নিরালায় ছুটি কাটাতে বেছে নিতে পারেন গোয়ার কোলা বিচ

আপনি কি স্বভাবে কিছুটা বোহেমিয়ান? ছুটির দিনগুলোও সেভাবেই কাটাতে চান? তাহলে কোলা বিচ আপনার জন্য আদর্শ জায়গা। কোনও ব্যয়বহুল রিসর্ট পাবেন না। বরং তাঁবুতে থাকার অভিজ্ঞতা হতে পারে।

নিরালায় ছুটি কাটাতে বেছে নিতে পারেন গোয়ার কোলা বিচ
-প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 5:51 PM

বন্ধুদের সঙ্গে নিখাদ ছুটির সফর, অথবা হনিমুন ডেস্টিনেশন (travel)- গোয়ার নাম থাকে প্রথম দিকেই। গোয়ায় বিচ হলিডের স্বাদ এখনও না পেলে, একবার অবশ্যই প্ল্যান করে ফেলুন। অনেকে আবার গোয়া এড়িয়ে যেতে চান ভিড়ের কারণে। অত্যধিক পর্যটকের ভিড় থাকায় নিরিবিলিতে ঘোরা সম্ভব হয় না। কিন্তু গোয়ার এখনও এমন কিছু বিচ রয়েছে, যেখানে আপনি নিরালায় ছুটি কাটাতে পারবেন। তেমনই একটি হল কোলা বিচ।

গোয়ার সৌন্দর্য নিয়ে আলাদা করে কিছু বলার থাকে না। কোলা বিচ তেমনই অসাধারণ সৌন্দর্যের ঠিকানা। সব থেকে বড় বিষয়, এখনও পর্যন্ত এই বিচটি বাণিজ্যিক কারণে খুব একটা ব্যবহার হয়নি। তাই এর হদিশ সকলের কাছে থাকে না।

আরও পড়ুন, ট্রাভেল ডেস্টিনেশন চটকপুর: কত বাজেটে বেড়াতে পারবেন?

আপনি কি স্বভাবে কিছুটা বোহেমিয়ান? ছুটির দিনগুলোও সেভাবেই কাটাতে চান? তাহলে কোলা বিচ আপনার জন্য আদর্শ জায়গা। কোনও ব্যয়বহুল রিসর্ট পাবেন না। বরং তাঁবুতে থাকার অভিজ্ঞতা হতে পারে। ইকো রিসর্টের ব্যবস্থা রয়েছে। তবে সেখানে ছুটি কাটাতে গেলে আগে থেকে খোঁজ খবর নিয়ে যাওয়াই ভাল।

সমুদ্রে বেড়াতে গিয়ে সূর্যোদয় এবং সূর্যাস্ত দেখা পর্যটকদের উইশ লিস্টে থাকেই। কোলা বিচের মতো নির্জন জায়গায় দিনের এই দু’টো সময় যে অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের সাক্ষী হবেন, তা আর বলার অপেক্ষা রাখে না। যেহেতু এখানে পর্যটক খুব কম, দোকান প্রায় নেই, ফলে প্রয়োজনীয় ওষুধ, পোশাক, কিছু শুকনো খাবার নিয়ে যাওয়াই ভাল। করোনা পরিস্থিতিতে কতটা পর্যটকদের যাওয়ার সুবিধে রয়েছে, সে সম্পর্কে আগে থেকে খবর নিয়ে তবেই প্ল্যান করুন।

আরও পড়ুন, বেড়াতে যাওয়ার আগে মেয়েদের কী কী মনে রাখতেই হবে?