Extra Marital Affairs: বিবাহিত জীবনে সবরকম সুখ পাওয়ার পরেও কেন পরকীয়ায় ঝোঁকেন মহিলারা?

Extra Marital Affairs: বিবাহিত জীবনে সবরকম সুখ পাওয়ার পরেও কেন পরকীয়ায় ঝোঁকেন মহিলারা?
নিষিদ্ধ প্রেমই নজর কাড়ে সবচাইতে বেশি

Complicated Relationship: সম্পর্ক ঠিক গোলক ধাঁধার মত। যা আপনার চোখে খারাপ মনে হচ্ছে তাই অন্যদের কাছে সুখের। সমস্যা থেকে বেরিয়ে আসতেই তাঁরা বিবাহ বর্হিভূত সম্পর্কে জড়িয়ে পড়েন...

TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Jun 22, 2022 | 9:52 PM

‘প্রেমের ফাঁদ পাতা ভুবনে’ কে, কখন কার প্রেমে পড়বেন তা বলা বেশ জটিল। কথায় বলে, মানুষের মন বোঝা বড় দায়। টুপটাপ কখন যে মন প্রেমে পড়া যায় তা ধরাও যায় না। প্রেমের নেপথ্যে কাহিনিও সব সময় স্পষ্ট নয়। কেন প্রেমিক কিংবা প্রেমিকা থাকা সত্ত্বেও মানুষ অন্য কারোর প্রেমে পড়েন তা আজও অজানা। আবার প্রেম কিংবা বিয়েকে ‘Successful’-এর তকমা দিলেও তলে তলে পরকীয়া করতে ছাড়েন না অনেকেই। যা নিষিদ্ধ, বরাবরই তার প্রতি চোখ বেশি টানে। পরকীয়াও ঠিক তাই। সম্পর্কের খাতিরে তা Healthy হলেও সমাজ কিন্তু এখনও বিয়ের পর অন্য কোনও সম্পর্ককে বাঁকা চোখেই দেখে। সম্প্রতি একটি অনলাইন ডেটিং অ্যাপের সমীক্ষা থেকে উঠে এসেছে যে মহিলারা পরকীয়ায় জড়িয়ে পড়েন, তাঁদের মধ্যে প্রায় ৫২ শতাংশ নিয়মিত যোগ অভ্যাস করে থাকেন। দ্বিতীয় স্থানে রয়েছেন যে মহিলারা নিয়মিত সকালে দৌঁড়ান। তৃতীয় স্থানে রয়েছেন সেই মহিলারা, যাঁরা রোজ নিয়ম করে টেনিস খেলেন।

কিন্তু কেন মহিলাদের মধ্যেই পরকীয়ার হার বেশি? উত্তরে অনেকেই জানিয়েছেন, যে সব মহিলারা নিয়মিত ভাবে শরীরচর্চা করেন, ডায়েটের মধ্যে থাকেন, নিজের কাজ নিয়ে ব্যয়স্ত থাকেন তাঁদের শরীর-মন থাকে ফুরফুরে। মনের মধ্যে ছোঁয়াচ ব্যাপার থাকে না। বরং মনের সব আগলই থাকে উন্মুক্ত। আর তাই এই সব মহিলারাই পরকীয়াতে বেশি জড়িয়ে পড়েন। এঁদের মধ্যে রক্ত সঞ্চালনও ভাল হয়, ফলে রক্ত থাকে গরম। তাই প্রেমের জোয়ারও থাকে তুঙ্গে। এতো গেল বিশেষজ্ঞদের বিশ্লেষণ। কিন্তু কেন মহিলারাই বেশি পরকীয়ায় জড়িয়ে পরেন?

একঘেঁয়েমি থেকে- অনেকেরই মনে হয় সঙ্গীর সঙ্গে থাকতে থাকতে একঘেঁয়েমি আসছে। রোজ রোজ একই কিস্যা-কাহিনি ভাল লাগছে না। কাজ আর সংসারের জাঁতাকলে পড়ে মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েন। আর তাই জীবনে নতুনত্বের স্বাদ পেতেই তাঁরা পরকীয়ায় মজেন। বিয়ের পর অনেক মেয়েরই সমস্যা হয় তাঁরা একাকিত্বে ভোগেন। নিজের কথা বলার মত কেউ থাকে না। সেখান থেকে বন্ধু খুঁজতে গিয়ে তাঁরা পরকীয়ায় লিপ্ত হয়ে পড়েন।

অতিরিক্ত আকাঙ্খা- মানুষের জীবনে আকাঙ্খার শেষ নেই। অনেকেই নিজের চাহিদাকে সীমাবদ্ধ করতে পারেন না। অতিরিক্ত চাহিদা থেকেই অনেকে পরকীয়ায় জড়িয়ে যান। স্বামীর কাছ থেকে চাওয়া-পাওয়াতে খুশি নন তাঁরা।  হয়তো পছন্দের পোশাক কেনা হচ্ছে না কিংবা দু’মাস ছাড়া বিদেশ ট্রিপ হচ্ছে না। সেখান থেকেই অন্যের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ার মানসিকতা তৈরি হয়।

প্রেম নেই- কিছু সম্পর্ক এমন হয় যা খুবই যান্ত্রিক। স্বামী-স্ত্রীর মনের মধ্যে মিল নেই কিংবা একে অন্যের সঙ্গে সময় কাটানোর তেমন সুযোগ পান না। আর সম্পর্কে মনের মিল না থাকলে দূরত্ব বাড়বেই। প্রত্যেক মানুষের জীবনেই ভালবাসা প্রয়োজন। আর প্রেমের খামতি থাকলে অন্য সম্পর্কের প্রতি ঝোঁক ভুল নয়।

এই খবরটিও পড়ুন

বিয়ে যদি যন্ত্রণার হয়- বিয়ে বড় বালাই। বিয়ে সুধু করতেই হয় না, তা টিকিয়েও রাখতে হয়। কিন্তু এমন কিছু পরিস্থিতি আসে যে খান থেকে বেরিয়েও আসা যায় না। অথচ সমাজের খাতিরে তা টিকিয়ে নিয়ে যেতে হয়। এমন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে অনেক মহিলাই পরকীয়াতে জড়িয়ে পরেন। যন্ত্রণাদায়ক সম্পর্কে থাকতে থাকতে যিনি প্রতি মুহূর্তে শেষ হয়ে যাচ্ছেন তাঁর জন্য পরকীয়া কি খুব অন্যায়ের? উত্তর দিন নিজেই…

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA