গৃহঋণে তুমুল ছাড়, বিগত ১০ বছরের সর্বনিম্ন সুদ নিচ্ছে এই ব্যাঙ্ক

২০২০ সালের নভেম্বর মাসে আইসিআইসিআই ব্যাঙ্ক প্রথম বেসরকারি ব্যাঙ্ক হিসেবে মর্টগেজ লোন পোর্টফলিওতে ২ লক্ষ কোটি টাকার মাত্রা টপকেছে।

গৃহঋণে তুমুল ছাড়, বিগত ১০ বছরের সর্বনিম্ন সুদ নিচ্ছে এই ব্যাঙ্ক
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 9:30 PM

কলকাতা:আগেই গৃহঋণে সুদ কমিয়েছিল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI)। এ বার সুদ কমালো বেসরকারি ব্যাঙ্কের তালিকায় প্রথম সারিতে থাকা আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কও। ৭৫ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণের ক্ষেত্রে সুদ কমিয়ে ৬.৭ শতাংশ করেছে আইসিআইসিআই ব্যাঙ্ক। যা এই বেসরকারি ব্যাঙ্কের ১০ বছরের ইতিহাসে সর্বনিম্ন। ৫ মার্চ থেকেই কায়েম হচ্ছে এই নিয়ম। যেখানে ৭৫ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণে সুদ হবে ৬.৭৫ শতাংশ। ৭৫ লক্ষ টাকার বেশি হলে সুদ হবে ৬.৭৫ শতাংশ।

আইসিআইসিআই ব্যাঙ্ক জানিয়েছে, যাদের এই ব্যাঙ্কে অ্যাকাউন্ট নেই, তাঁরাও এই গৃহঋণের জন্য আবেদন করতে পারবেন। ‘আইমোবাইল পে’ অ্যাপ ও আইসিআইসি ব্যাঙ্কের শাখায় গিয়ে এই গৃহঋণের জন্য আবেদন করা যাবে।

এ বিষয়ে আইসিআইসিআই ব্যাঙ্কের সিকিউরড অ্যাসেটসের প্রধান রবি নারায়ণন জানিয়েছেন, এই সুবিধার মাধ্যমে প্রত্যেকে গৃহঋণ নিতে স্বাচ্ছন্দ্য বোধ করবেন। প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বর মাসে আইসিআইসিআই ব্যাঙ্ক প্রথম বেসরকারি ব্যাঙ্ক হিসেবে মর্টগেজ লোন পোর্টফলিওতে ২ লক্ষ কোটি টাকার মাত্রা টপকেছে।

আরও পড়ুন: ভোটের মুখে দাম কমতে পারে পেট্রোল-ডিজেলের, তুঙ্গে জল্পনা