রতিদিন আরও বেশি পরিমাণে লোক টিকা পাচ্ছেন। সুস্থ হচ্ছে পৃথিবী। কোভিড আক্রান্তের সংখ্যা বিশ্ব জুড়ে কমতে থাকায় ভ্রমণের বিধি নিষেধও শিথিল হচ্ছে। মানুষ বন্দিদের মতো না থেকে আবার আগের মতো দেশ বিদেশ ঘুরে বেড়ানোর আশা দেখতে পাচ্ছে। আইসোলেশন থেকে বেরিয়ে দু’দণ্ড খোলা আকাশের নীচে হাওয়া নিতে পারছে।

আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে নিষেধাজ্ঞাগুলি কিছুটা শিথিল হয়েছে। তাই, ভারতীয়রাও এবার বিদেশ যাওয়ার পরিকল্পনা শুরু করে দিয়েছেন। অগাস্ট ২০২১ -এর তথ্য থেকে বোঝা যায় যে, ঘুরতে যাওয়ার জন্য ভারতীয়রা বিদেশের যে তিনটি জায়গা বেছে নিয়েছেন সেগুলি হল যুক্তরাষ্ট্র, রাশিয়া এবং মালদ্বীপ।

এছাড়াও, সুইজারল্যান্ড এবং কাতার ভারতীয়দের বিদেশ ভ্রমণের প্রথম ৫ টি জায়গার মধ্যে নিজেদের স্থান করে নিয়েছে। কানাডা, যুক্তরাজ্য, মেক্সিকো, আর্মেনিয়া এবং ফ্রান্সও পছন্দের দিক থেকে পিছিয়ে নেই।

পূর্ববর্তী গবেষণায় দেখা গেছে প্রায় ৫২% ভারতীয় ভ্রমণকারী নিজেদের দেশের বিভিন্ন জায়গা ঘুরে দেখার পরিকল্পনা করেছিলেন। মেট্রোপলিটন শহরগুলোই এই ক্ষেত্রে অগ্রাধিকার পেয়েছিল। নয়াদিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই এবং কলকাতা এই তালিকায় ছিল। মেট্রোসিটি ছাড়াও, ভারতীয়রা অবসর ছুটি কাটাতে চেয়েছে লোনাভালা এবং লের মতো প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে। জয়পুর, হায়দ্রাবাদ এবং উদয়পুরের মতো পর্যটন কেন্দ্রগুলিও পছন্দের তালিকায় রয়েছে।

যেসকল ভারতীয় দেশেরই বিভিন্ন প্রান্ত ঘুরে দেখতে চান তাঁরা থাকার জায়গা হিসেবে হোটেলকেই যে বেছে নিয়েছেন সে বিষয়ে কোনো সন্দেহ নেই। গেস্ট হাউস, ভিলা এবং অ্যাপার্টমেন্টের মত বিকল্পও বেশ ভাল পরিমাণে বাড়ছে। কারণ হিসেবে খুব স্বাভাবিকভাবেই যেটা বলা যায় তা হল, এগুলি হোটেলের চেয়ে অনেক বেশি পরিষ্কার হয়। এছাড়া বর্তমান পরিস্থিতিতে স্যানিটাইজেশনের চিন্তা করা হলে, এই সকল ক্ষেত্র হোটেলের চেয়ে বেশি ভরসাযোগ্য হয়ে থাকে।

তাই, আর বিশেষ দেরি না করে নিজের পছন্দের জায়গা বেছে নিন। বলা তো যায় না, আপনি যখন ঘুরতে যাবেন কি না ভাবছেন ততক্ষণে বহু মানুষ আপনার পছন্দের জায়গায় ভিড় বাড়িয়ে দিচ্ছেন। আসলে যে সময়টা আমরা সবাই কাটিয়ে এসেছি বা কাটিয়ে চলেছি, তাতে প্রথম সুযোগেই ঘুরতে যাওয়ার একটা ইচ্ছে সবার মধ্যেই বাসা বাঁধছে। এবার আপনি সুযোগের অপেক্ষা করলে, তার দল অনেক ভারী। কিন্তু, যদি বেরিয়ে পড়তে চান, তবে সুযোগের অপেক্ষাই বা কেন?

আরও পড়ুন: দেশের এই পাঁচ জায়গায় গেলে উচ্চতম ফ্ল্যাগপোল না দেখে ফিরবেন না!