Srinagar: পর্যটকদের জন্য দারুণ খবর! উপত্যকাকে গভীরভাবে জানতে এবার বাস পরিষেবা চালু ভূস্বর্গে

Srinagar: পর্যটকদের জন্য দারুণ খবর! উপত্যকাকে গভীরভাবে জানতে এবার বাস পরিষেবা চালু ভূস্বর্গে
শ্রীনগর সিটি হেরিটেজ ট্যুর বাস পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে কাশ্মীর পর্যটন বিভাগ

পর্যটন বিভাগ উপত্যকার নাইট স্কিং ও নাইট শিকারা শুরু করার চিন্তাভাবনা করছে। কাশ্মীরের বিশাল ও রাতের অভিজ্ঞতা সত্য়িই যে আকর্ষণীয় ও রোমাঞ্চকর হতে চলেছে তা বলাই বাহুল্য।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Jan 27, 2022 | 12:42 PM

কাশ্মীর ভ্রমণে গিয়ে প্রকৃতির প্রেমে আপ্লুত হয়ে যান পর্যটকরা। সেখানকার ঐতিহ্য ও রঙিন সংস্কৃতিকে খুব কাছ থেকে দেখার একটি দারুণ অভিজ্ঞতা পাওয়া প্রায় ভাগ্যের ব্যাপার। এবার সেই সুযোগও পেতে চলেছেন পর্যটকরা। কারণ কাশ্মীরের ঐতিহ্যবাহী স্থান, খাবার ও হস্তশিল্পের প্রতি আকর্ষণ করতে পর্যটকদের সুবিধার্থে শ্রীনগর সিটি হেরিটেজ ট্যুর বাস পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে কাশ্মীর পর্যটন বিভাগ।

নয়া বাস পরিষেবার মাধ্যমে কাশ্মীরের আকর্ষণীয় স্থানগুলির সঙ্গে পর্যটকদের একটি সম্পর্ক তৈরি হওয়ার সম্ভাবনা তৈরি হবে। পর্যটন বিভাগের আধিকারিকদের আশা, এই নয়া বাস সার্ভিসের মাধ্যমে পর্যটকরা কাশ্মীর উপত্যকার ভিন্ন স্বাদের রঙিন ঐতিহ্য ও সংস্কৃতিকে আরও গভীরভাবে বুঝতে পারবেন। তার গুরুত্ব কতখানি তাও আন্দাজ করতে পারবেন বলে বিশ্বাস। জানা গিয়েছে, নয়া ট্যুর বাস পরিষেবায় পর্যটকদের বুরজামা, হরিপর্বত, চাটিপদশাহী, জামিয়া মসজিদ, হজরতওয়াল, বৌদ্ধ স্থান হাওয়ান, পরীমহল ও অন্যান্য ঐতিহ্য়বাহী নিদর্শনগুলিতে নিয়ে যাওয়া হবে।

কাশ্মীরের পর্যটন বিভাগের সম্পাদক সারমাদ হাফিজ প্রথম ট্যুর বাস পরিষেবার সবুজ সংকেত দেন। তিনি জানিয়েছেন, পর্যটন বিভাগ উপত্যকার নাইট স্কিং ও নাইট শিকারা শুরু করার চিন্তাভাবনা করছে। কাশ্মীরের বিশাল ও রাতের অভিজ্ঞতা সত্য়িই যে আকর্ষণীয় ও রোমাঞ্চকর হতে চলেছে তা বলাই বাহুল্য। তবে এই পদক্ষেপগুলি কোভিড প্রোটোকলের মধ্যে দিয়েই কার্যকর করা হবে বলে জানা গিয়েছে। তাঁর মতে, কাশ্মীর ভ্রমণ ও পর্যটন স্টেকহোল্ডারদের সম্পূর্ণরূপে টিকা প্রদান করা হয়েছে। ফলে কোভিড আতঙ্ক থাকলেও সাবধানতার কোনও ত্রুটি রাখা হয়নি।

এছাড়া এই শীতের মরশুমে পর্যটক টানতে গুলমার্গ, দুদপাথরি, সোনমার্গ-সহ বিভিন্ন জায়গায় স্নো ইভেন্টের আয়োজন করা হয়েছে। জাতীয় পর্যটন দিবসকে সামনে রেখে এই নয়া ও অভিনব পদক্ষেপ নিয়েছে কাশ্মীর প্রশাসন।

আরও পড়ুন: Dharamshala Skyway: পর্যটকদের জন্য সুখবর, এবার মাত্র ৫ মিনিটেই পৌঁছে যাবেন ধরমশালা থেকে এই জায়গায়!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA