Samudrik Shastra: হাতের আঙুলের গঠন বলে দেবে ভবিষ্যত! জেনে নিন কেমন আপনার ভাগ্য!

Fingers of the Hands: সমুদ্রশাস্ত্র মতে একজন ব্যক্তির চরিত্র ব্যক্তিত্ব সম্পর্কে জানতে চাইলে তার শরীরের গঠন এবং মুখের অভিব্যক্তির দিকে নজর রাখতে হবে। সমুদ্রশাস্ত্র মতে একজন ব্যক্তি ব্যক্তিত্ব এবং চরিত্র সম্পর্কে অনেক কিছু বলতে পারে হাতের আঙুলের গঠন।

Samudrik Shastra: হাতের আঙুলের গঠন বলে দেবে ভবিষ্যত! জেনে নিন কেমন আপনার ভাগ্য!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 12:20 PM

জানা যায় সমুদ্রশাস্ত্রে (Samudrik Shastra) রচয়িতা ছিলেন সমুদ্র ঋষি। সমুদ্রশাস্ত্র অনেক পুরনো এক শাস্ত্র। এই শাস্ত্র অনুসারে একজন ব্যক্তির ব্যক্তিত্ব, চরিত্র এবং তার ভাগ্য (Prediction) সম্পর্কে অনুমান করা যায়। বিশেষ করে ওই ব্যক্তির শারীরিক গঠন, তার ভাবভঙ্গি দেখে ওই ব্যক্তির ভবিষ্যৎ কোন খাতে গড়াতে পারে তার সম্পর্কেও অনুমান করা যায়। সামুদ্রিক শাস্ত্র একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞান যেখানে আপনি শরীরের অঙ্গ ও গঠনের ভিত্তিতে একজন মানুষের ব্যক্তিত্ব (Personality) এবং ভবিষ্যৎ (Future) সম্পর্কে জানতে পারেন। সামুদ্রিক শাস্ত্র অনুসারে, একজন ব্যক্তির শরীরের অঙ্গগুলির গঠন অনেক গুরুত্বপূর্ণ গোপন তথ্য প্রকাশ করে। আসুন জেনে নিই আঙুলের গঠন সম্পর্কে সামুদ্রিক শাস্ত্র কী বলে। কারণ আমাদের প্রত্যেকের আঙুলের গঠন ভিন্ন ভিন্ন হয়। তাই আঙুলের গঠন দেখে তাদের চরিত্র সম্পর্কেও ধারণা করা যায়।

লম্বা আঙুল

সমুদ্রশাস্ত্র অনুসারে, যাদের আঙুল লম্বা হয় তারা বেশি মননশীল এবং আদর্শবাদী হন। এই ধরনের আঙ্গুলের লোকেরা সৃজনশীল এবং কল্পনাপ্রবণ কাজের সঙ্গে যুক্ত থাকনে। এই ধরনের লোকেরা তাদের সমস্ত কাজ খুব নিখুঁতভাবে সম্পন্ন করেন। এছাড়া শ্রম দানের চাইতে আরও স্মার্ট উপায়ে কাজ করতে পছন্দ করেন লম্বা আঙুলধারী লোকেরা।

ছোট আঙুল

যাদের হাতের আঙুল ছোট, তারা খুব অন্যের সেবা প্রিয় হন। সামুদ্রিক শাস্ত্র অনুসারে, ছোট আঙুলের অধিকারীরা কঠোর পরিশ্রমের উপর নির্ভর করেন এবং খুব সাবধানে যে কোনও সিদ্ধান্ত নেন। শুধু তাই নয়, এই লোকেরা খুব ভালো করে জানেন কীভাবে অন্যের কাছ থেকে কাজ আদায় করতে হয়। তবে আচার-ব্যবহারের দিক থেকে এই মানুষগুলো একটু দুর্বল প্রকৃতির হন। এরা একটু বিলাস ব্যসনে থাকতে ভালোবাসেন। নিজের শখ পূরণের জন্য প্রচুর অর্থ ব্যয় করতেও এদের বাধে না।

আঙুলের গাঁট

সমুদ্র শাস্ত্র অনুসারে, যাদের আঙুলের উপরের গাঁটের পরের অংশ লম্বা হয় থাকে তারা খুব বুদ্ধিমান হয়। এই ধরনের মানুষদের পড়া-লেখার প্রতি অনেক আগ্রহ থাকে। এই লোকের যে কোনও সমস্যার একটি ভাল সমাধান খুঁজে বের করার ক্ষমতা থাকে। বিশ্লেষণ করার ক্ষমতাও এদের বেশি থাকে।

মোটা আঙুল

যে সকল ব্যক্তির আঙুল মোট হয় তারা অনেক বেশি কৃপণ হন। এই ধরনের ব্যক্তিরা অর্থ সঞ্চয় করতে পছন্দ করেন। এরা মুখের উপর কথা বলতে ভালোবাসেন। রাজনীতি এদের পছন্দের বিষয়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)