এই গাছ আজই ঘরে আনুন, নিয়ম মেনে রাখলেই আপনি কোটিপতি!

বাস্তুশাস্ত্র বলছে, এই গাছ সব সময় বাড়ির দক্ষিণ পূর্ব দিলে লাগাতে হবে। হিন্দু ধর্মের বিশ্বাস অনুসারে, এই দিকটি শুক্র গ্রহ দ্বারা নিয়ন্ত্রিত হয়। ভগবান গণেশ হলেন সেই দিকের অধিপতি।

এই গাছ আজই ঘরে আনুন, নিয়ম মেনে রাখলেই আপনি কোটিপতি!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2024 | 9:21 PM

হিন্দু ধর্মে বাস্তুশাস্ত্র এক উল্লেখযোগ্য ভূমিকা পালন করে থাকে। বাস্তুশাস্ত্রে ঘর নির্মাণ থেকে শুরু করে ঘরে রাখা গাছের উপরেও বিশেষ জোর দেওয়া হয়। বাড়িতে যে সব গাছ লাগানো শুভ বলে মনে করা হয়, তার মধ্যে একটি হল মানিপ্ল্যান্ট। তবে তা ভুল জায়গায় রাখলে কিন্তু মোটেও ফল মিলবে না। জেনে নিন এই গাছ রাখার সঠিক নিয়ম।

বাস্তুশাস্ত্র বলছে, এই গাছ সব সময় বাড়ির দক্ষিণ পূর্ব দিলে লাগাতে হবে। হিন্দু ধর্মের বিশ্বাস অনুসারে, এই দিকটি শুক্র গ্রহ দ্বারা নিয়ন্ত্রিত হয়। ভগবান গণেশ হলেন সেই দিকের অধিপতি। তাই মানিপ্ল্যান্ট গাছ সব সময় এই দিকেই লাগাতে হবে। মানি প্ল্যান্ট কখনই বাড়ির উত্তর-পূর্ব দিকে অর্থাৎ উত্তর-পূর্ব দিকে রাখা উচিত নয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিকটি বৃহস্পতি দ্বারা প্রতিনিধিত্ব করে। বৃহস্পতিকে শুক্রের শত্রু রূপে মনে করা হয়। তাই তা মানিপ্ল্যান্টের ক্ষেত্রে অশুভ।

মানিপ্ল্যান্ট খুব দ্রুত হারে বৃদ্ধি পেয়ে থাকে। তবে সাবধান মাটিতে এই গাছ ছুঁলেই কিন্তু বিপদ। তাই বিশেষ যত্ন নেওয়া উচিৎ। খেয়াল রাখবেন, আপনার বাড়ির মানিপ্ল্যান্ট গাছটি যেন শুকিয়ে না যায়। মনে করা হয় ওই গাছ শুকিয়ে যাওয়া মানেই আপনার অর্থনৈতিক অবস্থা খারাপ হতে শুরু করেছে। তাই সাবধান হন, বাড়িতে আনা গাছটির বিশেষ যত্ন নিন।