Vastu Tips: ভুলেও বাড়িতে এই ৭ গাছ পুঁতবেন না! বাস্তুমতে দেনায় ডুবে যেতে পারেন

Unlucky Plants: বাস্তু অনুসারে, বেশকিছু গাছ রয়েছে যেগুলি বাড়িতে পুঁতলে আনন্দ, সৌভাগ্য, খ্যাতি, শান্তি এবং সম্পদ সবই ভেসে যেতে পারে।

Vastu Tips: ভুলেও বাড়িতে এই ৭ গাছ পুঁতবেন না! বাস্তুমতে দেনায় ডুবে যেতে পারেন
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 6:20 AM

সবুজ গাছপালা এবং গাছ আপনার চারপাশের ইতিবাচকতা এবং সৌন্দর্য যোগ করে। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির জন্য অনেক গাছপালা রয়েছে যা কেবল বাতাসকে পরিষ্কার করে না বরং বিস্ময়কর উপকারও দেয়। বাড়িতে গাছপালা থাকা কখনই কোনও অসুবিধা হতে পারে না। সেগুলি কেবল পরিবেশকে বিশুদ্ধ করে তাই নয়, আমাদের সামগ্রিক সুস্থতার জন্য অপরিহার্য। বাস্তু অনুসারে, বেশকিছু গাছ রয়েছে যেগুলি বাড়িতে পুঁতলে আনন্দ, সৌভাগ্য, খ্যাতি, শান্তি এবং সম্পদ সবই ভেসে যেতে পারে। বাস্তুশাস্ত্র মতে, কোন কোন গাছ বাড়িতে পুঁতবেন না, দেখে নিন…

ক্যাকটাস

বাস্তুতে বলা হয়েছে, ক্যাকটাস গাছ বাড়িতে রাখা অশুভ। দেখতে দুর্দান্ত ও জমকালো হলেও বাড়িতে কখনও সাজানোর জন্যও রাখবেন না। বাস্তুমতে, এই গাছের কাঁটাগুলি গৃহের জন্য অশুভ। নেগেটিভ স্পন্দন টেনে আনে। তবে বাড়িতে গোলাপ গাছ আপনি পুণততেই পারেন।

তুলা

এই গাছকেও অশুভ বলে মনে করা হয়। তুলা গাছ বাড়িতে পোঁতার কথা একেবারেই ভাববেন না। যেকোনও মূল্যে এড়িয়ে চলাই ভাল। বাস্তুমতে বিশ্বাস করা হয় যে এই গাছ যদি বাড়িতে থাকে, তাহলে গৃহে অশান্তি, দারিদ্র্য, ভুল বোঝাবুঝি লেগেই থাকবে। যদি পুঁততেই হয়, তাহলে বাড়ির বাইরে, ভিতরে একেবারেই নয়।

মেহেন্দি গাছ

বাড়িতে ঘুণাক্ষরেও এই গাছ বসাবেন না। মনে করা হয় এই গাছে নাকি অশুভ আত্মাবাস করে। বাস্তুমতে তাই এটিকে অমঙ্গলের ইঙ্গিত বলেই ধরে নেওয়া হয়। বাড়িতে এই গাছ থাকলে মানসিক চাপ বৃদ্ধি পায় ও মানসিক শান্তি উধাও হয়ে যায়।

খেজুর গাছ

খেজুরের গাছ বাঙালিদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি গাছ। খেজুর, খেজুরর রস যে গাছ থেকে পাওয়া যায়, সেই গাছ বাড়ির বাগানে বা উঠোনে কখনও পুঁতবেন না। গৃহে থাকসে সব শুভ কাজ পণ্ড হয়ে যেতে পারে। এমনকি ঋণের দায়ে জর্জরিত হতে পারেন।

বনসাই গাছ

অদ্ভূত সুন্দর দেখতে এই গাছগুসি বাড়িতে সাজিয়ে রাখেন অনেকে। কিন্তু এই গাছ বাস্তুমতে কখনও বাড়িতে রাখা উচিত নয়। এই গাছ পরিবারের উপর দারণ প্রভাব ফেলে। কেরিয়ার বা ব্যবসায় দারুণ ক্ষতি করার জন্য এই গাছকে দায়ী করা হয়।

তেঁতুল গাছ

টক ফলের জন্য তেঁতুলের সুনাম অনেক। তবে বাস্তুমতে, বাড়িতে এই গাছ নেগেটিভ এনার্জিকে আকর্ষণ করে টেনে আনে। বাড়িতে সবসময় একটা ভৌতিক বা থমথমে পরিবেশ তৈরি হয়ে থাকে। গৃহে শান্তি বজায় থাকা দুষ্কর হয়ে ওঠে। অশুভ শক্তির আগমনে মানসিক চাপ তৈরি হয়। তাই এই গাছ এড়িয়ে যাওয়াই ভাল।

বটগাছ

হিন্দু ধর্মে বটগাছের গুরুত্ব অনেক। হিন্দুদের কাছে বটগাছ অনেক পবিত্র ও শুভ বলে মনে কর হয়। কিন্তু বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির ভিতরে বা বাইরে এই গাছ লাগানো উচিত নয়। এই গাছ অত্যন্ত শক্তিশালী বলে মনে করা হয়। গৃহের শান্তি ও সমৃদ্ধির বাধা হয়ে দাঁড়াতে পারে এই বটগাছ।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোন তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।