ট্রাভেল ডেস্টিনেশন চটকপুর: কত বাজেটে বেড়াতে পারবেন?

এনজেপি স্টেশন বা বাগডোগরা বিমানবন্দর থেকে গাড়ি নিয়ে চটকপুর যাওয়াই ভাল। বর্ষাকাল বাদে বছরের যে কোনও সময় পরিকল্পনা করুন। আপনার নিভৃত ভ্রমণের অবসর খুঁজে পাবেন এই গ্রামেই।

ট্রাভেল ডেস্টিনেশন চটকপুর: কত বাজেটে বেড়াতে পারবেন?
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 8:41 PM

বাঙালির পায়ের তলায় সর্ষে (Travel)। একথা আক্ষরিক অর্থে সত্যি হয়তো অনেকের ক্ষেত্রেই। সময় পেলেই ব্যাগ গুছিয়ে বেড়াতে যেতে হয়তো ভালবাসেন আপনি। কিন্তু ভিড় এড়িয়ে ঘোরা আপনার পছন্দ। তাহলে কিছু অফবিট ডেস্টিনেশন বেছে নিতে হবে। যেমন ধরুন চটকপুর।

দার্জিলিংয়ের সিঞ্চল ওয়াইল্ড লাইফ স্যানচুয়ারির অন্তর্গত ছোট্ট গ্রাম চটকপুর। সোনাদা থেকে মাত্র সাত কিলোমিটার দূরত্ব। সবুজের সমারোহে পাহাড়ি সৌন্দর্য উপভোগ করতে চাইলে আপনার আদর্শ ডেস্টিনেশন চটকপুর। সোয়েটার, জ্যাকেট, বুট সঙ্গে রাখবেন। বর্ষার সময় প্ল্যান করলে রেনকোট মাস্ট। তবে বর্ষার সময়টা এড়িয়ে যাওয়াই ভাল। কারণ ধ্বসের সম্ভবনা থেকে যায়। ব্যাগে আইডি প্রুফ, অ্যাড্রেস প্রুফও রাখা চাই।

আরও পড়ুন, উইকেন্ড ট্রাভেল ডেস্টিনেশন: ভাগীরথীর তীরে অম্বিকা মন্দির

বেড়াতে যাওয়ার পরিকল্পনা করার সময় খুব গুরুত্বপূর্ণ হল বাজেট। দার্জিলিং ট্যুর প্ল্যান করলে যে বাজেট হবে, চটকপুরের বাজেট নিঃসন্দেহে তার থেকে আলাদা। দু’জনের জন্য ইকো কটেজ রুম ৩৫০০ টাকার মতো। আর যদি গ্রামের মধ্যে হোম স্টেতে থাকতে চান, তাহলে খরচ মাথাপিছু ১৫০০ টাকার কাছাকাছি। তবে আগে থেকে খোঁজ খবর নিয়ে যাওয়াই ভাল।

আবহাওয়া ভাল থাকলে এই গ্রাম থেকেই দেখতে পাবেন কাঞ্চনজঙ্ঘা। ওয়াচ টাওয়ারে উঠে সূর্যোদয় এবং সূর্যাস্তের সৌন্দর্যও উপভোগ করতে পারেন। আর গ্রামের মানুষের মুখে জানতে পারবেন পুরনো দিনের ইতিহাস। ট্রেকিংয়ের শখ থাকলে, তাও পূরণ হতে পারে এই গ্রামেই। এনজেপি স্টেশন বা বাগডোগরা বিমানবন্দর থেকে গাড়ি নিয়ে চটকপুর যাওয়াই ভাল। বর্ষাকাল বাদে বছরের যে কোনও সময় পরিকল্পনা করুন। আপনার নিভৃত ভ্রমণের অবসর খুঁজে পাবেন এই গ্রামেই।

আরও পড়ুন, বেড়াতে যাওয়ার আগে মেয়েদের কী কী মনে রাখতেই হবে?