Vastu Tips: সাবধান! বাস্তুমতে এই ভুলগুলি এড়িয়ে না গেলেই জীবনে ঘনিয়ে আসতে পারে মহাবিপদ

আপনি কি জানেন এই সমস্যার পিছনে আমাদের কিছু ভুল আছে। বাস্তুতে সব কিছুর রক্ষণাবেক্ষণের জন্যও গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে। যা অনুযায়ী এমন কিছু কাজ বা বদভ্যাসের কথা বলা হয়েছে, যার কারণে অর্থ নষ্ট হয়।

Vastu Tips: সাবধান! বাস্তুমতে এই ভুলগুলি এড়িয়ে না গেলেই জীবনে ঘনিয়ে আসতে পারে মহাবিপদ
টাকা রাখার ভল্ট বা আলমারির মুখ যদি দক্ষিণ দিকে থাকে তাহলে অর্থের ক্ষতি হয়

বাস্তুমতে, জীবনকে সুখী ও সমৃদ্ধ করার জন্য দিকনির্দেশনা, অবস্থান এবং নির্মাণ ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ নিয়ম দেওয়া হয়েছে। এর সঙ্গে বাড়িতে এমন অনেক জিনিস রয়েছে, যেগুলোর যত্ন না নিলে উন্নতিতে বাধা আসে এবং ঘরে টাকা আসছে। অনেক সময় আমাদের বাড়িতে অপ্রয়োজনীয় খরচ হঠাৎ বেড়ে যায় এবং অর্থের ক্ষতি হয়। অনেক চেষ্টা করার পরও আর্থিক অবস্থার অবনতি হতে থাকে। যার কারণে ঘরে নানা ধরনের সমস্যা বাড়তে থাকে। আপনি কি জানেন এই সমস্যার পিছনে আমাদের কিছু ভুল আছে। বাস্তুতে সব কিছুর রক্ষণাবেক্ষণের জন্যও গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে। যা অনুযায়ী এমন কিছু কাজ বা বদভ্যাসের কথা বলা হয়েছে, যার কারণে অর্থ নষ্ট হয়। বাস্তুতে উল্লেখিত এই বিষয়গুলো খেয়াল রাখলে অর্থের ক্ষতি এড়ানো যায়। সেই সঙ্গে ঘরে সুখ, সমৃদ্ধি ও ইতিবাচকতা বজায় থাকে।

কল থেকে অনবরত জল পড়া –

আপনার বাড়িতে যদি এমন একটি কল থাকে, যেখান থেকে সারাক্ষণ জল পড়তে থাকে, তাহলে এই ভুলটি আপনার জীবনে আর্থিক সংকট তৈরি করতে পারে। ভাঙা কলের কারণে শুধু জলেরই অপচয় হয় না, বিশ্বাস করা হয় যেভাবে বর্জ্য জল প্রবাহিত হয়, একইভাবে আপনার বাড়ির টাকাও নষ্ট হতে থাকে। ঘরে অযথা খরচ বাড়তে থাকে। অতএব, প্রয়োজনের চেয়ে বেশি জল কখনই খরচ করবেন না এবং আপনার বাড়ির কোথাও যদি এমন কল থাকে, যেখান থেকে জল পড়ছে, তা অবিলম্বে ঠিক করা উচিত। এর পাশাপাশি ঘরের জল নিষ্কাশনের ব্যবস্থার দিকেও খেয়াল রাখতে হবে। ঘরের জলের নিষ্কাশন যদি দক্ষিণ বা পশ্চিম দিকে হয় তাহলে আর্থিক সমস্যার সম্মুখীন হতে পারেন।

রান্নাঘরের নোংরা বাসন-

অনেক সময় দেখা যায় রাতে খাবার খাওয়ার পর পাত্রগুলো এভাবে অযত্নে পড়ে থাকে। আপনার এই অভ্যাস আপনার জীবনে অর্থ ক্ষতির কারণ হতে পারে। রাতের বেলা নোংরা বাসন ফেলে রাখলে শুধু রোগ হওয়ার সম্ভাবনাই বাড়ে না, ঘরে নেতিবাচকতাও বাড়ে, যার ফলে আপনার আর্থিক অবস্থা দুর্বল হয়ে যেতে পারে। তাই রাতে বাসন-কোসন পরিষ্কার করেই ঘুমানো উচিত।

টাকা রাখার স্থানের দিকনির্দেশ-

টাকা রাখার ভল্ট বা আলমারির মুখ যদি দক্ষিণ দিকে থাকে তাহলে অর্থের ক্ষতি হয়। অপ্রয়োজনীয় খরচ আপনার বাড়িতে থেকে যাবে এবং টাকা জমা করা যাবে না. বাস্তু অনুসারে, টাকা রাখার জন্য আলমারিটি এমনভাবে দক্ষিণ দেওয়ালের সাথে লাগানো উচিত যাতে এর দরজা উত্তর দিকে খোলে। উত্তর দিককে সম্পদের কোষাধ্যক্ষ কুবেরের দিক বলে মনে করা হয়। এটি বিশ্বাস করা হয় যে সম্পদের স্থানের দিকে মুখ করা সম্পদ এবং সমৃদ্ধি নিয়ে যায়।

প্রধান দরজায় ফাটল বা ময়লা-

বাড়ির প্রধান প্রবেশদ্বার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান। মানুষের চলাফেরা থেকে শুরু করে শক্তির প্রবাহের মূল জায়গাটিও প্রধান ফটক। মূল প্রবেশপথে কোনো ময়লা রাখা চলবে না। মূল প্রবেশপথে যেন কোন প্রকার ফাটল ইত্যাদি না থাকে সেদিকেও বিশেষ খেয়াল রাখতে হবে। মূল দরজার যেকোনো ধরনের ত্রুটি আপনার জীবনে অর্থের ক্ষতির পাশাপাশি আরও অনেক সমস্যা তৈরি করতে পারে।

আরও পড়ুন: Vastu Tips 2022: এই ৫টি জিনিস ঘরে রাখলেই হবে লক্ষ্মীর বাস! গৃহে বজায় থাকবে সুখ-সমৃদ্ধি

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla