Shani Margi 2022: পুজোর পর থেকে দুর্গতির শেষ থাকবে না এই ৩ রাশির! শনির সাড়ে সাতি দশা কাটাতে কী কী করতে হবে, জানুন

Lord Shani Dev: জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, কোন কোন রাশির জন্য শনি গ্রহের বিপরীতমুখী হওয়া শুভ হবে। এছাড়াও শনির ধাইয়া ও সাড়ে সাতিতে আক্রান্ত মানুষের জীবনে কী প্রভাব পড়বে, তা জানতে পারবেন এখানে।

Shani Margi 2022: পুজোর পর থেকে দুর্গতির শেষ থাকবে না এই ৩ রাশির! শনির সাড়ে সাতি দশা কাটাতে কী কী করতে হবে, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 6:05 AM

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই সময়ে শনিদেব মকর রাশিতে অবস্থান করছেন। খুব শীঘ্রই শনিদেব হতে চলেছেন। ২০২২ সালের ১২ জুলাই থেকে পিছিয়ে যাচ্ছেন শনিদেব। জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, আগামী ২৩ অক্টোবর শনিদেব পাথেয় হবেন। শনির মার্গী তিথির কারণে যেখানে কিছু রাশির জাতক অসুবিধার সম্মুখীন হবেন, সেখানে কিছু রাশির জাতকরা শনি ধাইয়া এবং সাড়ে সাতি থেকে মুক্তি পেতে পারেন। জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, কোন কোন রাশির জন্য শনি গ্রহের বিপরীতমুখী হওয়া শুভ হবে। এছাড়াও শনির ধাইয়া ও সাড়ে সাতিতে আক্রান্ত মানুষের জীবনে কী প্রভাব পড়বে, তা জানতে পারবেন এখানে।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শনি যখন পথে থাকেন, তখন শনির অর্ধশতক ও ধইয়ের দ্বারা প্রভাবিত ব্যক্তিরা স্বস্তি পেতে পারেন। আসলে, এই সময়ে কুম্ভ, মকর এবং ধনু রাশির জাতকদের উপর শনির অর্ধশতকের প্রভাব রয়েছে। ২০২২ সালের ২৩ জানুয়ারি থেকে কুম্ভ রাশিতে শনির অর্ধশতক দশা শুরু হয়েছিল। এই রাশি থেকে শনির অর্ধশতকের প্রভাব শেষ হবে ২০২৭ সালের ৩ জুন। এছাড়া এই রাশিতে শনির মহাদশাও চলছে। এমন পরিস্থিতিতে এই রাশির জাতক-জাতিকারা ২০২৮ সালে শনির মহাদশা থেকে মুক্তি পাবেন। অন্যদিকে, মকর রাশিতে শনির অর্ধশতক ২০১৭ সালের ২৬ জানুয়ারি থেকে শুরু হয়েছিল, যা ২০২৫ সালের ২৯ মার্চ শেষ হবে।

শনিদেব বর্তমানে মকর রাশিতে অবস্থান করছেন। এমন অবস্থায় শশ নামে এক মহাপুরুষ আছেন, যাঁর অবস্থানে রাজযোগ তৈরি হবে। শনিদেব আড়াই বছর একই রাশিতে অবস্থান করছেন। তবেই আপনি পরবর্তী রাশিতে প্রবেশ করবেন। শনির আড়াই বছরের ট্রানজিট কালকে বলা হয় শনির ধাইয়া। এই সময়ে তুলা ও মিথুন রাশিতে শনির ধাইয়া চলছে।

শনি ভুক্তভোগীরা কী করতে পারেন এই সময়

– শনির প্রকোপ বা অশুভ অশুভ প্রভাব কমাতে শনিবার শনি মহারাজকে কালো তিল ও সরিষার তেল নিবেদন করুন। রুদ্রাক্ষের জপমালায় ১০৮ বার ওম শনিশ্চরায় নমঃ জপ করুন।

– শনিবার সামর্থ্য অনুযায়ী কালো তিল, কালো কাপড়, কম্বল, লোহার পাত্র, উরদ ডাল দান করুন, এতে শনিদেব প্রসন্ন হয়ে শুভ ফল দেন বলে বিশ্বাস করা হয়।

– শনিবার সকালে স্নান করে অশ্বত্থের জল অর্পণ করুন। একই সাথে সাত রাউন্ড করবেন। একই দিন সন্ধ্যায় অশ্বত্থের মূলে সরিষার প্রদীপ জ্বালান।