Astrological Benefits: কোনও শুভ কাজের আগে নারকেল ফাটানো হয়, কেন জানেন?

Coconut: শ্রীফল নামেও পরিচিত নারকেল জ্যোতিষশাস্ত্রে একটি মূল্যবান স্থান রাখে। হিন্দু ধর্মে এর একটি অত্যন্ত পবিত্র স্থান রয়েছে।

Astrological Benefits: কোনও শুভ কাজের আগে নারকেল ফাটানো হয়, কেন জানেন?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 6:20 AM

ভারতে নারকেল প্রাচীনকালের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফলগুলির মধ্যে একটি ছিল এবং অব্যাহত রয়েছে। এটি ত্বক এবং চুলের যত্নের ক্ষেত্রে একটি সুপার উপাদান। কিন্তু এর তাৎপর্য শুধু আপনার সৌন্দর্য শাসনের মধ্যেই সীমাবদ্ধ নয় আসলে এটি আপনার জীবনকেও প্রভাবিত করে। শ্রীফল নামেও পরিচিত নারকেল জ্যোতিষশাস্ত্রে একটি মূল্যবান স্থান রাখে। হিন্দু ধর্মে এর একটি অত্যন্ত পবিত্র স্থান রয়েছে। পূজা এবং আচারের সময় একটি নারকেল ব্যবহার করা পবিত্র বলে মনে করা হয়। এটি কলাশের উপর (জল ভরা) স্থাপন করা হয় এবং পূজার সময় পূজা করা হয়।

কোনও গুরুত্বপূর্ণ কাজ শুরু করার আগে, একটি নারকেল ভাঙা শুভ বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে নারকেল ব্যক্তির আর্থিক অবস্থার উন্নতি করতে এবং কিছু রোগে আক্রান্ত ব্যক্তিদের উপশম করতে সাহায্য করে। তবে প্রতিকার হিসেবে নারকেল ব্যবহার করার সময় কয়েকটি বিষয় মাথায় রাখা এবং কয়েকটি ধাপ অনুসরণ করা প্রয়োজন।

এটি রোগ নিরাময়ে সাহায্য করে কথিত আছে যে যদি কোনও ব্যক্তি কোনও রোগে ভুগে থাকেন তবে তাকে হনুমানের প্রার্থনা করা উচিত। ঈশ্বরকে সন্তুষ্ট করতে, আপনি নারকেল ব্যবহার করতে পারেন। নারকেলের উপর একটি লাল কাপড় বেঁধে তারপর এই নারকেলটি ঘড়ির কাঁটার দিকে সাতবার মাথা থেকে পা পর্যন্ত রোগীর শরীরের চারপাশে ঘোরান।

আর্থিক অবস্থার উন্নতি ঘটায় আপনি যদি কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার পরেও আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছেন তবে নারকেল ব্যবহার করা যেতে পারে। অর্থের ক্ষেত্রে, দেবী লক্ষ্মীর প্রার্থনা করা শুভ বলে মনে করা হয়। বৃহস্পতিবার ধনের দেবী মা লক্ষ্মীকে প্রসন্ন করার জন্য তার পূজা করেন। একটি হলুদ কাপড় নিয়ে নারকেলের চারপাশে বেঁধে দেবতার পায়ে রাখুন। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে শুধু দেবী লক্ষ্মীই নয়, ভগবান বিষ্ণুও প্রসন্ন হন এবং এটি আপনার জন্য সাফল্যের সমস্ত দরজা খুলে দেবে।

এটা উপসাগর এ নেতিবাচকতা রাখতে সাহায্য করে বাড়িতে কিছু খারাপ নজর থাকলে, এটি নেতিবাচক স্পন্দন দূর করতে এবং পরিবেশকে ইতিবাচক করতে সাহায্য করে। এটা মন্দ চোখ বন্ধ নিক্ষেপ ব্যবহার করা যেতে পারে. নারকেলটি নিন এবং ঘড়ির কাঁটার দিকে তিনবার পা থেকে আক্রান্ত ব্যক্তির মাথার দিকে বৃত্তাকারভাবে সরান। তারপর তা পুড়িয়ে ফেলুন।

আরও পড়ুন: Kaner flower: কাঠ-করবী ফুল ঘরে রাখলে লক্ষ্মীর কৃপা সহায় থাকে! বাস্তুমতে এই ফুল রাখলে কী কী হতে পারে, জানুন