লকডাউনের মেয়াদ বৃদ্ধি, চারধামের দরজা খোলার চিন্তা রাজ্য সরকারের

রুদ্রপ্রয়াগ, চামোলি, উত্তরকাশি জেলার বাসিন্দাদের যথাক্রমে কেদারনাথ, বদ্রীনাথ, গঙ্গোত্রী, যমুনাত্রী-এই চারধামে যাওয়ার অনুমতি দেওয়া হতে পারে।

লকডাউনের মেয়াদ বৃদ্ধি, চারধামের দরজা খোলার চিন্তা রাজ্য সরকারের
চারধামের দরজা খোলার চিন্তা রাজ্য সরকারের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2021 | 6:31 PM

করোনা অতিমারির জেরে বন্ধ সমস্ত ধর্মীয় প্রতিষ্ঠান, দর্শনীয় স্থান। কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পরই ফের ঘরবন্দি মানুষ। তবে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় চারধামের দরজা সাধারণের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে উত্তরাখণ্ড সরকার। তবে লকডাউনের মেয়াদ ২২জুন পর্যন্ত বাড়িয়ে দিলেও, উত্তরাখণ্ডের কয়েকটি জেলার বাসিন্দাদের জন্য চারধাম যাত্রা চালু করার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।

রাজ্যের প্রতিমন্ত্রী সুবোধ ইউনিয়াল জানিয়েছেন, নিয়মে কিছু পরিবর্তন করা হলেও. কোভিডের নিয়ম-বিধি নির্দেশগুলি একই থাকবে। রুদ্রপ্রয়াগ, চামোলি, উত্তরকাশি জেলার বাসিন্দাদের যথাক্রমে কেদারনাথ, বদ্রীনাথ, গঙ্গোত্রী, যমুনাত্রী-এই চারধামে যাওয়ার অনুমতি দেওয়া হতে পারে। তবে এই সিদ্ধান্ত আদৌও কতদূর কার্যকরী হবে, তা আগামী ১৬জুন আলোচনা করা হবে।

আরও পড়ুন: গোয়া-মলদ্বীপ নয়, দুরন্ত ছুটি কাটান আন্দামান দ্বীপে!

এর আগেও কোভিড লকডাউনের মেয়াদ ২২জুন পর্যন্ত নেওয়া হয়েছিল। চামোলি, রুদ্রপ্রয়াগ, উত্তরকাশি থেকে ভক্তরা নিয়মিত মন্দিরে যাওয়ার অনুমতি দেওয়া হবে এমনটাই পরিকল্পনা করা হয়েছিল। তবে যেসব দর্শনার্থীদের আরটিপিসিআর রিপোর্টে নেগেটিভ রিপোর্ট থাকবে, তাঁরাই শুধুমাত্র চারধাম যাত্রা করতে পারবেন বলে নির্দেশ জারি করা হয়েছে।